For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

Year Ender 2021 : ২০২১-এ গুগলে সবচেয়ে বেশি সার্চ করা হয়েছে এই ৬ সমস্যার ঘরোয়া প্রতিকার, জেনে নিন আপনিও

|

দেখতে দেখতে আরও একটা বছর শেষে হতে চলেছে। ২০২২-কে স্বাগত জানাতে আর মাত্র কয়েকটা ঘণ্টা বাকি। প্রত্যেক বছরের মতোই এই বছরও আমরা বহু ঘটনার সাক্ষী হয়েছি। করোনার আতঙ্কের অভিজ্ঞতার পাশাপাশি, আমরা এ বছর আমাদের স্বাস্থ্য নিয়ে আরও সচেতন হয়ে উঠেছি। এই কঠিন সময়টি আমাদের স্বাস্থ্য সম্পর্কে আরও সচেতন করে তুলেছে। এবছর প্রচুর মানুষই গুগুলে বিভিন্ন স্বাস্থ্য সম্পর্কিত সমস্যার ঘরোয়া প্রতিকারগুলি সম্পর্কে অনুসন্ধান করেছে। আজ এই আর্টিকেলে আমরা আপনাদের কাছে তারই তালিকা নিয়ে এসেছি।

তাহলে আসুন জেনে নেওয়া যাক, ২০২১ সালে গুগলে সবচেয়ে বেশি কোন কোন ঘরোয়া প্রতিকারগুলি অনুসন্ধান করা হয়েছে।

১) পেট খারাপ উপশমের ঘরোয়া প্রতিকার

১) পেট খারাপ উপশমের ঘরোয়া প্রতিকার

ইন্টারনেটের সর্বাধিক অনুসন্ধান করা ঘরোয়া প্রতিকারটি হল - পেট খারাপ কমানোর জন্য ঘরোয়া প্রতিকার। পেট খারাপ হজমের সমস্যার কারণে হয়ে থাকে, যার ফলে রোগীর পেট কামড়ে পাতলা মলত্যাগ হয়। এটি অত্যন্ত অস্বস্তিকর। তাছাড়া অবিলম্বে যদি এর চিকিৎসা না হয়, তাহলে রোগীর শারীরিক অবস্থা গুরুতর হতে পারে।

পেট খারাপের কয়েকটি সেরা ঘরোয়া প্রতিকার হল - শরীরকে রিহাইড্রেট করা, নির্দিষ্ট কিছু খাদ্য গ্রহণ করা, উচ্চ ফ্যাটযুক্ত, ভাজা ও মশলাদার খাবার, কৃত্রিম মিষ্টিজাতীয় খাবার, ফাস্টফুড এবং জাঙ্ক ফুডের মতো বিভিন্ন খাবার গ্রহণ এড়িয়ে চলা।

২) পেট ব্যাথা কমানোর ঘরোয়া প্রতিকার

২) পেট ব্যাথা কমানোর ঘরোয়া প্রতিকার

২০২১ সালে দ্বিতীয় সবচেয়ে বেশি অনুসন্ধান করা ঘরোয়া প্রতিকারটি হল, পেট ব্যথা উপশমের ঘরোয়া প্রতিকার। পেট ব্যাথা হওয়া মাত্রই যে ওষুধ খেতে হবে, তা কিন্তু নয়। কিছু ঘরোয়া প্রতিকার আছে, যা পেট ব্যথার সমস্যা দূর করতে দুর্দান্ত কার্যকর।

পেট ব্যাথার সমস্যার উপশমের জন্য ব্যবহৃত জনপ্রিয় ঘরোয়া প্রতিকারগুলি হল - দই খাওয়া, দুধ পান করা, মশলাদার খাবার এড়ানো, আদা চা পান করা, ফাইবারযুক্ত খাবারের বেশি করে গ্রহণ, গ্যাস উৎপাদনকারী সবজি এড়ানো, ক্যামোমাইল চা পান করা, পিপারমিন্ট এবং অন্যান্য কয়েকটি পানীয়ের সেবন।

৩) জ্বর নিরাময়ের ঘরোয়া প্রতিকার

৩) জ্বর নিরাময়ের ঘরোয়া প্রতিকার

জ্বরের ক্ষেত্রে একজন ব্যক্তির শরীরের তাপমাত্রা, স্বাভাবিকের থেকে বেশি বৃদ্ধি পায়। জ্বর হওয়া খুবই সাধারণ ব্যাপার। তবে করোনাকালে জ্বর নিয়ে সকলের মনেই আতঙ্ক বৃদ্ধি পেয়েছে। জ্বরের ক্ষেত্রে অবিলম্বে চিকিৎসার প্রয়োজন, অন্যথায় গুরুতর স্বাস্থ্য সমস্যাও দেখা দিতে পারে।

