For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লকডাউন : শ্বশুরবাড়িতে বেশি সময় কাটানোর ফলে সমস্যা বাড়ছে, এই উপায়ে সমস্যার সমাধান করুন

|

বিশ্বব্যাপী করোনা মহামারীর কারণে লকডাউন চলছে। ভারতে লকডাউনের সময়কালও বাড়িয়ে দেওয়া হয়েছে। সবাইকে বাড়িতে থাকতে এবং চাকুরিজীবীদের বাড়ি থেকে কাজ করতে বলা হয়েছে। হঠাৎ লকডাউনের কারণে যে যেখানে ছিল সেখানেই রয়ে গেছে। লকডাউনের কারণে দীর্ঘসময় একসঙ্গে থাকার ফলে কিছু সম্পর্কের ক্ষেত্রে সমস্যাও তৈরি হচ্ছে। অনেক পরিবারে শাশুড়ি-বৌমাদের মধ্যে ঝগড়া-বিবাদও বেড়েছে এবং শ্বশুর বাড়ির সঙ্গে সম্পর্কের মধ্যে দূরত্বও তৈরি হচ্ছে। আপনার ক্ষেত্রেও যদি এই ধরনের সমস্যা দেখা দেয় তাহলে তা ঠিক করার জন্য এখানে কয়েকটি টিপস দেওয়া হল, যেগুলির মাধ্যমে আপনি সমস্যাগুলির সঙ্গে মোকাবিলা করতে পারেন।

কথোপকথন সবচেয়ে ভালো উপায়

কথোপকথন সবচেয়ে ভালো উপায়

আপনি যদি শ্বশুরবাড়ি এবং আপনার মধ্যে ভাল সম্পর্ক তৈরি করতে চান, তাহলে তার শুরু কথোপকথন দিয়েই হবে। কোনও কিছু আপনার মনের মধ্যে লুকিয়ে রাখবেন না। যদি তাদের কোনও কিছু আপনার খারাপ লেগে থাকে তবে সে সম্পর্কে তাদের সঙ্গে কথা বলুন। এর ফলে সম্পর্কের ক্ষেত্রে তিক্ততার সম্ভাবনা কম হয়। এছাড়াও মনে রাখবেন যে, মানসিকভাবে সুস্থ থাকলে আপনার স্বাস্থ্যও ভাল থাকবে। কোনও কিছু নিয়ে অতিরিক্ত ভেবে, দমবন্ধকর জীবনযাপন করা আপনার স্বাস্থ্যকে ক্ষতিগ্রস্থ করে তুলবে।

শ্বশুর, শাশুড়ির ইচ্ছার কথাও শুনুন

শ্বশুর, শাশুড়ির ইচ্ছার কথাও শুনুন

যখন কেউ আপনার ইচ্ছার কোনও গুরুত্ব দেয় না তখন আপনার কেমন লাগে? তাই এক্ষেত্রে আপনার শ্বশুর, শাশুড়ির সম্পর্কেও ভাবুন। তাদের ছোট ছোট ইচ্ছা শুনুন এবং তাদের শ্রদ্ধা করুন। তাদের মুখের হাসি দেখে আপনিও স্বস্তি পাবেন। এও মনে রাখবেন যে, আপনার কাছ থেকে তাদের অনেক প্রত্যাশা রয়েছে।

তাদের পছন্দ-অপছন্দ জানুন

তাদের পছন্দ-অপছন্দ জানুন

লকডাউনের কারণে সর্বক্ষণ বাড়িতে থাকার ফলে আপনি এই সময়ে আপনার শ্বশুর-শাশুড়ির পছন্দ এবং অপছন্দ সম্পর্কে জানতে পারেন। বিয়ের আগে আপনি আপনার বাবা-মাকে সুখী রাখার জন্য অনেক চেষ্টা করতেন, সেরকমই ছোট ছোট চেষ্টার মাধ্যমে আপনি শ্বশুরবাড়ির সঙ্গে আপনার সম্পর্ককেও মজবুত করতে পারেন। এর মাধ্যমে আপনি নানান সমস্যা এড়াতে পারবেন। আপনাকে এইভাবে দেখে আপনার স্বামী অত্যন্ত খুশি হবেন।

প্রথম সাক্ষাতে ঋষি কাপুরকে পছন্দ হয়নি নিতু সিং-এর, জানুন তাঁদের মিষ্টি প্রেম কাহিনী

পরিবারকে নিয়ে ভাবুন

পরিবারকে নিয়ে ভাবুন

আপনি ভালোভাবেই জানেন যে, বর্তমান পরিস্থিতি স্থায়ী নয়, কিন্তু এর থেকে দূরে থাকা খুব গুরুত্বপূর্ণ। এই কঠিন সময়ে একে অপরের সঙ্গে থাকা অত্যন্ত প্রয়োজন। আপনি আপনার ব্যক্তিগত ঝামেলা নিয়ে মন খারাপ করে থাকার বদলে নিজেকে এবং পরিবারকে করোনার হাত থেকে রক্ষা করার দিকে মনোনিবেশ করুন। এটি আপনার এবং আপনার পরিবারের পক্ষে ভাল।

English summary

How Women Can Spend Coronavirus Lockdown Period With In Laws

Here are some tips for working women that will help her to spend lockdown period with her in laws.
Story first published: Monday, May 4, 2020, 18:36 [IST]
X