মাকে মা দিবসে বিশেষ কি করে বোধ করাবেন

By: Riddhi Ghosh
Subscribe to Boldsky

মায়েরা নিজের সন্তানকে ও পরিবারকে নিস্বার্থ ভাবে ভালবাসে। এর কোনও তুলনা করার প্রচেষ্টা ধৃষ্টতা মাত্র। তাঁদেরকে আমাদের জীবনে আমরা এমন আবশ্যিক অঙ্গ বলে মনে করি যে, তাঁরাই সবচেয়ে বেশি অবহেলিত বা সবচেয়ে কম স্বীকৃত সদস্য পরিবারে। হঠাৎ একটা দিন তাদের জন্য ঘটা করে "মা দিবস"পালন করার কোন মানে হয়না, তাঁদের জন্য প্রতিনিয়ত কৃতজ্ঞতা প্রকাশ করা উচিত। এখানে একটা ছোট্ট তালিকা দেওয়া হল যে মা দিবসে মায়েদের জন্য কি কি করে তাদের প্রতি কৃতজ্ঞতা জানানো যায়। তবে এটা খেয়াল রাখবেন, এখানে যা কিছু বলা হবে, এর সবই কিন্তু ইচ্ছে করলে রোজই করা যায়। দেখে নিন কি কি এমন জিনিস করা যায় মা দিবসে যা শুধু মায়েদেরকে নিজেদের বিশেষ বোধ করায় ও তাঁদের গুরুত্ব আমাদের জীবনে বোঝানোও যায়।

পছন্দের উপহার দিন

পছন্দের উপহার দিন

দারুণ একটা উপহার পরিকল্পনা করুন, মাথা খাটিয়ে। তাঁর প্রিয় লিপস্টিকের রঙটা মনে করুন বা তাঁর সাজসজ্জার বিশেষ কোন সামগ্রী, যে তিনি সবসময় ভাবতেন হলে ভাল হত। এমন অনেক কিছুই তিনি হয়ত আর ব্যবহার করেন না, কিন্তু আপনার এই ছোট্ট প্রচেষ্টায় তিনিও বোধ করবেন যে তিনি এখনও সুন্দর!

অপ্রত্যাশিত একটা পার্টির পরিকল্পনা ...

অপ্রত্যাশিত একটা পার্টির পরিকল্পনা ...

সংসারের খেয়াল রাখতে রাখতে হয়ত ওনার অনেক বন্ধুর সাথে যোগাযোগ বিছিন্ন হয়ে গেছে বহুকাল। তাই একটা অপ্রত্যাশিত জমায়েতের পরিকল্পনা করুন, যেখানে হয়ত অনেকদিন পর ওনার বন্ধুদের সাথে দেখা হবে। খালি ওনার আনন্দের ঝলকটা মুখে দেখুন!

আপনার সময়টা ওনাকে উপহার স্বরুপ দিন!

আপনার সময়টা ওনাকে উপহার স্বরুপ দিন!

মনে রাখবেন, আমাদের বাবা মায়েরা যত বয়স বাড়ে, তারা শুধুই আমাদের সময়ের জন্য অপেক্ষা করেন। একটু সময় বের করে ওনার সাথে দোকান বাজার করতে যান বা ওনাদের সাথে একটু সময় কাটান। আমরা হলপ করে বলতে পারি, আপনার এরকম একটা পরিকল্পনার কথা জানতে পারলে, উনি ছোট বাচ্চার মত লাফিয়ে উঠবেন!

বাড়ি সাজানোর পরিকল্পনায় ওনার সঙ্গী হন!

বাড়ি সাজানোর পরিকল্পনায় ওনার সঙ্গী হন!

হতে পারে সেটা একটা সামান্য ছোট বাগান, বাড়ি সাজানোর শখ অনেক মায়েরই, কিন্তু হয়ে ওঠেনি কোনদিন। এমনটা করে দিন, উনি দারুণ খুশি ও অবাকও হবেন।

ওনার দিনগত করার কাজের তালিকাটা করে দিন

ওনার দিনগত করার কাজের তালিকাটা করে দিন

মায়েরা সাধারণত সব কাজ আগে থেকেই ছকে নেন ও সেই অনুযায়ী গুছিয়ে করেন। একদিন অন্তত বাবার সাথে দল করে আপনি আপনার মায়ের সারাদিনের কাজটা সেরে ফেলুন আগে থেকেই। দেখবেন এটা করলে শুধু খুশি না, দারুণ বিস্মিতও হবেন উনি।

ওনাকে একটা ভিডিও কল করুন....

ওনাকে একটা ভিডিও কল করুন....

আপনি যদি মায়ের কাছাকাছি না থাকেন, তাহলে আচমকা হাজির হয়ে ওনাকে অবাক করে দিন। যদি সেটা সম্ভব না হয়, তাহলে একটা ভিডিও কল করুন। কারণ জানবেন যাই বলুন উনি, মনে মনে আপনার মা আপনাকে প্রতিদিন দেখতে চান ঠিকই!

যদি আরও কিছু এরকম উপায় মাথায় আসে মাকে কি করে অবাক করবেন, তাহলে নিচের কমেন্ট অংশে লিখে জানান..

Read more about: জীবন, পৃথিবী
English summary
These amazing things that you can do for your mom on Mother's day will surely make her feel very special. Check them out.
Story first published: Friday, May 12, 2017, 19:38 [IST]
Please Wait while comments are loading...