For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রান্নাঘরের সিঙ্কের নীচে এই জিনিসগুলি ভুলেও রাখবেন না, বিপদ হতে পারে

|

অনেক সময় আমরা রান্নাঘরের সিঙ্কের নীচের জায়গা ফাঁকা দেখে সেখানে বিভিন্ন জিনিস রাখা শুরু করি। কিন্তু রান্নাঘর পরিষ্কার রাখতে এবং ক্ষতি এড়াতে সিঙ্কের নীচে কিছু জিনিস রাখা একেবারেই উচিত নয়। তাহলে দেখে নিন রান্নাঘরের সিঙ্কের নীচে কী কী জিনিস রাখা ঠিক নয়।

কেমিকেল প্রোডাক্ট

কেমিকেল প্রোডাক্ট

আমাদের মধ্যে অনেকেই রান্নাঘরের সিঙ্কের নীচে ডাস্টবিনের সাথে কেমিকেল জাতীয় প্রোডাক্ট, যেমন - ব্লিচ, ড্রেন ক্লিনারের মতো রাসায়নিক পণ্য রাখেন। কিন্তু একেবারেই এটি করবেন না, এই রাসায়নিক পণ্যগুলি কোনওভাবে পড়ে গেলে তা চারিদিকে ছড়িয়ে গিয়ে শিশু, পোষা প্রাণী বা বাড়ির অন্যান্য সদস্যদের ক্ষতি করতে পারে। তাই কেমিকেল জাতীয় পণ্যগুলি অন্য জায়গায় রাখুন।

বিভিন্ন সরঞ্জাম

বিভিন্ন সরঞ্জাম

রান্নাঘরের সিঙ্কের নীচে ড্রিলস, রেঞ্চ বা অন্যান্য সরঞ্জামগুলি রাখার ফলে জিনিসগুলি নষ্ট হতে পারে। কারণ অনেক সময় সিঙ্ক থেকে জল লিক করে এই সরঞ্জামগুলি নষ্ট করে দিতে পারে।

আগুন লাগতে পারে এমন জিনিস

আগুন লাগতে পারে এমন জিনিস

আগুন লাগতে পারে এমন কোনও জিনিস রান্নাঘরের সিঙ্কের নীচে রাখা উচিত নয়। থিনার, পোলিশ, পেইন্ট, কেরোসিন, এই ধরনের জিনিস কখনোই সিঙ্কের নীচে সংরক্ষণ করবেন না। তাহলে আগুন লাগার ঝুঁকি থাকে। এই জিনিসগুলি এমন জায়গায় রাখুন যেখানে পড়ে যাওয়ার বা ছড়িয়ে যাওয়ার ঝুঁকি কম থাকে।

অব্যবহৃত জিনিস

অব্যবহৃত জিনিস

স্পঞ্জ, স্ক্রাবার, জঞ্জালের ব্যাগ, এক্সট্রা বাসন মাজার সাবান, এই জাতীয় জিনিস রান্নাঘরের সিঙ্কের নীচে রাখবেন না। সিঙ্কের নীচে এমন জিনিস সংরক্ষণ করুন যা ঘন ঘন ব্যবহৃত হয়।

আরও পড়ুন :ফ্রিজ পরিষ্কার করতে নাজেহাল? রইল কিছু সহজ টিপস

English summary

Things You Should Never Store Under Your Kitchen Sink

These Things You Should Never Store Under Your Kitchen Sink. Read on.
Story first published: Wednesday, February 24, 2021, 19:48 [IST]
X