নুন এবং অলিভ অয়েলের সাহায্যে কমান ঘার এবং হাঁটুর যন্ত্রণা

Posted By:
Subscribe to Boldsky

অনেক দিন ধরেই কী ঘার, পীঠ এবং হাঁটু যন্ত্রণায় কাবু হয়ে পড়েছেন? এমন অবস্থা যে দৈনন্দিন জীবনের কোনও কাজই ঠিক মতো করতে পারেছন না! তাহলে এক্ষুনি এই প্রবন্ধিটি পড়ে শুরু করে দিন কিছু ঘরোয়া চিকিৎসা। দেখবেন নিমেষে কমে যাবে আপনার কষ্ট।

এই ধরনের যন্ত্রণা কমাতে নুন এবং অলিভ অয়েল দারুন কাজে আসে। ভাবছেন যেখানে পেনকিলার যন্ত্রণা কমাতে পারেনি সেখানে এই মিশ্রন কীভাবে আরাম দেবে? বিশ্বাস রাখুন। ভুলে যাবেন না যখন আধুনিক ওষুধের আবিষ্কার হয়নি তখন এইসব ঘরোয়া উপায়েই নানা রোগের চিকিৎসা করা হত, আর ফলও পাওয়া যেত হাতে-নাতে। তাই যন্ত্রণার মার থেকে বাঁচতে একবার চোখ রাখতেই হবে এই লেখায়।

নুন এবং অলিভ অয়েলের সাহায্যে কমান ঘার এবং হাঁটুর যন্ত্রণা

১. নুন:

এতে রয়েছে পটাশিয়াম এবং ম্য়াগনেশিয়াম, যা স্ট্রেস কমিয়ে শরীরে কেলসিয়ামের মাত্রা স্বাভাবিক রাখে। ফলে হাড় মোজবুত হয় এবং যন্ত্রণা কমতে শুরু করে। সর্বোপরি শরীরে জল জমার আটকাতে নুন দারুন ভাবে কাজে আসে।

নুন এবং অলিভ অয়েলের সাহায্যে কমান ঘার এবং হাঁটুর যন্ত্রণা

২. অলিভ অয়েল:

এই তেলে অলেওকেনথাল নামে একটি উপাদান রয়েছে, যা যে কোনও ধরনের প্রদাহ কমাতে দারুন কাজে আসে। তাই তো ব্য়থা জায়গায় অলিভ অয়েল মালিশ করলে কষ্ট কমতে শুরু করে।

নুন এবং অলিভ অয়েলের সাহায্যে কমান ঘার এবং হাঁটুর যন্ত্রণা

কীভাবে এই দুটি উপকরণ মিলিয়ে ওষুধ বানাবেন:

১. ১০ চামচ ভাল মানের নুন নিন।

২. ১২-১৫ চামচ ভার্জিন অলিভ অয়েলের প্রয়োজন পরবে।

এই দুটি উপকরণ পরিমাণ মতো নিয়ে একটা কন্টেনারে মেশান। যখন দেখবেন নুন এবং অলিভ অয়েল ভালো করে মিশে গেছে, তখন কন্টেনারের মুখটা বন্ধ করে দিন। দুদিন রেখে দিয়ে শরীরের যেখানে যেখানে যন্ত্রণা হচ্ছে সেখানে সেখানে লাগান। দেখবেন নিমেষে কষ্ট কমে যাবে।

নুন এবং অলিভ অয়েলের সাহায্যে কমান ঘার এবং হাঁটুর যন্ত্রণা

কীভাবে লাগাবেন এই মিশ্রনটি?

সকালে ঘুম থেকে ওঠার পর অল্প করে এই মিশ্রনটি হাতে নিয়ে যন্ত্রণা যেখানে হচ্ছে, সেখানে ২-৩ মিনিট ভালো করে মাসাজ করুন। প্রতিদিন মাজাস করার সময়াটা বাড়ান। এমনটা করলে দেখবেন ১০-১৫ দিনের মধ্য়েই যন্ত্রণা গায়েব হয়ে যাবে। মাসাজের পর নরম টাওয়াল দিয়ে জায়গাটা মুছে ফেলতে ভুলবেন না যেন! প্রসঙ্গত, মিশ্রনটি লাগানোর পর যদি দেখেন অ্যালার্জি বেরচ্ছে তাহলে সেখানে অল্প করে বেবি পাউডার দিয়ে দেবেন। এমনটা করলে অ্যালার্জির প্রকোপ অনেকটাই কমে যাবে।

English summary
Are you having constant back pain, neck pain, knee pain or pain in the muscles? The pain gets so severe at times that it affects your daily activities and it goes on to restrict your movement as well. So, how do we get rid of such pains?
Story first published: Friday, February 17, 2017, 11:30 [IST]
Please Wait while comments are loading...