For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লকডাউনের মধ্যে আপনার যৌন জীবনকে কীভাবে আপগ্রেড করবেন? দেখে নিন টিপসগুলি

|

করোনা ভাইরাস সংক্রমনের বিস্তার রোধে দেশ এবং বিশ্বজুড়ে লকডাউন এবং কারফিউয়ের নির্দেশ দেওয়া হয়েছে। বিশ্বের সকল মানুষের এখন দিন গুজরান নিজের বাড়িতেই। বলা যেতে পারে, এক প্রকার গৃহবন্দী। কারণ, বাঁচতে হবে সকলকে, প্রতিরোধ করতে হবে এই মারণ ভাইরাসকে। তাই, এই পরিস্থিতিতে আতঙ্কিত বা নার্ভাস হওয়ার পরিবর্তে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও সরকারের দেওয়া নির্দেশিকা অনুসরণ করে সুস্থ থাকুন এবং পরিবারকে ভাল রাখুন।

এই সময়ে প্রত্যেকেই তাদের পরিবারের সঙ্গে সময় কাটানোর প্রচুর সুযোগ পাচ্ছেন। হয়তো আপনার ব্যস্ত জীবনযাত্রার কারণে আপনি আগে আপনার সঙ্গীর সাথে সময় ব্যয় করতে পারতেন না, সারাদিন কাজ করার ফলে শারীরিক ও মানসিক অবসাদের কারণে আপনি হয়ত শারীরিক মিলনের ক্ষেত্রে সমস্যায় পড়তেন। কিন্তু, এখন যেহেতু লকডাউনের কারণে আপনার হাতে অঢেল সময় তাই এই পুরো সময়টি তার জন্য রাখুন। এখন আপনি তার প্রতি একটু মনযোগ দিতে পারেন। সময়টির সদ্ব্যবহার করুন এবং আপনার যৌন জীবনকে উন্নীত করার প্রচেষ্টা করুন।

যদি ভেবে থাকেন এই সময়ে কীভাবে আপনার যৌন জীবনকে উন্নীত করবেন, তাহলে চলুন দেখে নেওয়া যাক তার কিছু টিপস্ -

১) সঙ্গীর সাথে কথা বলুন

১) সঙ্গীর সাথে কথা বলুন

ঘনিষ্ঠ মুহূর্তগুলি একসঙ্গে কাটানোর সময় আপনারা একে অপরের সঙ্গে অবাধে কথা বলার দিকে মনোনিবেশ করতে পারেন। এটি দুজনের জন্যই খুব গুরুত্বপূর্ণ। আপনাদের দুজনের মধ্যে সম্পর্ক যতই দৃঢ় হোক না কেন, যতই একে অপরের পছন্দ সম্পর্কে জেনে থাকুন না কেন, তবুও আপনার মনে কী চলছে সেগুলি সঙ্গীকে না বললে তার পক্ষে জানা সম্ভব নয়। তাই আপনার সঙ্গীর সাথে আপনার বিষয়গুলি নিয়ে কথা বলা খুবই প্রয়োজন। আপনি যদি আপনার যৌন জীবনে কোনও পরিবর্তন আনার কথা ভাবছেন তবে একে অপরকে সম্মান জানাতে এ সম্পর্কে কথা বলা গুরুত্বপূর্ণ।

২) মিলনের সময় কী করবেন না সে সম্পর্কে জানান

২) মিলনের সময় কী করবেন না সে সম্পর্কে জানান

মিলনের ক্ষেত্রে আপনি হয়তো নতুন কিছু করার চেষ্টা করতে পারেন, তবে তা কিন্তু আপনার সঙ্গীর মন অনুযায়ী নাও হতে পারে। সেক্ষেত্রে নিজেকে দোষ দেবেন না। আপনাদের উভয়ের কর্তব্য, আপনারা যা পছন্দ করেন না তা একে অপরকে জানানো। এর ফলে পরবর্তী সময়ে কী কী পরিবর্তন আনা যায় সে সম্পর্কেও আপনি আপনার পরামর্শগুলি দিতে পারেন।

৩) সঙ্গীর উপর ফোকাস করুন

৩) সঙ্গীর উপর ফোকাস করুন

মিলনের সময় আপনার সঙ্গীর উপর মনোযোগ দেওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ। আপনি যত বেশি আপনার সঙ্গীকে কাছের করে তুলবেন, ততই তার প্রতিক্রিয়া বদলে যাবে। তার প্রতিক্রিয়ার দিকে আপনাকে মনোযোগ দিতে হবে। তবে তারা যদি অস্বস্তিবোধ করে তবে সেখানেই থেমে যান। মিলন চলাকালীন আপনাকে প্রতিটি মূহূর্ত আকর্ষণীয়ভাবে মনোযোগ দিতে হবে।

৪) পর্ন ভিডিওগুলি সত্য হিসেবে গ্রহণ করবেন না

৪) পর্ন ভিডিওগুলি সত্য হিসেবে গ্রহণ করবেন না

পর্ন মুভিতে প্রদর্শিত দৃশ্যগুলি সত্য হিসেবে গ্রহণ করবেন না। এগুলি বাস্তব থেকে অনেকটাই আলাদা হয়। বিভিন্ন শর্ট এবং সেট আপগুলি ক্যামেরায় ভালো দেখাতে আকর্ষণীয়ভাবে তৈরি করা হয়। তাই, এই ধরনের কোনও প্রত্যাশা ছাড়াই আপনার সঙ্গীর সাথে সম্পর্ক তৈরি করুন। যৌনতার সময় বিষয়গুলি স্বাভাবিকভাবে হতে দিন।

শারীরিক সম্পর্ক উপভোগ করার ক্ষেত্রে কারা এগিয়ে - নিরামিষভোজী নাকি আমিষভোজী?

৫) বিষয়গুলি অপ্রত্যাশিত রাখুন

৫) বিষয়গুলি অপ্রত্যাশিত রাখুন

যদি আপনি জেনে থাকেন যে, কী করলে আপনার সঙ্গী খুব তাড়াতাড়ি উত্তেজিত হয়ে যাবে তাহলে তৎক্ষণাৎ সেটা করা থেকে আপনি বিরত থাকুন। শারীরিক সম্পর্কের ক্ষেত্রে একই প্যাটার্ন ফলো করবেন না। আপনি জায়গা বদলানোর পাশাপাশি পজিশন এবং অন্য উপায়ের খোঁজ করতে পারেন।

৬) অভ্যাস গুরুত্বপূর্ণ

৬) অভ্যাস গুরুত্বপূর্ণ

যৌনতার অনুভব ভালভাবে নিতে গেলে অভ্যাসের প্রয়োজন হয়। প্রতিটি ভালো জিনিসে সময় লাগে। শারীরিক সম্পর্ক স্থাপনের ক্ষেত্রে আপনার যদি নতুন হন তবে আতঙ্কিত হবেন না এবং তাড়াহুড়ো করবেন না। কিছুটা অভ্যাসের পরে পরিস্থিতি ঠিক হয়ে যায়। আপনার খারাপ অনুভবের থেকে হতাশ হবেন না।

English summary

How To Upgrade Your Sex Life During Lockdown

Here are some ways to improve and upgrade your sexual life during lock down period in the country because of corona virus.
Story first published: Saturday, March 28, 2020, 18:18 [IST]
X