For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

Har ghar tiranga campaign : 'হর ঘর তেরঙা' অভিযান কী? কী ভাবে করবেন রেজিস্ট্রেশন? জেনে নিন

|

ভারতের ৭৫তম স্বাধীনতা দিবস উপলক্ষে দেশের নাগরিকদের 'হর ঘর তেরঙা' অভিযানের শামিল হওয়ার ডাক দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 'আজাদি কা অমৃত মহোৎসব'-এর অঙ্গ হিসেবে কেন্দ্রীয় সরকার এই অভিযানটি শুরু করেছে। গত রবিবার অর্থাৎ ৩১ জুলাই প্রধানমন্ত্রী 'মন কী বাত' অনুষ্ঠানেও এই কর্মসূচি নিয়ে কথা বলেছেন। সকল দেশবাসীর কাছে তিনি আবেদন জানিয়েছেন যে, সকলেই যেন এই 'হর ঘর তেরঙা' অভিযানে অংশ নেন। নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টের প্রোফাইল পিকচারে জাতীয় পতাকার ছবি লাগানোর অনুরোধ করেছেন মোদী। আসুন জেনে নেওয়া যাক, কী ভাবে 'হর ঘর তেরঙা' অভিযানে অংশ নেওয়া যাবে এবং এর সার্টিফিকেট ডাউনলোড করার পদ্ধতি -

'হর ঘর তেরঙা' রেজিস্ট্রেশন লিঙ্ক

'হর ঘর তেরঙা' অভিযানে যাঁরা অংশ নিয়েছেন বা নিতে চান, তাঁরা নিজেদের মতো করে এই কর্মসূচীতে সামিল হতে পারেন। harghartiranga.com-এ আপনার ছবি আপলোড করতে পারেন। যাঁরা এই কর্মসূচিতে অংশ নেবেন, তাঁরা সরকারের পক্ষ থেকে সার্টিফিকেট পাবেন। এই সার্টিফিকেট ডাউনলোড করার জন্য উল্লিখিত সাইটেই যেতে হবে। জেনে নিন, 'হর ঘর তেরঙা' অভিযানে রেজিস্ট্রেশন করার পদ্ধতি।

কী ভাবে ডাউনলোড করবেন সার্টিফিকেট

প্রথমে অফিসিয়াল ওয়েবসাইট - https://harghartiranga.com/-এ আপনার প্রোফাইল পিকচার সেট করুন। নিজের নাম, মোবাইল নম্বর কিংবা গুগল অ্যাকাউন্টের তথ্য দিন। লোকেশনের অ্যাকসেস দেবেন এই সাইটটিকে। আপনার লোকেশনে একটি ফ্ল্যাগ পিন করুন। ব্যাস এর পরই আপনি আপনার সার্টিফিকেট পেয়ে যাবেন। সেটিকে ডাউনলোড করে নিন।

English summary

How to register for Har Ghar Tiranga campaign? Here's the registration link and steps to download certificate

How to register for Har Ghar Tiranga campaign? Here's the registration link and steps to download certificate. Read on.
X
Desktop Bottom Promotion