(ছবি) অফিসের জন্য সেরা ১০ টি এথনিক লুক

Posted By: Staff
Subscribe to Boldsky

সকালে উঠে আলমারি খুলেই যেন মাথাটা ঝনঝন করতে থাকে। আজকে অফিসে কোন পোশাকটা পরে যাবেন তা ভেবেই যেন মাথা খারাপ। তার উপরে অফিসে এথনিক ড্রেস কোডের ঝামেলা থাকলে তো হোয়েই গেল।

তবে এদিক থেকে সবেথেকে নিরাপদ সালোয়ার কুর্তা। বিভিন্ন ধরনের সালোয়ার কুর্তি হয়। শুধু আপনাকে আপনার ওয়াড্রবে কিছু ভ্যারাইটি কাটের কুর্তি এবং প্যান্ট রাখতে হবে।

এক্ষেত্রে শাড়ির অপশনটাও কিন্তু মোটেই খারাপ না। সাউথ কটন, সুতির শাড়িতে আপনার সাজও হবে অভিজাত আর আরামদায়কও।

তারকাদের ওয়াড্রব থেকে এমনই কিছু অফিস স্টাইল পাঠকদের জন্য তুলে ধরলাম আমরা।

স্ট্রেট কাট সালোয়ার কামিজ

স্ট্রেট কাট সালোয়ার কামিজ

এই ধরনের হাল্কা রংয়ের উপর সিকোয়েনের কাজ করা গলা বনধ কামিজ সঙ্গে ট্র্যাডিশনাল চোস্তা প্যান্ট পড়তে পারেন। চুলে পনি করুন। পায়ে কিটেন হিল। হাল্কা মেক আপ। কানে মুক্তোর চপ পড়তে পারেন। ডান হাতে স্লিক কোনও ঘড়ি।

ক্যাজুয়ালি কুল

ক্যাজুয়ালি কুল

এই ধরণের ফ্যাশন আজকাল খুব ইন। যেখানে আপনাকে ক্যাজুয়ালও লাগবে আবার অফিসের জন্য মানাসইও। ডেনিম জিনসের সঙ্গে একটা যে কোনও এক রংয়ের খাটো কুর্তি পড়ুন। ড্রেস কোডের জন্য যদি জিন্স-এ মানা থাকে তাহলে ওই ধরনের রংয়ের বা প্রিন্টেড লেগ ইন পরুন। আর কনট্রাস্ট কোনও জ্যাকেট। সঙ্গে পায়ে কাপড়ের জুতো, বা নাগরাই জুতো পড়ুন। কানে অক্সিডাইজ ঝুমকো বা অন্য কোনও ধরণের কানের দুল। গলায় লম্বা চেন। চুল খোলাই রাখুন। বা ক্লাচ দিয়ে আলুথালু চুল।

প্যারালাল প্যান্টে লং কুর্তি

প্যারালাল প্যান্টে লং কুর্তি

এখন যেটা ফ্যাশনে সবচেয়ে বেশি চলছে তা হল প্যারালাল প্যান্টের সঙ্গে লম্বা কুর্তি। সঙ্গে শুধু কানে মানানসই টপ জাতীয় কানের দুল পরুন। পায়ে বক্স হিল বা ওয়েজেস। স্ট্রাপ জুতো হলেই ভাল হয়।

লং কুর্তি লেগ ইন

লং কুর্তি লেগ ইন

এভাবে গাঢ় রংয়ের কোনও লম্বা কুর্তি কনট্রাস্ট লেগ ইনের সঙ্গে পরুন। পায়ে পাম্প পড়ুন। হাতে স্লিক ঘড়ি। কানে ছোট ঝোলা কোনও দুল। চাইলে ছোট টিপ পড়তে পারেন। সঙ্গে সানসক্রিম, হাল্কা কমপ্যাক্ট এবং ঠোঁটে শুধু গ্লস।

ম্যাচিং ব্লাউজ দিয়ে শাড়ি

ম্যাচিং ব্লাউজ দিয়ে শাড়ি

সুতির শাড়িও খুব আরামদায়ক। আপনি সরু পাড়ওয়ালা এক রংয়ের শাড়ি পড়তে পারেন। সঙ্গে পাড়ের রংয়ের বালতি হাতা ব্লাউজ। মানানসই টিপ। আলতো হাত খোঁপা। পায়ে আরামদায়ক চটি। তবে শাড়ির সঙ্গে পাম্প বা ব্যালেরিনা জুতো পড়তে যাবেন না। কানে বড় মানানসই ঝুমকো। কানের দুল ভারি বলে গলায় কিছু পড়বেন না।

ছাপা ব্লাউজের সঙ্গে শাড়ি

ছাপা ব্লাউজের সঙ্গে শাড়ি

শাড়ির ক্ষেত্রেও আজকাল এই ফ্যাশন অত্যন্ত ইন। যে কোনও শাড়ির সঙ্গে কনট্রাস্ট বা অ্যাবস্ট্রাক্ট কোনও ছাপা কাপড়ের ব্লাউডয। এখানে যেমন বিদ্যা পড়েছেন। সঙ্গে চুলে ফিশ টেল বা বিনুনী বাঁধতে পারেন।

হাতকাটা ব্লাউজে

হাতকাটা ব্লাউজে

শাড়িতে নিজে অভিজাতর সঙ্গে যদি স্টাইলিশও বানিয়ে তুলতে চান তাহলে অনায়াসে হাতকাটা ব্লাউজ ব্যবহার করতেই পারেন, অফিসের ক্ষেত্রেও।

ফুলহাতা ব্লাউজ

ফুলহাতা ব্লাউজ

গরমকালে হয়তো একটু অসুবিধা হবে, কিন্তু যে কোনও সময়েই শাড়ির সঙ্গে বড় হাতা ব্লাউজ পড়তে পারে। এয়ার হোস্ট্রেস গলা ব্লাউজ বা বোট নেক। সঙ্গে প্লিট দিয়ে সুন্দর করে শাড়ি পড়ুন। চুল খোলাও রাখতে পারেন বা টপনটও করতে পারেন।

একরংয়ের শাড়ি-ব্লাউজ

একরংয়ের শাড়ি-ব্লাউজ

একই রংঙ্কের শাড়ি ও ব্লাউজ পড়তে পারেন। ব্লাউজ বানান আপনার ইচ্ছামতো। তবে অফিস বলে বেশী কায়দার কোনও ব্লাউজ বানাবেন না।

থ্রি কোয়ার্টার হাতা ব্লাউজ

থ্রি কোয়ার্টার হাতা ব্লাউজ

অফিসে পড়ার ক্ষেত্রে থ্রি কোয়ার্টার হাতা ব্লাউজ পড়তে পারেন। সঙ্গে বড় টিপ। মোটা কাজল। ঠোঁটে গ্লস। ছবিতে যে শাড়িটি দেখানো হয়েছে এই ধরণের রং অফিসের ক্ষেত্রে অত্যন্ত মানানসয়ী।

English summary
10 Flattering Ethnic Office Wear