For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

স্বার্থপরতার আজব কিছু নিদর্শন

By Nayan Munshi
|

আজকের পৃথিবীতে স্বার্থপর লোকের সংখ্য়া নেহাতই কম নয়। আর এমন ধরনের লোকেদের জন্য় অনেকের ক্ষতি হবে, এমনটা হওয়াই তো স্বাভাবিক।

এই প্রবন্ধে এমন কিছু স্বার্থপরতার নিদর্শন তুলে ধরা হল, যা পড়তে পড়তে আপনাদের গায়ের লোম খাঁড়া হয়ে যেতে পারে। তাহলে অপেক্ষা কিসের এক্ষুনি চোখ রাখুন সেইসব মানুষদের উপর, যারা নিজেদের স্বার্থে ট্রেন থামানো থেকে অপহরনের মিথ্য়া গল্প বানানো পর্যন্ত সবই করে ফেলেছেন।

ফোন বাঁচাতে ট্রেন থামানো:
ট্রেনে যাওয়ার সময় এক নিউইয়র্কবাসীর হাত থেকে হঠাৎই তার সেল ফোনটি পরে যায়। এর পরে সে যেটা করে, সেটা সত্য়িই অবাক করা মতো। সবাইকে চমকে দিয়ে সেই ব্য়ক্তি ট্রেনের এমারজের্ন্সি ব্রকটা এত জোরে কষে ধরে যে ট্রেনটি মারাত্মক ঝটকা দিয়ে দাঁড়িয়ে যায়। এই ঘটনায় কেউ আঘাত না পেলেও এমন স্বার্থপরের মতো কাজ করার জন্য় ওই ব্যক্তিকে আর্থিক জরিমানা করা হয়।

ক্রিস্টমাস পার্টিতে যাবে না বলে অপহরনের মিথ্য়া গল্প ফাঁদে:
কারও পার্টিতে যেতে ইচ্ছা নাই হতে পারে। তাই বলে অপহরণের মিথ্য়া গল্প বানিয়ে সবাইকে অবাক করে দেওয়ার ঘটনা আপনি আগে শুনেছেন কখনও! এমনটাই ঘটেয়েছেন এক ফিটনেস ট্রনার। শরীর খারাপ থাকার জন্য় এক ক্রিস্টমাস পার্টিতে যেতে মন চাইছিল না তার। কীভাবে এড়ান যায় যাওয়াটা, ভাবতে ভাবতেই নিজের অপহরনের গল্প বানিয়ে ফেলেন এবং গায়েব হয়ে যান সেই মহিলা। পুলিশ অপহরনের দাবীকে সত্য় মেনেই তল্লাশি শুরু করে। কিন্তু তারা সেই মহিলাকে খুঁজেই পান না।

দুদিন পরে সেই মহিলা ফিরে এসে সবাইকে জানায় তাকে অপহরণ করে ধর্যণ করা হয়েছে। যদিও এই মিথ্য়া বেশি দিন চেপে থাকেনি। পুলিশ যখন সত্য় ঘটনার সন্ধান পায়, তখন তো সবাই অবাক। পরে ওই মহিলার ১২ মাসের জেল এবং ১০০ পাউন্ড জরিমানা হয়েছিল।

প্লেন ধরতে বোম ফাটানো:
নানা কারণে এক ব্য়ক্তি এয়ারপোর্টে পৌঁছাতে দেরি করে ফেলেন। পাছে তার প্লেন মিস হয়, তাই ফোন করে এয়ারলাইন কতৃপক্ষকে সে জানায়, এক অ্যারাবিককে নাকি ওই প্লেনে বোম রাখার কথা বলতে সে শুনেছে। এই ফোন কলটি পাওয়া মাত্র এয়াললাইন কতৃপক্ষ সব যাত্রীকে প্লেন থেকে নামিয়ে তাদের সার্চ করা শুরু করে দেয়। আর এই ফাঁকে ওই ব্য়ক্তি এয়ারপোর্ট পৌঁছে যান। যদিও শেষ রক্ষা হয়নি। পুলিশ এক সময় সব জানতে পেরে সেই মহান ব্য়ক্তিটিকে গ্রপ্তার করে জেলে পাঠায়।

প্রমিকাকে হারানোর ভয়ে মোটা বানিয়ে ফেললে চাঁদু!
সত্য়িই এমন ঘটনা আগে শুনেছেন কি, যে এক প্রেমিক তার মিষ্টি দেখতে প্রমিকাকে হারানোর ভয়ে তাকে এত খাইয়েছিল যে সেই মেয়েটি মারাত্মক মোট হয়ে যায়। আসলে ছেলেটির মনে হয়েছিল মেয়েটি মোটা হেয় গেলে আর কোনও ছেলেরই সেই মেয়েটিকে পছন্দ হবে না। ফলে মেয়েটি চাইলেই কোনও দিন তার প্রমিককে ছেড়ে যেতে পারবে না। মজার বিষয় কী জানেন, সত্য়িটা জানার পরে আজ পর্যন্ত মেয়েটি ওই ছেলেটিকে ছেড়ে যায়নি।

Read more about: জীবন বিশ্ব
English summary

স্বার্থপরতার আজব কিছু নিদর্শন

There are many selfish people in this world and a few have shocked the world with their extreme acts of selfishness.
Story first published: Wednesday, January 11, 2017, 16:19 [IST]
X