(ছবি) দুর্গা পুজোর ফ্যাশন রাইমা কেতায়!

By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Boldsky

আজ মহালয়া, পিতৃপক্ষের অবসানে দেবীপক্ষের সূচনা। আর মাত্র ৭ দিন হাতে, পুজোর কোন দিন কী পোশাক পরবেন, কীভাবে সাজবেন তার লাস্ট মিনিট প্রিপারেশনটা সেরে ফেলতে হবে তো?

দুর্গা পুজো মানে ফ্যাশন পার্টটা বেশ গুরুত্বপূর্ণ। মণ্ডপে এক মৃণ্ময়ী থাকলেও মণ্ডপে মণ্ডপে দুর্গার ছড়াছড়ি। সেখানে বাজিমাত করতে গেলে স্পেশ্যাল টাচ তো আনতেই হবে।

কেমন হয় যদি তারকাদের স্টাইল স্টেটমেন্ট থেকে টিপস নেওয়া যায়। আজ বরং দেখে নেওয়া যাক অভিনেত্রী রাইমা সেনের স্টাইল স্টেটমেন্ট। রাইমার ইনস্তাগ্রাম ফটো থেকেই নেওয়া যাক না দুর্গা পুজো ২০১৬-র ফ্যাশনের প্রথম পাঠটা।

ষষ্ঠী

ষষ্ঠী

ষষ্ঠীর দিনটাও কিন্তু সপ্তমী-অষ্টমী-নবমীর মতো সমান গুরুত্বপূর্ণ। ষষ্ঠীতে হয়ে যাক সালোয়ার কামিজ। রাইমাকে হুবহু নকল না করলেও অনুকরণ তো করতেই পারেন।

ষষ্ঠীর হেয়ারস্টাইল

ষষ্ঠীর হেয়ারস্টাইল

সালোয়ার কামিজের সঙ্গে মেক আপ রাখুন হাল্কা, কিন্তু চুলে আনুন একটু অন্য টাচ। চাইলে এইভাবে পাফ করে একটা পনিটেল বাঁধতে পারেন। সঙ্গে হাল্কা দুল।

সপ্তমী

সপ্তমী

পুজো মানেই ভারতীয় পোশাক হতে হবে কে বলেছে? নিঃশঙ্কোচে মিডি-মিনি আপনার সপ্তমীর ফ্যাশন স্টেটমেন্ট হতে পারে। তবে জিনসটা এড়িয়ে চলুন। কিন্তু পালাজো বা স্ট্রেট ফিট শিফন বা হাল্কা ফ্যাব্রিকের ট্রাউজার চলতে পারে অনায়াসেই।

 সপ্তমীর হেয়ারস্টাইল

সপ্তমীর হেয়ারস্টাইল

সাজের সঙ্গে মানানসই হেয়ারস্টাইলও প্রয়োজন। তবে পশ্চিমি পোশাকে সবথেকে ভাল যাবে খোলা চুল। খোলা চুলের সঙ্গে যদি হাল্কা মেক আর গলায় একটা হেভি নেকপিস পরেন ব্যস আর নয়তো কানে রেনড্রপ একটা আর গলা খালি রাখুন তাহলেই জমে যাবে ব্যপারটা।

অস্টমীর সকাল

অস্টমীর সকাল

অস্টমীর সকাল হোক লাল পাড় সাদা শাড়িতে। লটকন লাগানো ডিপ ব্যাক ব্লাউজ, কানে পাশা, আর কপালে লাল টিপ মানাবে দারুণ। চাইলে চুলে কার্ল করতে পারেন।

অষ্টমী রাত

অষ্টমী রাত

শুধু রাইমা পড়েছেন বলে নয়, এবারের পুজোয় কিন্তু গাঢ় গোলাপী ফ্যাশনে ইন। তাই এই ধরনের কনট্রাস্ট ব্লাউজ আর হাল্কা সিল্কের শাড়িতে হোক আপনার অষ্টমীর রাত।

নবমী

নবমী

নবমীতে শাড়ি বা সালোয়ার স্যুট যাই পড়ুন না কেন, ভারি গয়না কিন্তু মাস্ট এদিন। শাড়ি পড়লে গলায় ভারী হার কানে বড় দুল পড়তে পারেন, আর সালোয়ার কামিজ হলে কানে বড় ঝুমকো পড়ুন। তাহলেই মানাবে বেশ।

নবমীর হেয়ারস্টাইল

নবমীর হেয়ারস্টাইল

নবমীর সাজের সঙ্গে মানানসই মেসি বান ভাল যাবে। তাই নবমীতে মেসি বান ট্রাই করতেই পারেন।

 দশমী

দশমী

বিজয়া দশমী, সিঁদুর খেলা ভাসানে একেবারে বাঙালিনী হয়ে উঠতে হবে। তাই ভারি সিল্কের শাড়ি মানানসই ভারি গহনা এবং স্মোকি আইস হল একেবারে সেরা কম্বিনেশন। চুল খোলা রাখলে অবশ্যই কার্ল বা পামিং করুন। আর না হয়ে নিচু করে আলতো হাত খোপাও মানাবে বেশ।

English summary
Durga Pujo Fashion In Raima Sen's Style
Please Wait while comments are loading...