For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‘নমস্কে প্রেসিডেন্ট ট্রাম্প’! আমূলের রসিকতার প্রশংসায় নেটিজেনরা

|

মজার ছলে যেকোনও বড় কিছুর প্রচার করতে আমূল কোম্পানির আমূল গার্ল বরাবরই সক্রিয়, সে রাজনৈতিক ইস্যু হোক বা সামাজিক। সুযোগ পেলে কাউকেই ছাড়ে না আমূল ইন্ডিয়া। সেরকমই, এবার আমূল ইন্ডিয়ার আমূল গার্লকে নরেন্দ্র মোদি ও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে দেখা গেল আমূলের একটি মজার ছবিতে। যেখানে লেখা আছে, 'নমস্কে প্রেসিডেন্ট ট্রাম্প'! এই ছবি-সহ বিজ্ঞাপনী হোর্ডিং ছেয়ে গেছে নরেন্দ্র মোদির জন্মভূমি গুজরাতেও এবং এটি দেখে আমূলের রসবোধের প্রশংসা করছেন সাধারণ মানুষ থেকে বিভিন্ন রাজনীতিবিদ।

Amul Welcomes Donald Trump With A Caricature

২৪ এবং ২৫ ফেব্রুয়ারি স্ত্রী মেলানিয়া ট্রাম্প-কে নিয়ে দু'দিনের ভারত সফরে এসেছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্পকে স্বাগত জানাতে বিমানবন্দরে হাজির ছিলেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই নিয়েই মজার ছবি তৈরি করল আমূল ইন্ডিয়া। আমদাবাদের মতেরা স্টেডিয়ামে ট্রাম্পকে নিয়ে যে অনুষ্ঠান আয়োজিত হয়েছিল, তার নাম ছিল 'নমস্তে ট্রাম্প'। সেটাকেই অন্যরকম করে আমূল ইন্ডিয়া লিখেছে, 'নমস্কে প্রেসিডেন্ট ট্রাম্প'!

ঘরে বসে বোর হচ্ছেন? চলে যান বন্ধুদের সাথে বিনোদনমূলক পার্কে

এরকম হেডলাইন বানানোর মানে অনেক কিছুই দাঁড়ায়। অনেকের মতে, এর দুটি অর্থ। প্রথমত, ট্রাম্পের একাধিক ভুল উচ্চারণের অনুকরণ এই বিজ্ঞাপনী হোর্ডিং। দ্বিতীয়ত, 'মাস্কা' শব্দের অর্থ মাখন মাখানো। তাহলে কি ভারতে মার্কিন প্রেসিডেন্টের আগমনের কারণ একে অন্যকে 'মাস্কা' লাগানো? আমূলের ইঙ্গিতটা ঠিক কোনদিকে?

ছবিতে দেখা গেছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে মাখনের মোটা প্রলেপ লাগানো পাঁউরুটি খাওয়ার প্রস্তাব দিচ্ছেন। আর, আমূল গার্ল তাঁদের পাশে হাতে রুটি-মাখনের প্লেট নিয়ে দাঁড়িয়ে আছে, পরনে গুজরাতি কায়দায় শাড়ি। ছবির ক্যাপশনে লেখা আছে, 'ট্র্যাডিশনাল ইন্ডিয়ান ওয়েলকাম'।

English summary

Amul Welcomes Donald Trump With A Caricature

US President Donald Trump arrived in India on 24 February for a two-day visit with his wife Melania Trump. Prime Minister Narendra Modi himself appeared at the airport to welcome Trump. The ceremony took place at Motera Stadium Ahmadabad. On this occasion, dairy brand Amul welcomed Donald Trump with a caricature written, “'Namaske President Trump''. The Amul girl in the cartoon is seen wearing the traditional Gujarati style saree with another caption "traditional Indian welcome".
X