For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নখের সৌন্দর্য বাড়ানো ছাড়াও বহু ঘরোয়া কাজে লাগে নেলপলিশ, দেখুন কীভাবে ব্যবহার করবেন

|

প্রত্যেক মেয়ে বা মহিলাই নখের সৌন্দর্য বাড়িয়ে তুলতে বিভিন্ন রঙের নেলপলিশ ব্যবহার করে থাকেন। পোশাকের সঙ্গে ম্যাচিং করে বা নিজের পছন্দসই রঙ বেছে নিয়ে মেয়েরা নেলপলিশ ব্যবহার করে। কিন্তু আপনি কি জানেন যে নখ সুন্দর করে তোলা ছাড়াও নেলপলিশ বিভিন্ন উপায়ে ব্যবহার করা যেতে পারে? তাহলে আসুন এই ব্যাপারে কয়েকটি টিপস জেনে নেওয়া যাক -

খারাপ হ্যাঙ্গার ঠিক করুন

খারাপ হ্যাঙ্গার ঠিক করুন

যদি কাপড় ঝোলানোর হ্যাঙ্গার খারাপ হয়ে যায়, তবে সেগুলি ফেলে দেবেন না, বরং তার উপর নেলপলিশ লাগিয়ে দিন। এতে করে হ্যাঙ্গারটি দেখতেও সুন্দর লাগবে এবং পোশাকও নষ্ট হবে না।

মশার কামড়

মশার কামড়

মশা কামড়ালে আপনি সেই জায়গায় ট্রান্সপারেন্ট নেলপলিশ লাগাতে পারেন, এতে চুলকানি থেকে তাৎক্ষণিকভাবে মুক্তি পাওয়া যাবে।

নেলপলিশে দিয়ে ম্যাচিং জুয়েলারি বানান

নেলপলিশে দিয়ে ম্যাচিং জুয়েলারি বানান

অফিস বা কোথাও বেড়াতে যাওয়ার সময় যদি আপনার কাছে পোশাকের সাথে ম্যাচিং করা নেলপলিশ না থেকে থাকে, তবে পোশাকের সঙ্গে ম্যাচিং করে নেলপলিশ নিন এবং পোশাকের রঙ অনুযায়ী গহনায় পেন্ট করে দিন।

স্ক্রু আলগা হয়ে গেলে নেলপলিশ লাগান

স্ক্রু আলগা হয়ে গেলে নেলপলিশ লাগান

অনেক সময় হয় যে টুল বক্সের স্ক্রু আলগা হয়ে যায়। এক্ষেত্রে স্ক্রুটি শক্ত করে আটকানোর পরে তাতে নেলপলিশ লাগিয়ে দিন। এতে স্ক্রু সহজে ঢিলে হবে না।

জামার বোতাম

জামার বোতাম

আনেক সময় জামা বা শার্টের বোতাম ভেঙে যায়। তাই, বোতামটি ভাঙা আটকাতে বোতামে ট্রান্সপারেন্ট নেলপলিশ লাগিয়ে দিন। এর ফলে বোতাম ভাঙবে না। তবে জামা ধোওয়ার পর পেন্ট উঠে যায়, তাই আপনি যখনই জামাকাপড় পরবেন, তখন বোতামগুলিতে নেলপেন্ট করে নিন।

জুয়েলারি সুরক্ষিত থাকবে

জুয়েলারি সুরক্ষিত থাকবে

যদি আপনার জুয়েলারি কালো হয়ে যায় বা এটি পরার কারণে ত্বকে অ্যালার্জি হয়ে থাকে, তবে ত্বকের সংস্পর্শে থাকা জুয়েলারির অংশে ট্রান্সপারেন্ট নেলপলিশ লাগিয়ে দিন। এতে গহনাও সুরক্ষিত রাখবে এবং কালো পড়বে না। ত্বকেও কোনও ধরনের অ্যালার্জি হবে না।

কাপড় থেকে কালির দাগ উঠছে না? এই সহজ পদ্ধতিগুলি অনুসরণ করুন

English summary

Nail Hacks You Need to Know About in Bengali

Here Is Some Useful Nail Polish Hacks For Every Day.
X