For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শুভ জন্মদিন শ্রদ্ধা কাপুর : তাঁর সম্পর্কে এই তথ্যগুলি জানলে আপনি হতবাক হয়ে যাবেন ...!

|

ইন্ডিয়ান ইন্ডাস্ট্রি বা ভারতীয় চলচ্চিত্রের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী হলেন শ্রদ্ধা কাপুর। বর্তমানে তরুণ সমাজের কাছে তিনি জনপ্রিয় হট নায়িকা। তিনি কেবল তাঁর অভিনয়ের দক্ষতায় নয়, পাশাপাশি তাঁর সুরেলা কণ্ঠ এবং অত্যাশ্চর্য নৃত্যের চালচলন ও ফ্যাশনেও আমাদেরকে মুগ্ধ করেছেন।

শ্রদ্ধা কাপুর অতি অল্প সময়ের মধ্যেই বলিউডের অন্যতম জনপ্রিয় নায়িকা হয়ে উঠেছেন। চলচ্চিত্র জগতে প্রবেশের পর থেকে তিনি গায়িকা, অভিনেত্রী ও নৃত্যশিল্পী হিসেবে একাধিক ভূমিকা পালন করছেন। তিনি বলিউডের শীর্ষ নায়িকাদের মধ্যে একজন। আজ, ৩ মার্চ তাঁর জন্মদিন উপলক্ষ্যে আসুন জেনে নেওয়া যাক তাঁর সম্পর্কে কিছু তথ্য -

১) জন্ম

১) জন্ম

১৯৮৭ সালের ৩ মার্চ মহারাষ্ট্রের মুম্বই-তে জন্মগ্রহণ করেন শ্রদ্ধা কাপুর এবং সেখানেই তিনি বড় হয়েছেন। জনপ্রিয় বলিউড অভিনেতা শক্তি কাপুরের মেয়ে শ্রদ্ধা এবং তাঁর মা শিবাঙ্গি কাপুর।

২) লতা মঙ্গেশকরের আত্মীয়

২) লতা মঙ্গেশকরের আত্মীয়

তাঁর পিতা-মাতা দু'জন পৃথক রাজ্যের। একজন মহারাষ্ট্রের এবং অন্যজন পাঞ্জাবি। শ্রদ্ধা কাপুর বিখ্যাত গায়িকা লতা মঙ্গেশকরের আত্মীয়।

হ্যাপি হোলি ২০২০ : বসন্ত উৎসবে এই আন্তরিক শুভেচ্ছা বার্তাগুলি পাঠান আপনার প্রিয়জনদের

৩) স্কুল জীবন

৩) স্কুল জীবন

শ্রদ্ধা কাপুর জামনা বাঈ নারসি স্কুল থেকে প্রাথমিক শিক্ষা শেষ করেছেন। তারপরে তিনি মুম্বইয়ের আমেরিকান স্কুল অফ বোম্বে-তে ভর্তি হন। সেখানে তাঁর স্কুল মেট ছিল অভিনেত্রী আথিয়া শেট্টি এবং অভিনেতা টাইগার শ্রফ।

৪) পড়াশুনা ছাড়াও অন্যান্য সবকিছুতে পারদর্শী ছিলেন

৪) পড়াশুনা ছাড়াও অন্যান্য সবকিছুতে পারদর্শী ছিলেন

স্কুল জীবনে তিনি পড়াশুনা, নাচ, গান, ড্রামা, খেলাধূলা এবং অন্যান্য সবকিছুতেও অত্যন্ত পারদর্শি ছিলেন।

৫) ৯৫ শতাংশ নম্বর পেয়েছিলেন

৫) ৯৫ শতাংশ নম্বর পেয়েছিলেন

দ্বাদশ শ্রেণিতে তিনি ৯৫ শতাংশ নম্বর পেয়েছিলেন। এরপর তিনি সাইকোলজি বিভাগে বোস্টন বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন।

