আপনার বয়ফ্রেন্ড এমন হলে কিন্তু সাবধান!

Written By:
Subscribe to Boldsky

মনের মতো মানুষ পাওয়া সত্যিই ভাগ্যের বিষয়। আজকের ডেটে যেখানে ইঁদুর দৌড়ে জেতাই সবার জীবনের একমাত্র লক্ষ হয়ে দাঁড়িয়েছে। সেখানে ভাল মানুষের খোঁজ পাওয়াটা আলাদিনের জিনির খোঁজ পাওয়ার থেকেও শক্ত হয়ে দাঁড়িয়েছে। তাই তো যে কোনও পুরুষের সঙ্গে সিরিয়াস কোনও সম্পর্কে জড়ানোর আগে একবার এই প্রবন্ধটি পড়ে ফেলতে ভুলবেন না যেন!

কেন এমন কথা বলছি, তাই ভাবছেন নিশ্চয়? বেশ কয়েকজন সাইকোলজিস্টের সঙ্গে পরামর্শ করে একটি লিস্ট তৈরি করা হয়েছে। সেই লিস্টে জায়গা পেয়েছে সেই সব পুরুষেরা, যাদের আপাত দৃষ্টিতে ভাল মানুষ মনে হলেও জীবনসঙ্গী হিসেবে এরা একেবারেই "পারফেক্ট" হন না। এবার বুঝেছেন তো কেন এই লেখাটা পড়ার পরামর্শ দেওয়া হচ্ছে।

এখন প্রশ্ন হল কোন কোন পুরুষদের ভুলেও ডেটিং করা উচিত নয়?

১.

১. "দা স্টোন গাই":

স্টোন গাই তারাই, যারা একেবারেই টাটা খরচ করতে চান না। কিন্তু জীবনের সব আনন্দ উপভোগ করতে চান গার্ল ফ্রেন্ডের টাকায়। এমন মানুষদের থেকে যতটা সম্ভব দূরে থাকাই শ্রেয়। কারণ স্বার্থের ভিতে গড়ে ওঠা কোনও সম্পর্কই বেশি দিন ঠেকে না। তাই এমন সম্পর্ক শুরু করাই উচিত নয়, যার কোনও ভবিষ্যত নেই। প্রসঙ্গত, যে কোনও সম্পর্ক শুরু করার আগে একটা কথা মাথায় রাখবেন সব সময়। আপনাকে সম্পর্কের জালে ফাঁসিয়ে যারা নিজের স্বপ্ন পূরণ করতে আগ্রহী তারা আপনাকে কোনও দিন আনন্দে রাখতে পারবে না। তাই একা থাকা, এমন সম্পর্কে জড়ানোর থেকে অনেক ভাল!

২. কান্না-কাটি হল্লা হাটির রাজা:

২. কান্না-কাটি হল্লা হাটির রাজা:

খেয়াল করে দেখবেন আপনার বন্ধু মহলে বা অফিসে এমন কিছু ছেলেদের খোঁজ পাবেন, যারা সারাক্ষণ দুঃখে থাকেন। কথায় কথায় চোখের জল ফেলে বলতে থাকেন সবাই আমার ক্ষতি চায়, কেন শুধু আমিই দুঃখে থাকি, এমন ধরনের কথা। এই ধরনের মানুষদের থেকেও সাবধান! এরা মন থেকে খারাপ হন না ঠিকই, কিন্তু জীবনসঙ্গী হওয়ার জন্যও খুব একটা যোগ্য নয়। কারণ প্রেমিক সেই, যে আপনার সঙ্গে হাতে হাতে মিলিয়ে যুদ্ধ করবে। হাজারো সমস্যা নিজের কাঁধে নিয়ে আপনার গায়ে একটুও আঁচ লাগতে দেবে না। আপনার মুখে হাসি ফোটানাই হবে যার প্রধান লক্ষ। আর দুঃখের বিষয়, এমন মানুষরা নিজের কান্না এবং দুখি দুখি মনের ভার নিতে নিতে এতটাই ক্লান্ত হয়ে পরেন যে অন্যের মনের খোঁজ রাখার সুযোগই পান না।

৩. দা

৩. দা "এক্স" ফ্যাক্টর:

