For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শিক্ষক দিবস ২০২০ : আপনার প্রিয় শিক্ষককে কৃতজ্ঞতা জানাতে এই সুন্দর উপহারগুলি দিতে পারেন

|

শিক্ষার শুরু থেকে শেষ, প্রতিটি ক্ষেত্রে একজন শিক্ষার্থীর জীবনে শিক্ষকের ভূমিকা যে কতটা তা বলে বোঝানো যায় না। প্রাথমিক শিক্ষা মা-বাবার থেকে পেলেও পরবর্তী শিক্ষা বা উচ্চ শিক্ষার প্রতিটি ধাপে অগ্রসর হওয়ার ক্ষেত্রে একজন শিক্ষকের ভূমিকা অপরিসীম। একজন শিক্ষার্থীর জীবনকে সুন্দরভাবে গড়ে তুলতে যোদ্ধার মতো পাশে থাকেন শিক্ষকেরা। তাই, বছরের বিশেষ একটি দিন তাঁদের জন্যই বরাদ্দ যাঁরা আমাদের গড়েছেন, জীবনে চলার পথ দেখিয়েছেন। তাঁদেরকে শ্রদ্ধা ও সম্মান জানাতে প্রতিবছরের মতো এবছরও ৫ সেপ্টেম্বর পালিত হতে চলেছে 'শিক্ষক দিবস'। স্যার সর্বপল্লি রাধাকৃষ্ণণের জন্মদিনকে মনে রেখেই পালন করা হয় এই বিশেষ দিন। এই দিনটি পড়ুয়াদের কাছেও বিশেষভাবে জনপ্রিয়।

এই বিশেষ দিনে পড়ুয়ারা তাদের প্রিয় শিক্ষক-শিক্ষিকাদের জন্য ক্লাসরুম সাজায়, অনুষ্ঠানে আয়োজন করে ও নানান উপহার দিয়ে থাকে। কিন্তু এইবছর করোনা ভাইরাসের কারণে স্কুল-কলেজ বন্ধ থাকায় ধুমধাম করে শিক্ষক দিবস পালন করতে না পারলেও, উপহার তো দেওয়াই যায়। যদি ভাবছেন যে এইবছর আপনার প্রিয় শিক্ষককে কী উপহার দেবেন, তাহলে এই আর্টিকেলটি পড়ুন। এখানে শিক্ষক দিবস উপলক্ষ্যে কিছু গিফ্ট আইডিয়া দেওয়া হল।

শোপিস

শোপিস

শিক্ষক দিবসে আপনার প্রিয় শিক্ষককে এই উপহারটি দিতেই পারেন। মার্কেটে বিভিন্ন ধরনের শোপিস কিনতে পাওয়া যায়। আপনি টেবিল সাজানোর জন্য ফুলদানি বা ল্যাম্প জাতীয় কিছু দিতে পারেন।

ডায়েরি এবং পেন

ডায়েরি এবং পেন

একজন শিক্ষকের সর্বদা পেন এবং ডায়েরির প্রয়োজন হয়। এখন খুব সুন্দর সুন্দর কাস্টমাইজড ডায়েরি পাওয়া যায়। তাই, শিক্ষক দিবসের জন্য এটি একটি সাধারণ তবে খুব দরকারি উপহার হবে। পেন রাখার জন্য আপনি পেনস্ট্যান্ডও দিতে পারেন।

বই

বই

আপনার শিক্ষক যদি গল্প বা উপন্যাস পড়তে পছন্দ করেন তাহলে আপনি তাঁকে নতুন বইও উপহার দিতে পারেন।

একগুচ্ছ ফুল

একগুচ্ছ ফুল

যেকোনও অনুষ্ঠানেই উপহার হিসেবে ফুল দেওয়া যায়। ফুল যেকোনও মানুষেরই খুব প্রিয়! তাই প্রিয় শিক্ষককে এক গোছা গোলাপ বা তাঁর প্রিয় কোনও ফুলের গোছা উপহার দিন।

বলিউডের এই অভিনেত্রীরা বিয়েতে সব্যসাচী মুখার্জির ডিজাইন করা পোশাক পরেছেন, দেখুন তাঁরা কারা

নোট বা কার্ড

নোট বা কার্ড

আপনি একটি হাতে বানানো গ্রিটিংস্ কার্ড দিতে পারেন বা এক টুকরো রঙিন কাগজে সুন্দর কোনও কবিতা লিখে তা একগুচ্ছ ফুলে আটকে শিক্ষককে উপহার দিতে পারেন।

চকোলেট

চকোলেট

চকোলেট খেতে কে না ভালোবাসে! আর কোনও আনন্দ অনুষ্ঠানে উপহার হিসেবে চকোলেট দেওয়াই যায়। চকোলেটের মতো মিষ্টি উপহার আর কিছু হয় না। তাই চিন্তা না করে চকোলেট বা ক্যাডবেরি সেলিব্রেশন উপহার দিতে পারেন। আপনি চাইলে ঘরেও চকোলেট তৈরি করতে পারেন।

ব্যাগ

ব্যাগ

স্টাইলিশ ব্যাগ উপহার দিতে পারেন। এতে আপনার শিক্ষক বা শিক্ষিকা খুব খুশি হবেন।

English summary

Teachers' Day 2020 : Gift Ideas For Teachers' Day

Here are some gift ideas that can help the students impress their teacher on Teachers Day and win their hearts!
X