৬) তাঁর প্রথম চলচ্চিত্রের প্রস্তাব

৬) তাঁর প্রথম চলচ্চিত্রের প্রস্তাব

একটি সাক্ষাৎকারে শক্তি কাপুর জানান, মাত্র ১৬ বছর বয়সে শ্রদ্ধাকে তাঁর প্রথম চলচ্চিত্রের জন্য প্রস্তাব দেওয়া হয়েছিল। স্কুলে তাঁর অভিনয় দেখে বলিউড অভিনেতা সলমন খান তাঁকে একটি চলচ্চিত্রের জন্য প্রস্তাব দিয়েছিলেন কিন্তু, তিনি এই প্রস্তাব প্রত্যাখ্যান করেন পড়াশুনার জন্য।

৭) প্রথম চলচ্চিত্র

৭) প্রথম চলচ্চিত্র

তাঁর প্রথম চলচ্চিত্র হল ২০১০ সালের 'টিন পাত্তি'। সেখানে তিনি অমিতাভ বচ্চন, বেন কিংসলে এবং মাধবনের সঙ্গে অভিনয় করেছিলেন এবং তিনি এক কলেজ ছাত্রীর চরিত্রে অভিনয় করেন।

‘নমস্কে প্রেসিডেন্ট ট্রাম্প'! আমূলের রসিকতার প্রশংসায় নেটিজেনরা

৮) আশিকী-২

৮) আশিকী-২

এরপর ২০১৩ সালে, মোহিত সুরি-র রোমান্টিক ছবি আশিকী-২ (১৯৯০-এর চলচ্চিত্র আশিকী-র সিক্যুয়াল) ছিল তাঁর জীবনের অন্যতম মোড়। আদিত্য রয় কাপুরের সঙ্গে এই ছবিতে অভিনয় করার পর তাঁকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। ছবিতে তাঁর দুর্দান্ত অভিনয়, আদিত্য-শ্রদ্ধা জুটি, ছবির প্রত্যেকটি গান সমস্ত কিছুই অত্যন্ত প্রশংসিত হয়েছিল। দর্শকের মনে এই ছবিটি অন্য জায়গা করে নিয়েছিল। এটিই তাঁকে বড় মাপের সেলিব্রিটি হতে সাহায্য করে।

পরবর্তী সময়ে মোহিত সুরির সঙ্গে পুনরায় তিনি কাজ করেন 'এক ভিলেন' (২০১৪) চলচ্চিত্রে। সেখানে তাঁর গাওয়া 'গলিয়া' গানটি জনপ্রিয় হয়েছিল।

৯) প্রিয় খাবার ও জায়গা

৯) প্রিয় খাবার ও জায়গা

তিনি চা খেতে খুব পছন্দ করেন এবং জাপানিজ ফুড, কাপ কেক এবং চকোলেট খুব পছন্দ করেন। এছাড়াও, শ্রদ্ধা কাপুর ফিশ কারি খেতে অত্যন্ত পছন্দ করেন এবং তাঁর পছন্দের জায়গা হল প্যারিস।

১০) ব্র্যান্ড অ্যাম্বাসডর

১০) ব্র্যান্ড অ্যাম্বাসডর

শ্রদ্ধা কাপুর ভ্যাসলিন, ভিট, লিপটন, ডিউলাক্স এবং ল্যাকমে ইন্ডিয়ার অফিশিয়াল ব্র্যান্ড অ্যাম্বাসডর।

লিপ ইয়ার সম্পর্কে কিছু মজার তথ্য

১১) তাঁর অভিনীত সিনেমাগুলি

১১) তাঁর অভিনীত সিনেমাগুলি

তিনি বাঘি, ABCD, বাঘি, হায়দার, হাফ গার্লফ্রেন্ড, হাসিনা পার্কার, স্ত্রী, সাহো, ছিছোড়ে, স্ট্রিট ডান্সার থ্রিডি সহ বহু সিনেমায় কাজ করেছেন। তাঁকে টাইগার শ্রফ ও রিতেশ দেশমুখের সঙ্গে বাঘি ৩ -এও দেখা যাবে।

English summary

Happy Birthday Shraddha Kapoor : Interesting Facts About Shraddha Kapoor

Here we talking about intersting facts about actress shraddha kappor. Read on.
X