কোনও খারাপ ঘটনা ঘটুক এমনটা যদি না চান তাহলে ভুলেও শনিবার এই জিনিসগুলি কিনবেন না যেন...!

Written By:
Subscribe to Boldsky

এমনটা বিশ্বাস করা হয় যে আজ, শনিবার বিশেষ কিছু জিনিস কেনা একেবারেই উচিত নয়। কারণ এমনটা করলে নাকি খারাপ সময় পিছু নেয়। সেই সঙ্গে গৃহস্থের অন্দরে নেগেটিভ শক্তির প্রভাব এতটা বেড়ে যায় যে একের পর এক খারাপ ঘটনা ঘটার আশঙ্কা বৃদ্ধি পায়। তাই তো এমনটা আপনার এবং আপনার পরিবারের কারও সঙ্গে ঘটুক, যদি না চান, তাহলে এই প্রবন্ধে চোখ রাখতে ভুলবেন না যেন!

জ্যোতিষ এবং বাস্তু শাস্ত্রের উপর লেখা একাধিক বইয়ে এমনটা দাবী করা হয়েছে যে আমাদেরে বাড়ির অন্দরে থাকা প্রতিটি জিনিসের সঙ্গে আমাদের ভাল-মন্দের যোগ রয়েছে। তবে ভয়ের বিষয় হল অনেকেই সে সম্পর্কে খোঁজ রাখেন না। ফলে খারাপ ঘটনা যখন ঘটে, তখন ভাগ্যের দোষ দি আমরা। কিন্তু একথা বুঝে উঠতে পারি না যে খারাপ সময় এসেছে আমাদের নিজেদেরই ভুলে। এই কারণেই তো এই প্রবন্ধে এমন কতগুলি জিনিস সম্পর্কে আলোচনা করা হল, যা ভুলেও শনিবার বাড়িতে ঢোকাবেন না। কারণ এমটা করলে নাকি ব্যাড লাক পিছু নেয়। ফলে জীবন দুর্বিসহ হয়ে উঠতে সময় লাগে না।

প্রসঙ্গত, সুখে-শান্তিতে থাকতে শনিবার ভুলেও যে যে জিনিসগুলি কেনা উচিত নয়, সেগুলি হল...

১. লোহার কোনও জিনিস:

১. লোহার কোনও জিনিস:

এমনটা বিশ্বাস করা হয় যে আজ লোহার কোনও জিনিস কিনলে পরিবারের অন্দরে খারাপ শক্তির প্রবেশ ঘটে। ফলে নানাবিধ খারাপ ঘটনা ঘটার আশঙ্কা যেমন বৃদ্ধি পায়, তেমনি পরিবারের সদস্যদের মধ্যে ঝগড়া এবং মনোমালিন্য হওয়ার সম্ভাবনাও থাকে। তাই তো সুখে-শান্তিতে থাকতে শনিবার লোহা কিনতে মানা করা হয়। প্রসঙ্গত, আজ লোহার কোনও জিনিস কিনে যদি দান করা হয়, তাহলে কিন্তু কোনও ক্ষতি হয় না। উল্টে অর্থনৈতিক সমৃদ্ধির পথ প্রশস্ত হয়।

২. তেল:

২. তেল:

শাস্ত্র মতে যতই প্রয়োজন পরুক না কেন, শনিবার কোনও ধরনের তেল কেনা একেবারেই উচিত নয়, বিশেষত সরষের তেল। কারণ এমনটা করলে নাকি যিনি কিনছেন তার শারীরিক ক্ষতি হওয়ার আশঙ্কা থাকে। শুধু তাই নয়, পরিবারে একাধিক জটিল রোগের প্রকোপ বৃদ্ধি পায়। তবে যাদের শনির সাড়ে সাতি চলছে, তারা যদি আজকের দিনে শনি দেবকে সরষের তেল নিবেদন করেন, তাহলে কিন্তু বেজায় সুফল মেলে।

৩. নুন:

৩. নুন:

