For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জোশ অ্যাপ থেকে India's Got Talent-এ সুযোগ, প্রীতমের এই এক্সক্লুসিভ ইন্টারভিউ থেকে জানুন তাঁর জার্নি সম্পর্কে

|

আজ আমরা এমন একজন মানুষের সঙ্গে কথা বলব, যিনি এই মুহূর্তে ভারতের অন্যতম ইয়ংগেস্ট ম্যাজিক মাস্টার। তাঁর অদম্য ইচ্ছাশক্তি ও চেষ্টা আজ তাঁকে এতো বড় একটা জায়গায় পৌঁছতে সাহায্য করেছে। তিনি সকলের কাছে 'Magician The Pritam' নামেই পরিচিত। তাঁর পুরো নাম প্রীতম নাথ। এই মুহূর্তে জোশ অ্যাপে তাঁর ফ্যান সংখ্যা এক মিলিয়নেরও বেশি। তাহলে চলুন এই ইয়ংগেস্ট ম্যাজিক মাস্টার-এর পুরো জার্নি ও তাঁর জীবনের কিছু অজানা কথা তাঁর মুখ থেকেই জেনে নেওয়া যাক।

প্র: ম্যাজিসিয়ান হিসেবে কাজ শুরু, তারপর জোশের মতো নামী প্ল্যাটফর্মকে বেছে নেওয়া। বর্তমানে জোশে ফ্যান সংখ্যা 1M-এরও বেশি। শুরু থেকে এখনও অবধি আপনার যে স্ট্রাগল, ম্যাজিকে আপনার জার্নি এবং অভিজ্ঞতা সম্পর্কে বলুন।

উ: আমি গত ২০ বছর ধরে ম্যাজিক করছি এবং ২০১৭ সাল থেকে ডিজিটাল প্ল্যাটফর্মগুলিতে প্রচারের জন্য সর্বোত্তম চেষ্টা করছি। তবে, দুর্ভাগ্যক্রমে আমি আমার প্রত্যাশা অনুযায়ী সাড়া পাচ্ছিলাম না। ২০২০ সালে, ঋতুপর্ণা দাস (কমিউনিটি ম্যানেজার, জোশ)-এর পরামর্শ পাওয়ার পরে আমি জোশ অ্যাপে অ্যাকাউন্ট খুলেছিলাম। আমার এই জার্নিতে আমাকে সহায়তা করার জন্য জোশ-কে অনেক ধন্যবাদ।

প্র: যাদুবিদ্যার মতো পেশায় আপনি এলেন কেন? আপনার কি কোনও রোল মডেল আছে বা কারুর থেকে ইন্সপায়ার হয়ে কি এই প্রফেশনে?

উ: ছোটবেলা থেকেই আমার ম্যাজিকের প্রতি খুব আগ্রহ ছিল। আমার এক আত্মীয় যাদুকর ছিলেন। তাই আমি খুব কাছ থেকে লাইভ ম্যাজিক শো দেখার সুযোগ পেয়েছি। আর রোল মডেল হিসেবে আমি অনেক ওয়েস্টার্ন ম্যাজিসিয়ান, যেমন - ডার্সি ওক, ডায়নামো, ক্রিস অ্যাঞ্জেল এবং আরও অনেককে অনুসরণ করি।

প্র: প্রথম ম্যাজিক কবে করেছিলেন এবং সেই এক্সপিরিয়েন্সটা কেমন ছিল?

উ: প্রথম স্টেজ পারফরম্যান্সের সময় আমি ভীষণ নার্ভাস ছিলাম। সম্ভবত তখন আমার বয়স হবে চার বা পাঁচ বছর। তবে পারফরম্যান্সের পরে আমার মধ্যে আত্মবিশ্বাস দৃঢ় হয়। এখনও আমার কানে সেই দিনের দর্শকমহলের কণ্ঠস্বর ভেসে আসে।

প্র: আপনার অগ্রগতির ক্ষেত্রে জোশ অ্যাপ কতটা সাহায্য করেছে?

উ: সবার আগে আমি জোশ-কে ধন্যবাদ জানাতে চাই আমাকে এতটা সাহায্য করার জন্য। এখন জোশে আমার ফ্যান সংখ্যা এক মিলিয়নেরও বেশি। কমিউনিটি ম্যানেজার ঋতুপর্ণা দাস আমার অগ্রগতিতে সর্বদা আমাকে সাহায্য করে চলেছে। জোশের সাথে কাজ করা, অনেকটা পরিবারের সাথে কাজ করার মতো। এর জন্য পুরো জোশ টিমকে ধন্যবাদ জানাই।

প্র: জোশ অ্যাপে মানুষ আপনার কাজ দেখেছে, যে কারণে আপনি India's Got Talent-এর মতো প্ল্যাটফর্ম থেকে ডাকও পেয়েছেন। কেমন লাগছে? আপনার ভবিষ্যত পরিকল্পনা কী?

