For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাতলা ভ্রু নিয়ে চিন্তিত? সহজ ঘরোয়া পদ্ধতিতে ভ্রু ঘন হয়ে উঠবে! দেখুন কী করবেন

|

সুন্দর চওড়া ঘন ভ্রু, মুখের সৌন্দর্যে এক আলাদা মাত্রা এনে দেয়। কিন্তু ভ্রু পাতলা হলে সৌন্দর্যে অনেকটাই ঘাটতি এসে যায়। যাদের ভ্রু এমনিতেই ঘন, তারা ভ্রু প্লাক করে নিজেদের পছন্দ মতন আকার দিতে পারেন। তবে যাদের ভ্রু পাতলা, তারা কী করবেন!

পাতলা ভ্রু চওড়া করতে চাইলে ঘরোয়া পদ্ধতিতেই তা সম্ভব! বাড়িতে বসেই সহজ প্রাকৃতিক উপায়ে মনের মতো ভ্রু পেতে পারেন। তাহলে দেখে নিন কী করবেন।

১) ক্যাস্টর অয়েল

১) ক্যাস্টর অয়েল

ভ্রু ঘন করতে ক্যাস্টর অয়েল অত্যন্ত কার্যকর। কয়েক ফোঁটা ক্যাস্টর অয়েল আঙ্গুলের ডগায় নিয়ে, ভ্রুতে ভালভাবে ম্যাসাজ করুন। ৩০ মিনিট রাখার পর, মেকআপ রিমুভার দিয়ে মুছে, ঈষদুষ্ণ জল দিয়ে ভাল করে মুখ ধুয়ে নিন। ক্যাস্টর অয়েল প্রতিদিন ব্যবহার করা যেতে পারে।

২) নারকেল তেল

২) নারকেল তেল

চুল এবং ভ্রু প্রোটিন দ্বারা গঠিত। নারকেল তেল চুলে প্রোটিনের ঘাটতি কমাতে সহায়তা করে। এতে উপস্থিত লরিক অ্যাসিড, অ্যান্টিমাইক্রোবিয়াল এজেন্ট হিসেবে কাজ করে। নারকেল তেল ভ্রু ঘন করতে অত্যন্ত সহায়ক। এর জন্য, প্রতিদিন রাতে ঘুমানোর আগে নারকেল তেলে তুলো ভিজিয়ে ভ্রুতে সারারাত লাগিয়ে রাখুন। পরের দিন সকালবেলা ফেস ওয়াশ দিয়ে ভাল করে মুখ ধুয়ে ফেলুন।

৩) ভিটামিন-ই অয়েল

৩) ভিটামিন-ই অয়েল

ভিটামিন-ই অয়েল চুলের বৃদ্ধি এবং চুলকে শক্তিশালী করে তুলতে দুর্দান্ত কার্যকর। ভিটামিন-ই অয়েলে অ্যান্টিঅক্সিডেন্ট বর্তমান, যা ভ্রু ঘন করতে সহায়তা করে। ভিটামিন-ই ক্যাপসুল বাজারে খুব সহজেই কিনতে পাওয়া যায়। একটি ক্যাপসুল ভেঙে তার তেল ভ্রু-তে লাগান। প্রতিদিন রাতে ঘুমানোর আগে এই ভিটামিন-ই অয়েল কিছুক্ষণ ভ্রু-তে মালিশ করুন। সারারাত রেখে দিন। ফল পাবেন হাতেনাতে!

৪) ডিমের কুসুম

৪) ডিমের কুসুম

ভ্রুর কেশ কেরাটিন প্রোটিন দ্বারা গঠিত এবং ডিম হল প্রোটিনের দুর্দান্ত উৎস। ডিমের কুসুম বায়োটিন সমৃদ্ধ হওয়ায়, এটি ভ্রু ঘন করতে সহায়তা করে। প্রথমে ডিমের কুসুম ভালো করে ফেটিয়ে, ব্রাশ দিয়ে ভ্রু-তে লাগিয়ে ২০ মিনিট রাখুন। তারপর ঈষদুষ্ণ জল দিয়ে ভাল করে ধুয়ে নিন।

৫) অ্যালোভেরা

৫) অ্যালোভেরা

অ্যালোভেরায় অ্যালোনিন নামক একটি যৌগ উপস্থিত, যা চুলের বৃদ্ধিতে সহায়তা করে। এটি ভ্রু ঘন করতেও সহায়ক। সামান্য পরিমাণে অ্যালোভেরা জেল নিয়ে, তা ভ্রুতে ভালভাবে শোষণ হওয়া পর্যন্ত মালিশ করুন। তারপর কমপক্ষে ৩০ মিনিট রেখে ভাল করে ধুয়ে নিন। এই প্রক্রিয়াটি দিনে কয়েকবার করা যেতে পারে।

৬) পেঁয়াজের রস

৬) পেঁয়াজের রস

পেঁয়াজের রস চুল পড়া রোধ করতে দুর্দান্ত সহায়ক এবং চুলের বৃদ্ধি করে। ঠিক একইভাবে, ভ্রু ঘন করতেও পেঁয়াজের রস অত্যন্ত কার্যকরী। একটি ছোট পিঁয়াজ ভালো করে বেটে, রস বের করে নিন। তারপর ভ্রুতে পেঁয়াজের রস লাগিয়ে ঘন্টাখানেক রেখে দিন। তারপর জল এবং লেবুর রসের মিশ্রণে তুলো ভিজিয়ে, সেই তুলো দিয়ে ভালো করে মুছে ফেলুন। লেবুর রস, পেঁয়াজের তীব্র গন্ধ দূর করতে সহায়তা করে।

English summary

How To Thicken Eyebrows Naturally In Bengali

Read on to know how to get thick eyebrows in just a few weeks.
X