হঠাৎ করে নুন ফুরিয়ে গেছে, এদিকে মাছের কালিয়া রান্না করছেন! যতই যাই হোক না কেন, শনিবার ভুলেও নুন কেনা চলবে না। কারণ এমনটা বিশ্বাস করা হয় যে সপ্তাহান্তে নুন কিনলে দেনার জালে জড়িয়ে পরার আশঙ্কা বৃদ্ধি পায়। শুধু তাই নয়, মারাত্মক অর্থনৈতিক ক্ষতি হওয়ার সম্ভাবনাও থাকে। প্রসঙ্গত, বাস্তবিকই নুন কেনার সঙ্গে আমাদের ভাল-মন্দের যোগ রয়েছে কিনা জানা নেই। তবে এমন চান্স নেওয়াটা কিন্তু মোটেও বুদ্ধিমানের কাজ নয়।

৪. ঝাঁটা:

৪. ঝাঁটা:

শুনতে আবাক লাগলেও একথার মধ্যে কোনও ভুল নেই যে শনিবার ঝাঁটা বা মব কিনলে মারাত্মক অর্থনৈতিক ক্ষতি হওয়ার আশঙ্কা থাকে। কারণ ঘরদোর পরিষ্কার করার জন্য ব্যবহৃত কোনও জিনিস আজ কিনলে চারিপাশে নেগেটিভ এনার্জির প্রকোপ এতটা বেড়ে যায় যে সঞ্চয় করে রাখা টাকা জলের মতো বেরিয়ে যেতে সময় লাগে না।

৫. পেনের কালি:

৫. পেনের কালি:

খেয়াল করে দেখবেন অনেকেই আজকের দিনে পেনের কালি কিনতে চান না। কারণ শাস্ত্র মতে শনিবার এমন জিনিস কিনলে কর্মক্ষেত্রে থেকে সামাজিক জীবন, সব ক্ষেত্রেই সম্মানহানীর আশঙ্কা যায় বেড়ে। তাই একই ঘটনা আপনার সঙ্গেও ঘটুক, যদি না চান, তাহলে ভুলেও আজ পেনের কালি কিনবেন না যেন! প্রসঙ্গত, শনিবার বই বা পড়ার কোনও জিনিস কিনতেই পারেন। তাতে কোনও ক্ষতি নেই!

৬. পেট্রল এবং ডিজেল:

৬. পেট্রল এবং ডিজেল:

ব্যাড লাক পিছু নিক এমনটা যদি না চান, তাহলে আজ পেট্রল, ডিজেল এবং দেশলাই কাঠি কিনবেন না যেন! আসলে বিশেষজ্ঞদের মতে হিন্দু ধর্মে আগুনকে শুভ লক্ষণ হিসেবে গণ্য করা হয়ে থাকলেও দাহ্য পদার্থকে কিন্তু অশুভ শক্তির প্রতীক হিসেবে বিবেচিত করা হয়ে থাকে। তাই আনন্দে যদি থাকতে চান, তাহলে ভুলেও এইসব জিনিস শনিবার কিনবেন না যেন!

৭. জুতো:

৭. জুতো:

কর্মক্ষেত্রে অসফলাতর স্বাদ পেতে চান নাকি? নিশ্চয় নয়! তাহলে ভুলেও আজ জুতো কিনবেন না! কারণ সপ্তাহের এই বিশেষ দিনটিতে জুতো বা চামড়ার কোনও জিনিস কেনা শুভ লক্ষণ হিসেবে বিবেচিত করা হয় না। আর একথা নিশ্চয় আর বলে দিতে হবে না যে অশুভ শক্তি পিছু নিলে কী হতে পারে! তাই এই বিষয়টি খেয়াল রাখবেন সব সময়।

Read more about: বিশ্ব
English summary

7 Things you should not buy on Saturdays

According to Astrology , there are certain items which one should avoid buying on Saturdays or even should not be brought at home on Saturdays.
Story first published: Saturday, April 14, 2018, 12:29 [IST]