For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জেনে নিন ২০২০ সালে গুগলের টপ সার্চ রেজাল্টে ভারতীয়রা সবচেয়ে বেশি কোন বিষয় সার্চ করেছে, রইল তালিকা

|

২০২০ সাল শেষ হতে আর মাত্র কয়েকটা দিন বাকি। বেশিরভাগ দিক থেকেই এই সালটি বিশেষ একটা ভাল ছিল না! করোনা মহামারি, লকডাউন, হাজার হাজার সাধারণ মানুষ ও খ্যাতনামা ব্যক্তিদের মৃত্যু, সবমিলিয়ে এই বছরটা ভোলার মতো নয়। গুগলও ২০২০ সালের জন্য একটি বিশেষ তালিকা প্রস্তুত করেছে, যেখানে ভারতীয়দের সারাবছর ধরে সার্চ করা টপ সেলিব্রিটি, ওয়েব সিরিজ, চলচ্চিত্র, খেলাধূলা ইত্যাদি উল্লেখ করা আছে। আপনি যদি জানতে চান যে ভারতীয়রা ২০২০ সালে গুগলে সবচেয়ে বেশি কোন কোন বিষয় সার্চ করেছে, তাহলে এই আর্টিকেলটি পড়ুন।

গুগলে ভারতীয়দের অনুসন্ধান করা এই তালিকার শীর্ষে রয়েছে আইপিএল। এর পরে করোনা ভাইরাস, মার্কিন যুক্তরাষ্ট্রের নির্বাচন। প্রধানমন্ত্রী কিষাণ প্রকল্প, বিহার নির্বাচনের ফলাফল, দিল্লি নির্বাচনের ফলাফল যথাক্রমে চতুর্থ, পঞ্চম এবং ষষ্ঠ স্থানে আছে।

গুগল ইয়ার ইন সার্চ ২০২০ - বিখ্যাত ব্যক্তিত্ব

গুগল ইয়ার ইন সার্চ ২০২০ - বিখ্যাত ব্যক্তিত্ব

এই তালিকায় ভারতীয়রা মার্কিন যুক্তরাষ্ট্রের নতুন রাষ্ট্রপতি জো বাইডেন সম্পর্কে সবচেয়ে বেশি সন্ধান করেছে। এর পরে আছে ভারতীয় সাংবাদিক অর্ণব গোস্বামীর নাম। এই বছর করোনা ভাইরাসের কবলে পড়ে বলিউড গায়িকা কণিকা কাপুর তিন নম্বরে আছেন। কিম জং-উন, অমিতাভ বচ্চন, আফগানিস্তানের বোলার রশিদ খান সম্পর্কেও মানুষ এই বছর গুগলে সার্চ করেছে। এছাড়া রিয়া চক্রবর্তী, কমলা হ্যারিস, অঙ্কিতা লোখান্ডে এবং কঙ্গনা রানাউতের নামও অন্তর্ভুক্ত রয়েছে।

গুগল ইয়ার ইন সার্চ ২০২০ - সিনেমা

গুগল ইয়ার ইন সার্চ ২০২০ - সিনেমা

এই বছর ভারতীয়রা প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুতের শেষ ছবি দিল বেচারা সম্পর্কে গুগলে সর্বাধিক সন্ধান করেছে। এরপরে তামিল অ্যাকশন মুভি Soorarai Pottru আছে। টপ ফাইভে অজয় ​​দেবগণ-এর তানাজি, বিদ্যা বালান অভিনীত শকুন্তলা দেবী এবং গুঞ্জন সাক্সেনা আছে। এছাড়াও, লক্ষ্মী, সড়ক ২, বাঘী ৩, গুলাবো সিতাবোও এই তালিকায় আছে।

গুগল ইয়ার ইন সার্চ ২০২০ - টিভি / ওয়েব সিরিজ

গুগল ইয়ার ইন সার্চ ২০২০ - টিভি / ওয়েব সিরিজ

নেটফ্লিক্সে ওয়েব সিরিজ 'মানি হায়েস্ট' ভারতে খুব জনপ্রিয় হয়েছিল। এই কারণে, এটি ২০২০ সালে গুগলের টপ সার্চে রয়েছে। এরপরে 'স্ক্যাম ১৯৯২ : দ্য হর্ষদ মেহতা স্টোরি' এবং 'বিগ বস ১৪' যথাক্রমে দ্বিতীয় এবং তৃতীয় স্থানে রয়েছে। চলতি বছরে অ্যামাজন প্রাইমে প্রকাশিত 'মির্জাপুর'-এর দ্বিতীয় সিজন চতুর্থ স্থানে রয়েছে। এছাড়াও পাতাল লোক, সেক্স এডুকেশনের মতো সিরিজও পছন্দ করেছেন।

গুগল ইয়ার ইন সার্চ ২০২০ - নিউজ ইভেন্ট

গুগল ইয়ার ইন সার্চ ২০২০ - নিউজ ইভেন্ট

নিউজের কথা বলতে গেলে এবছর ভারতীয়রা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ সম্পর্কে সর্বাধিক সার্চ করেছে। মার্কিন রাষ্ট্রপতি নির্বাচন, করোনা ভাইরাস এবং নির্ভয়া মামলা সম্পর্কিত সংবাদ সবচেয়ে বেশি সার্চ করেছে। এছাড়া, লকডাউন সম্পর্কিত খবরও সার্চ করেছে।

English summary

Google Year In Search 2020 : India's top searched personalities, news events, movies & more

Google Year In Search 2020: India's top searched personalities, news events, movies & more. Take a look.
Story first published: Monday, December 14, 2020, 11:47 [IST]
X