জ্বর নিরাময়ের চিকিৎসার ক্ষেত্রে যে সকল ঘরোয়া প্রতিকারগুলি সবচেয়ে বেশি অনুসন্ধান করা হয়েছে, সেগুলি হল- ভালোভাবে বিশ্রাম নেওয়া, প্রচুর পরিমাণে জল এবং তরল পান করা, প্রয়োজন অনুসারে ঠান্ডা কিংবা গরম শেক দেওয়া, লিন্ডেন টি পান করা, উইলো বার্ক টি পান করা, অ্যাপেল সিডার ভিনেগার গ্রহণ এবং অন্যান্য আরও কয়েকটি প্রতিকার।

৪) দাঁতের যন্ত্রণা উপশমের ঘরোয়া প্রতিকার

৪) দাঁতের যন্ত্রণা উপশমের ঘরোয়া প্রতিকার

পরবর্তী যে ঘরোয়া প্রতিকারটি সবচেয়ে বেশি গুগলে অনুসন্ধান করা হয়েছে, তা হল দাঁতের যন্ত্রণা উপশমের ঘরোয়া প্রতিকার। দাঁতের যন্ত্রণার ক্ষেত্রে, প্রথমেই অস্বস্তির মূল কারণ খুঁজে বের করে তারপর যথাযথ চিকিৎসা করা উচিত।

সামান্য দাঁতের যন্ত্রণা হলে লবণ জলে কুলকুচি করা, ঠান্ডা সেক দেওয়া, পিপারমিন্ট টি ব্যাগের ব্যবহার, রসুন, ভ্যানিলার নির্যাস, লবঙ্গ, হুইট গ্রাস কিংবা পেয়ারা পাতার মতো ঘরোয়া প্রতিকারগুলি ট্রাই করতে পারেন। তবে দাঁতের যদি বড়োসড়ো কোনও সমস্যা দেখা দেয়, তাহলে অবিলম্বে চিকিৎসকের পরামর্শ নেওয়াই ভালো।

৫) পাইলসের ঘরোয়া প্রতিকার

৫) পাইলসের ঘরোয়া প্রতিকার

পাইলসের সমস্যা কিন্তু খুবই কষ্টকর। ব্যথা হওয়ার পাশাপাশি, ফুলে যাওয়া, চুলকানো কিংবা রক্তপাত হওয়ার মতো সমস্যা দেখা দিতে পারে। ২০২১ সালের অন্যতম সর্বাধিক অনুসন্ধান করা ঘরোয়া প্রতিকারটি হল, পাইলসের ঘরোয়া প্রতিকার।

এই অনুসন্ধানের জন্য গুগলে শীর্ষ সুপারিশগুলি হল- ডাল, গোটা শস্য, ব্রকোলি, বেল পেপার, সেলারি, শসা, তরমুজ, নাশপাতি, আপেল, রাস্পবেরি, কলা এবং আরও অন্যান্য খাদ্য সামগ্রীর গ্রহণ।

৬) পেটের গ্যাসের ঘরোয়া প্রতিকার

৬) পেটের গ্যাসের ঘরোয়া প্রতিকার

২০২১ সালের এই অনুসন্ধানের তালিকার অন্যতম হল, পেটের গ্যাসের সমস্যা উপশমের ঘরোয়া প্রতিকার। গ্যাসের বুদবুদ ভিতরে আটকে গেলে অসহ্য ব্যথা হয়। গ্যাসের সমস্যা, শারীরিক অসুস্থতার কারণ হয়ে দাঁড়াতে পারে। এর থেকে মুক্তি পেতে অনেকেই ওষুধের পরিবর্তে ঘরোয়া প্রতিকার বেছে নিতে পছন্দ করেছেন।

এক্ষেত্রে শীর্ষ সুপারিশগুলি হল হাঁটাচলা করা, যোগ ব্যায়াম করা, নন-কার্বনেটেড পানীয়ের সেবন, কয়েকটি ভেষজ এবং অ্যাপেল সিডার ভিনেগার পান করা, প্রভৃতি।

English summary

Year Ender 2021: Most Searched Home Remedies in 2021 In Bengali

Year Ender 2021: Here are the list of most searched home remedies in 2021 in Bengali. Take a look.
X