উ: আমি India's Got Talent (Season 9)-এর মতো প্ল্যাটফর্ম থেকে ডাক পেয়েছি, তাই নিজেকে অনেক ভাগ্যবান বলে মনে করি। আমার রাজ্য ও কমিউনিটির প্রতিনিধিত্ব করার জন্য এটি আমার কাছে দুর্দান্ত সুযোগ এবং আমার স্বপ্ন পূরণেও খুব সহায়ক হবে। আমার কাজ প্রচার করার জন্য জোশ টিমকে অনেক ধন্যবাদ! আমি একজন ইনফ্লুয়েন্সার হতে চাই, বা বলতে পারেন, ম্যাজিসিয়ান ইনফ্লুয়েন্সার। আমি ভারতের প্রাচীন ম্যাজিকগুলি আধুনিক উপায়ে প্রচার করতে চাই, যাতে যাদুবিদ্যাকে অন্যান্য শিল্পের (সঙ্গীত বা নৃত্য) মতো বিবেচনা করা যায়। এছাড়াও, যারা ভবিষ্যতে পুরোদস্তুর যাদুকর হতে চান আমি তাদেরও অনুপ্রাণিত করতে চাই।

প্র: DEATH ESCAPE-এর মতো অ্যাক্ট পারফর্ম করা কতটা ভয়ানক ছিল?

উ: সত্যিই, খুব বিপজ্জনক ছিল। এটি ছিল আমার প্রথম এসকেপ অ্যাক্ট ম্যাজিক। সেই সময়, এরকম ভয়ানক ম্যাজিক করার বিষয়ে আমার তেমন কোনও অভিজ্ঞতাও ছিল না। বাবা-মা, আত্মীয়স্বজন এবং বন্ধুরাও এই ম্যাজিক করা নিয়ে আমার বিরুদ্ধে ছিল। তাই পুরো পরিস্থিতিটাই আমার কাছে বেশ কঠিন হয়ে দাঁড়ায়। ডেথ এসকেপ অ্যাক্টটি করার সময়, আমি কেবল চাবিগুলো খোলার দিকেই মনোনিবেশ করছিলাম, কারণ এটাই ছিল নিজেকে বাঁচিয়ে রাখার একমাত্র উপায়।

প্র: মোট কতগুলি শো করেছেন এখনও পর্যন্ত? আপনি কি আন্তর্জাতিক প্ল্যাটফর্মেও পারফর্ম করেছেন?

উ: আমি এখনও পর্যন্ত প্রায় ৮৫টি গ্র্যান্ড ম্যাজিক শো করেছি, তবে কোনও আন্তর্জাতিক শো করিনি। কিন্তু যখন আমি AMO থেকে Escapologist Award পাই, তারপরে আমাকে লন্ডনের gala show-তে আমন্ত্রিত করা হয়েছিল। কিন্তু সেই সময় আমার গ্র্যাজুয়েশন পরীক্ষার জন্য আমি সেখানে অংশগ্রহণ করতে পারিনি।

প্র: ম্যাজিকের মতো প্রফেশনে সুযোগ পেয়ে আসা নাকি ভালোবেসে?

উ: আসলে এই বিষয়ে আমিও বেশ কনফিউজড। প্রথমদিকে, সুযোগ আসায় আমি এটা শুরু করি এবং পরবর্তীকালে এটা আমার পছন্দ হয়ে ওঠে।

প্র: কতগুলি অ্যাওয়ার্ড পেয়েছেন এখনও পর্যন্ত?

উ: আমি আগেই বলেছি, ডেথ এসকেপ হল আমার প্রথম এসকেপ ম্যাজিক অ্যাক্ট, এর জন্য আমাকে Escapologist Award দেওয়া হয়। আমার দ্বিতীয় এসকেপ ম্যাজিক ছিল আন্ডারওয়াটার ডেথ এস্কেপ এবং আমিই একমাত্র ব্যক্তি, যে এই ম্যাজিকটি করার জন্য ১১টি তালা ব্যবহার করেছিল।

প্র: নবাগত ম্যাজিসিয়ানদের আপনি কী বলতে চান?

উ: আগত সমস্ত ম্যাজিসিয়ানদের জন্য আমার পরামর্শ হল, কখনও ট্র্যাডিশনাল ভাবনা-চিন্তার মধ্যে আটকে থাকবেন না। নতুন কিছু চেষ্টা করতে কখনও ভয় পাবেন না।

English summary

India's Got Talent 2021 : Josh App Influencer Magician The Pritam On Being Selected For Auditions (Exclusive)

India's Got Talent 2021 : Josh App Influencer Magician The Pritam On Being Selected For Auditions (Exclusive). Read on.
X