For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

(ছবি) বাস্কেটবল থেকে যৌনাঙ্গ : পৃথিবীর অভিনব শিল্পী যারা এইসব অদ্ভুৎ জিনিসের সাহায্যে আঁকেন!

By Oneindia Bengali Digital Desk
|

চিত্রাঙ্কন সত্য়িই অনবদ্য এক শিল্প। ছোটবেলায় আমরা সকলেই কমবেশি আঁকাআঁকি করেছি। কিন্তু খুব কম মানুষই রয়েছেন যাঁরা আঁকাকে শিল্পের পর্যায়ে নিয়ে যেতে পারেন।[(ছবি) অভাবনীয় কিছু প্লাস্টিক সার্জারি যা আপনাকে চমকে দেবে]

আঁকার জন্য কখনও প্রয়োজন পেন্সিল, চারকোল, কখনও বা প্রয়োজন রং তুলি। কিন্তু আজকের প্রতিবেদনে আমরা যে সমস্ত বিশ্ববিখ্যাত শিল্পীদের কথা বলতে চলেছি, তাঁরা নিজেদের শিল্পকে এক অন্যমাত্রায় নিয়ে গিয়েছেন। তুলির ব্যবহার ছেড়ে কখনও ব্যবহার রং প্রয়োগে ব্যবহার করেছেন শরীরের অঙ্গ, কখনও বা খেলার সামগ্রী, আরও কত কি।[(ছবি) বিশ্বের অদ্ভুৎ এই জাদুঘর সম্পর্কে আপনি কি জানেন?]

আঁকার জন্য এই সব জিনিসের সাহায্যও যে নেওয়া যায় তা আপনি কল্পনাও করতে পারবেন না। সেই সব শিল্পীদের কথা সাধারণ মানুষের কাছে তুলে ধরতেই আমাদের আজকের প্রতিবেদন।[(ছবি) অবিশ্বাস্য ক্ষমতা নিয়ে জন্মেছেন এই মানুষগুলি!]

আসুন একঝলকে এইসব অঙ্কন জিনিয়াসদের কথা জেনে নেওয়া যাক। [(ছবি) জটিল যেসব জেনেটিক সমস্যা নিয়ে পৃথিবীতে এসেছে মানুষ]

বাস্কেট বলের সাহায্যে আঁকা

বাস্কেট বলের সাহায্যে আঁকা

চিত্রশিল্পী হং ই বাস্কেটবল খেলোয়াড় ইয়াও মিংয়ের একটি পোট্রেট এঁকেছিলেন তাঁর অবসরের সময়। বাস্কেটবলের সাহায্যে রংয়ের প্রয়োগ করে ক্যানভাসে খেলোয়াড়ের অনবদ্য পোট্রেট তৈরি করেছিলেন শিল্পী।

যৌনাঙ্গ দিয়ে আঁকা

যৌনাঙ্গ দিয়ে আঁকা

অস্ট্রেলিয়ার শিল্পী টিম প্যাচ আঁকার জন্য নিজে যৌনাঙ্গের ব্যবহার করতেন। নিজেকে "প্রিকাসো" বলা এই শিল্পী তুলির বদলে যৌনাঙ্গ রংয়ে চুবিয়ে তা দিয়ে রাস্তার ধারে লাইভ পেন্টিং করতেন।

মানুষের রক্ত দিয়ে ছবি

মানুষের রক্ত দিয়ে ছবি

ভিনিসিয়াস কুয়েসসাডা ব্রাজিলের প্রতিভাবান শিল্পী। নিজের একগুচ্ছ আঁকার সিরিজ ব্লাড পিস ব্লুস প্রকাশ করার পরই তিনি প্রচারের আলোয় আসেন। এই ছবিগুলির পুরোটাই মানুষের রক্ত ও মুত্র দিয়ে এঁকেছিলেন শিল্পী।

 স্তন দিয়ে ছবি

স্তন দিয়ে ছবি

কিরা আয়ান ভারজেগি আঁকার জন্য নিজের স্তনের ব্যবহার করেন। নিজের শরীরে রং লাগিয়ে তা ক্যানভাসের উপর প্রয়োগ করেন কিরা। অনলাইনে নিজের ছবি বিক্রি করেন কিরা।

 মরা পিঁপড়ে দিয়ে ছবি

মরা পিঁপড়ে দিয়ে ছবি

ক্রিস ট্রুম্যান নামের এই শিল্পী একটি পোট্রেট তৈরি করেছিলেন যার নাম ছিল সেল্ফ পোট্রেট উইথ গান। ২,০০,০০০ মরা পিঁপড়ে দিয়ে এই পোট্রেটটি তৈরি করেছিলেন ক্রিস। ৩৫ হাজার ডলারে বিক্রি হয়েছিল আঁকাটি।

চিতাভস্ম দিয়ে ছবি

চিতাভস্ম দিয়ে ছবি

ভাল থমসন একজন অভিনব শিল্পী যিনি মানুষের চিতাভস্ম রংয়ের সঙ্গে মিশিয়ে ছবি একেছিলেন।

চোখের সাহায্যে আঁকা

চোখের সাহায্যে আঁকা

ছবিটি দেখলেই বুঝবেন জিয়াং চেন নামের এই শিল্পী তুলি নিজের চোখের পাতায় আটকে তা দিয়ে আঁকেন। যদিও শৈল্পিক নিপুণতা বিচার তাঁর আঁকাগুলি উন্নতমানের না হলেও তাঁর এই প্রয়াস সত্যিই প্রশংসাযোগ্য।

English summary

BasketBall to Penis : Crazy Painters Who Use Unique Painting Tools

BasketBall to Penis : Crazy Painters Who Use Unique Painting Tools
Story first published: Sunday, June 5, 2016, 13:43 [IST]
X