For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সেক্স বিহীন দাম্পত্য জীবন? এই পদ্ধতির মাধ্যমে যৌন জীবনকে সুখী ও শক্তিশালী করে তুলুন

|

এমন অনেক কারণ আছে যার জন্য বৈবাহিক জীবনে যৌনতার ক্ষেত্রে সমস্যা দেখা দেয়। বিশেষজ্ঞদের মতে, প্রায় ২০ শতাংশ মানুষেরই বিবাহের পরে যৌন জীবনে সমস্যা দেখা দেয়। বেশিরভাগ ক্ষেত্রে দেখা গেছে যে, বিবাহিত জীবনে যখন শারীরিক চাহিদা পূরণ না হয় তখন দম্পতিদের মধ্যে ঝামেলা, মনোমালিন্য বেড়ে যায় এবং সেটা ডিভোর্স পর্যন্তও গড়ায়। তাই আজ এই আর্টিকেলের মাধ্যমে আমরা আপনাদের এমন কিছু টিপস দেব, যা আপনার যৌন জীবনকে পুনরায় সুখী এবং শক্তিশালী করে তুলতে পারবে।

একে অপরের সঙ্গে কথা বলুন

একে অপরের সঙ্গে কথা বলুন

পার্টনারদের মধ্যে সঠিক কমিউনিকেশন থাকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। একজন যৌন বিশেষজ্ঞের মতে, তিনি এমন অনেক দম্পতির সঙ্গে সাক্ষাত করেছেন যারা তাদের যৌনজীবনে সুখী নন। আর, তারা একে অপরের সঙ্গে এই বিষয়ে আলোচনা করা বা কথা বলারও প্রয়োজন মনে করে না। তাই এক্ষেত্রে বিশেষজ্ঞরা বলছেন, মুখোমুখি একে অপরের সঙ্গে নিজেদের যৌন জীবন নিয়ে আলোচনা না করতে পারলে, ইমেল বা মেসেজের মাধ্যমে তারা নিজেদের সমস্যা বা সমাধানের উপায় আলোচনা করতে পারেন। অতীতে কাটানো অন্তরঙ্গ মুহুর্তগুলি নিয়ে আলোচনা করতে পারেন। সম্পর্ক ঠিক করার জন্য এটি একটি কার্যকর উপায়। যদি আপনিও এই ধরনের পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছেন, তবে ইমেল বা মেসেজের মাধ্যমে এ সম্পর্কে একে অপরের সঙ্গে কথা বলুন।

যৌন জীবনে ফোকাস করুন

যৌন জীবনে ফোকাস করুন

যখন মানুষ ব্যবসা, কর্মজীবন বা অন্য কোনও বিষয়কে অগ্রাধিকার দেওয়া শুরু করে, তখন পরিবার এবং রিলেশনশিপ থেকে তারা দূরে সরতে শুরু করে। বিশেষজ্ঞদের মতে, ক্যারিয়ার, পরিবার, চাকরীর পাশাপাশি আপনাকে আপনার শারীরিক চাহিদার দিকেও মনোযোগ দেওয়া উচিত। মনে রাখবেন যে, আপনার সঙ্গীরও আপনার সহযোগীতা প্রয়োজন হয়।

একসঙ্গে পর্ন মুভি দেখুন

একসঙ্গে পর্ন মুভি দেখুন

আপনি যদি আপনার এবং আপনার সঙ্গীর মুড তৈরি করতে চান, তবে পর্ন মুভি দেখতে পারেন। এটি দেখার ফলে আপনাদের দুজনের মধ্যেই ইচ্ছা জাগবে এবং শারীরিক সম্পর্কের উন্নতি হতে পারে।

জায়গা পরিবর্তন করুন

জায়গা পরিবর্তন করুন

এমনটা নয় যে, কেবলমাত্র শয়নকক্ষেই আপনাদের অন্তরঙ্গ মুহূর্তগুলি উপভোগ করতে হবে। বিশেষজ্ঞদের মতে, সেক্স পজিশন পরিবর্তনের পাশাপাশি জায়গাও পরিবর্তন করা উচিত। এতে আপনাদের সম্পর্কের উন্নতি হতে পারে।

একে অপরকে জড়িয়ে ধরুন

একে অপরকে জড়িয়ে ধরুন

অন্তরঙ্গ হওয়া মানে সোজা বিছানা চলে যাওয়া নয়। অন্তরঙ্গতার মাধ্যমে, পার্টনাররা একে অপরের নিকটে আসতে পছন্দ করে এবং এতে একে অপরের প্রতি বিশ্বাস বাড়ে। এর জন্য আপনি আপনার সঙ্গীকে জড়িয়ে ধরতে পারেন। যখনই একসাথে থাকবেন তখনই একে অপরকে জড়িয়ে ধরুন। এতে উভয়ের মধ্যেই ফিল হবে যে আপনারা একে অপরকে এখনও ততটাই বেশি ভালোবাসেন। আর, এতে আপনার সঙ্গী কমফর্টেবল বোধ করবে।

এই সাতটি চুম্বনের কথা বর্ণিত আছে 'কামসূত্র'-তে, দেখে নিন সেগুলি

English summary

Follow These Tips To Bring Spark In Your Sexless Married Life

Sex does not have to get boring in a long-term marriage. As the years go by and you get older, your intimate relationship should get better. Here are some tips which you can follow to spice up your sex life.
X