কোনও সম্পর্ক ভাঙার পর জীবনটা হঠাৎ করে খুব খালি খালি হয়ে যায়। তখন সেই শূন্যস্থান পূরণ করার চক্করে অনেকেই নতুন কোনও সম্পর্কে জড়িয়ে পরেন। এরা না এক্সকে ভুলতে পারেন, না জীবনে যে নতুন মানুষটি এসেছে, তাকে খুশি রাখতে পারেন। এমন পুরুষদের বন্ধু হয়ে দুঃখ দূর করুন। কিন্তু ভুলেও গার্ল ফ্রেন্ড হবেন না। কারণ এমনটা করলে আপনি সারা জীবন স্টেপনি হয়েই থাকা যাবেন। কারণ আপনার প্রেমিকের মনে তার ছেড়ে যাওয়া প্রেমিকার জন্য যতটা দুঃখ থাকবে, ততটা ভালবাসা আপনার জন্য তৈরি হতে নাও পারে!

৪. মানুষের বেশে

৪. মানুষের বেশে "জি পি এস":

কী বলতে চাইছি ঠিক বুঝতে পারছেন না নিশ্চয়! জি পি এস এর কাজ কী? আমাদের ট্র্যাক করা। খেয়াল করে দেখবেন এমন অনেকই আছেন যারা নানাভাবে নিজের প্রেমিকাকে ট্র্যাক করে থাকেন। কোথায় যাচ্ছে, কার সঙ্গে কথা বলছে, কাকে মেসেজ করছে, সব কিছু তারা খুঁটিয়ে খুঁটিয়ে জানতে চান। এমন কেনও পুরুষের ভালবাসায় যদি পাগল হয়ে যান, তাহলে বলতেই হয় বন্ধু আপনার জীবনে কষ্ট-সুখের রেশিও ঠিক নাও থাকতে পারে। কারণ প্রতিটা মানুষেরই নিজস্ব একটা সময়ের প্রয়োজন পরে। কিন্তু এমন মানুষের সঙ্গ নিলে সেই সময় পাবেন না। ফলে একটা সময় মনে হবে গলায় ফাঁস পরে গেছে, তখন হাঁপ ছেড়ে বাঁচতে সম্পর্ক থেকে পালাতে চাইবেন। আর এমনটা হওয়া কি সুখের? মনে তো হয় না!

৫. দা চিটার:

৫. দা চিটার:

আপনাকে পাওয়ার জন্য যে অন্য কোনও মেয়েকে ধোকা দিয়ে আপনার জীবনে আসছে, তাকে কতটা ভরসা করা যায়, তা নিয়ে প্রশ্ন থেকেই যায়। কারণ আপনার জন্য সে যদি কারও পিঠে ছোরা মারতে পারে। তাহলে আগামী দিনে অন্য কারও জন্য আপনার মনকে সে ভাঙবে না, সে নিশ্চয়তা কে দিতে পারে বলুন!

৬. পিটার প্যান ম্যান:

৬. পিটার প্যান ম্যান:

অনেক ছেলেই আছেন যারা কোনও মতেই বড় হতে চান না। এক সময় মার আতুপুতু ছিল, আর এখন এমন মেয়েকে খুঁজছে যে সেই একই কাজটা করবে। এমন ছেলেদের থেকে নিরাপদ দূরত্ব বজায় রাখাই শ্রেয়। কেন এমন কথা বলছি তাই ভাবছেন নিশ্চয়? বেশ কিছু সোসাল স্টাডিতে দেখা গেছে এমন মানুষেরা কোনও সময়ই দায়িত্ব নেওয়ার জন্য প্রস্তুত থাকেন না। এরা শুধু নিজের সুখের কথাটাই ভাবেন। তাই তো এমন মানুষকে ডেট করতে আপনাকে প্রেমিকা নয়, মা হয়ে বাকি জীবনটা কাটাতে হবে। আর এমনটা যদি আপনি করতে চান, তাহলে "ওয়েলকাম টু হেল" বন্ধু!

Read more about: বিশ্ব
English summary
Looking for a new man in your life? If you are, be careful that you don’t fall for the wrong one. Some guys seem perfect at first, but then, little by little, their true nature begins to emerge, so to avoid the pain and heartache of getting too involved with the wrong type of man, here are ten types of men that you should definitely avoid dating.
Story first published: Thursday, February 15, 2018, 11:07 [IST]