For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

Happy Teddy Day : টেডি বেয়ারের জন্ম কোথায়? জেনে নিন এই সফ্ট টয়-এর জন্মের কাহিনী

|

আজ ভ্যালেন্টাইন উইকের চতুর্থ দিন অর্থাৎ 'টেডি ডে'। প্রতি বছর ৭ ফেব্রুয়ারি থেকে ১৪ ফেব্রুয়ারি ভালবাসার সপ্তাহ উদযাপিত হয়। এর মধ্যে ১০ ফেব্রুয়ারি দিনটিকে বেছে নেওয়া হয়েছে 'টেডি ডে' হিসেবে। ভ্যালেন্টাইন সপ্তাহের অত্যন্ত গুরুত্বপূর্ণ দিন হল টেডি ডে। এই বিশেষ দিনে সব কাপলরা একে অপরকে টেডি বেয়ার গিফ্ট করে। আর প্রিয়জনের মন ভোলাতে এই সফ্ট টয়ের জুড়ি মেলা ভার, বিশেষত টেডি বিয়ার মেয়েদের খুব পছন্দের একটা জিনিস। শিশুদেরও দারুণ পছন্দের টেডি বিয়ার।

কিন্তু আপনি কি জানেন এই টেডি বেয়ারের জন্ম হল কীভাবে? বিশ্বের অন্যতম জনপ্রিয় এই সফ্ট টয়-এর জন্মের পিছনে রয়েছে এক দারুণ গল্প!

সালটা ১৯০২, নভেম্বর মাস। মার্কিন প্রেসিডেন্ট থিওডর রুজভেল্ট মিসিসিপিতে শিকারে বেরিয়েছিলেন, কিন্তু সেদিন আর তার শিকার করা হয়ে ওঠেনি। তাই ভরা রাইফেল নিয়েই ফিরতে হচ্ছিল তাঁকে। এমন সময় প্রেসিডেন্টকে খুশি করতে তাঁর সঙ্গীরা এক কালো ভল্লুক ছানাকে ধরে আনেন। কিন্তু রুজভেল্ট সেই নিষ্পাপ ভল্লুক ছানাটিকে মারতে পারেননি। ছোট্ট ছানাটিকে ছেড়ে দেন তিনি।

পরে 'ড্রইং দ্য লাইন ইন মিসিসিপি' কার্টুনে এই গল্পটা তুলে ধরেন ওয়াশিংটনের কার্টুনিস্ট ক্লিফর্ড বেরিম্যান। সেখানে দেখা যায় রুজভেল্ট রাইফেল হাতে দাঁড়িয়ে রয়েছেন এবং তাঁর পিছনে ছোট্ট এক ভল্লুক ছানা।

এই ছবি দেখেই এক খেলনার দোকানের মালিক মরিস মিচম বানান একটি টেডি বিয়ার। সেটি তার দোকানের পাশেই সাজিয়ে রাখেন, কিন্তু খদ্দেররা এসে টেডি বেয়ার কিনতে চান। এরপর থেকেই বাড়তে থাকে টেডির চাহিদা। ধীরে ধীরে বিশ্বের মধ্যে জনপ্রিয় হয়ে ওঠে এই সফ্ট টয়।

আরও পড়ুন : Valentine's Day : সঙ্গীকে কী উপহার দেবেন ভাবছেন? রইল দুর্দান্ত কিছু গিফ্ট আইডিয়া

English summary

Happy Teddy Day 2022 : The Story of the Teddy Bear

To understand the history of Teddy Bear, we need to roll back the clock to something that happened more than 100 years ago.
X