For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আস্তাকুঁড়ের মেয়েটা আজ লাখপতি ! KBC থেকে ১২ লাখ টাকা জিতলেন নূপুর চৌহান!

|

ভাগ্যের লিখন, খণ্ডাবে কে! ভাগ্যই বলে দেয় ভবিষ্যৎ কী হতে চলেছে। আমাদের মা, কাকিমাদের মুখে হামেশাই এই ধরনের কথা শোনা যায়। কথাগুলো আমরা তখন উড়িয়ে দিলেও আমাদের সাথে ঘটে যাওয়া কিছু ঘটনার পর মনে হয় সত্যিই কিছু মানে আছে কথাগুলোর। ঠিক তেমনই, এতদিনে ভাগ্যের চাকা ঘুরেছে জন্মের পর আস্তাকুঁড়ে পড়ে থাকা মেয়েটার। আজ সে লাখপতি। সারা দেশ এখন তাকে এক নামে চেনে। সে নিজেও কোনওদিন ভাবতে পারেনি যে সে এই জায়গায় পৌঁছাবে। দেশের সবচেয়ে বড় গেম শো থেকে ডাক পাবে এবং সেখানে জিতবেও।

আজ থেকে ২৯ বছর আগে কানপুরের এক সরকারি হাসপাতালে জন্ম নেয় একটি মেয়ে। জন্মের পর তাকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা । তাই, ওই একরত্তি মৃত শিশুর দেহ ফেলে দেওয়া হয় হাসপাতালের পিছনের দিকের একটি আস্তাকুঁড়েতে । আচমকাই এক আত্মীয়ের চোখে পড়ে, ফেলে দেওয়া শিশুটির ছোট্ট শরীরটা যেন নড়ছে। তড়িঘড়ি ডাকা হয় ডাক্তারদের। তুলে আনা হয় শিশুটিকে। চিকিৎসায় জীবন ফিরে পেলেও প্রথমদিকে অবহেলার কারণে আজীবনের মতো শারীরিকভাবে পঙ্গু হয়ে যায় সে। মেয়েটির নাম নূপুর চৌহান। হাঁটা চলায় অসুবিধা থাকলেও, নিজের জেদেই কখনও হুইল চেয়ারে বসেননি নূপুর। ওয়াকিং স্টিকের সাহায্যের চলা ফেরা করেন বরাবর।

হ্যাঁ, আস্তাকুঁড়ে ঠাঁই হওয়া সেই নূপুরই আজ দেশের সবচেয়ে বড় গেম শো ' কৌন বনেগা ক্রোড়পতি ' থেকে জিতে নিলেন ১২ লাখ টাকা!

এবছর কয়েকদিন আগে থেকেই শুরু হয়েছে কৌন বনেগা ক্রোড়পতি ( KBC)- র ১১তম সিজন। বিভিন্ন প্রশ্নের সঠিক উত্তর দিলে পাওয়া যায় টাকা। প্রথমে এক হাজার, দু'হাজার দিয়ে শুরু করে, বাড়তে থাকে টাকার অঙ্ক। সব প্রশ্নের সঠিক জবাব দিতে পারলে পাওয়া যাবে কুবেরের ঐশ্বর্যের সন্ধানও। আর তার সঙ্গে আছে আমাদের বিগ বি অমিতাভ বচ্চনের মুগ্ধ করা সঞ্চালনা। এই গেম শো দেশের অন্যতম বড় এবং দামি গেম শো-গুলোর মধ্যে একটা।

এই গেম শো-তেই আরও ন'জন প্রতিযোগীর সঙ্গে সিলেক্টেড হয়েছিলেন নূপুর। বাকিদের হারিয়ে তিনি কেবিসি -র হট সিটে বসার সুযোগ পান। বিগ বি নিজে গিয়ে তাঁকে সঙ্গে করে নিয়ে আসেন হট সিটে। নুপূরের জীবন কাহিনী শুনে দর্শকদের মধ্যে অনেকেই কেঁদে ফেলেন। আবেগপ্লুত হয়ে পড়েন অমিতাভ বচ্চনও। তিনি কুর্নিশ জানান নূপুরের জীবনকে।

এরপর গেম শো-এর নিয়মানুযায়ী নূপুরকে প্রশ্ন করা হয়। তিনি পরপর প্রত্যেকটা প্রশ্নের সঠিক উত্তর দিয়ে এগিয়ে যেতে থাকেন এবং জিতে নেন ১২ লাখ টাকা। উন্নাও জেলার বিঘাপুরের বাসিন্দা নূপুর। তাঁর বাবা পেশায় কৃষক রামকুমার সিং এবং তাঁর স্ত্রী কল্পনা সিং। তাঁর বাবা, মা খুব খুশি তাঁদের মেয়ের এই কীর্তিতে।

২০০০ সালে প্রথম শুরু হয় কেবিসি -র আসর। আর, কেবিসি মানেই অমিতাভ বচ্চন। প্রথম বছরেই অমিতাভ বচ্চনের সঞ্চালনায় অসাধারণ সাফল্যতা অর্জন করে এই শো। এরপর কিছুদিন বন্ধ থাকার পর আবার ২০০৫ ও ২০০৬ সালে শুরু হয়েছিল কেবিসি -র দ্বিতীয় সিজন। এরপরই ২০০৭ সালে অমিতাভের অসুস্থতার কারণে এই আসর সঞ্চালনার দায়িত্বে আসেন বলিউডের হার্টথ্রব শাহরুখ খান। এরপর আবার অমিতাভ বচ্চনই ফিরে আসেন তাঁর জায়গায়।

Read more about: girl মেয়ে
English summary

Declared dead at birth, UP girl Noopur singh is KBC Winner

Declared dead at birth thrown in garbage. Physically challenged Noopur singh, won Rs12.5 lakh at "Kaun Banega Karodpati".
X