For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জামাকাপড় এবং চুলে লেগে থাকা চিউইং গাম ছাড়াতে গিয়ে নাজেহাল! এই পদ্ধতিগুলি অনুসরণ করুন

|

আমরা অনেকেই চিউইং গাম চিবোতে পছন্দ করি। এটি মুখের দুর্গন্ধ দূর করে, পাশাপাশি মুখের এক্সারসাইজও হয়। তবে চিউইং গাম চিবোতে ভালো লাগলেও, এটি অত্যন্ত সাবধানে ফেলতে হয় কারণ এটি কোনওভাবে জামাকাপড় বা চুলে লেগে গেলেই সর্বনাশ! তখন এর থেকে মুক্তি পাওয়া খুবই কঠিন হয়ে পড়ে।

কখনও কখনও বন্ধু-বান্ধবরা ইয়ার্কি মেরে জামায় বা চুলে লাগিয়ে দেয়। আপনার সাথেও হয়তো কোনও সময় এমন কিছু ঘটেছে বা ঘটতে পারে। একবার এটি জামাকাপড়ে লেগে গেলে, সেখান থেকে তুলতে খুবই সমস্যায় পড়তে হয়। তাই, আজ আমরা আপনাদের জানাব চিউইং গাম ছাড়ানোর সহজ উপায়।

মেয়োনিজ

মেয়োনিজ

মেয়োনিজ ব্যবহার করেও আপনি সহজেই চিউইং গাম তুলে ফেলতে পারবেন। আপনার হাতে সামান্য মেয়োনিজ নিন এবং যেখানে চিউইং গাম লেগে আছে সেখানে এটি লাগিয়ে ম্যাসাজ করুন। এরপরে কিছুক্ষণ এটি রেখে দিন। তারপর আঙুল বা চিরুনির সাহায্যে চুলের সাথে লেগে থাকা চিউইং গামটি তুলে ফেলুন এবং চুল ধুয়ে ফেলুন।

ভিনেগার

ভিনেগার

চিউইং গাম দূর করতে ভিনেগার ব্যবহার করতে পারেন। এটি প্রয়োগ করার আগে ভিনেগারটি এক মিনিট মাইক্রোওয়েভে গরম করে নিন। এরপর যে জায়গাতে চিউইং গাম লেগে আছে, সেখানে এটি লাগান এবং কিছুক্ষণ রেখে দিন। কিছুক্ষণ পর টুথব্রাশ দিয়ে সেখানে আলতো করে ঘষুন। চিউইং গাম সহজেই উঠে যাবে।

হেয়ার ড্রায়ার

হেয়ার ড্রায়ার

যেখানে চিউইং গাম আটকে আছে, সেটা হেয়ার ড্রায়ারের সামনে রাখুন। গরম বাতাসের কারণে চিউইং গামটি আলগা হয়ে যাবে। তবে খেয়াল রাখবেন যাতে কাপড়টি কোনওভাবে ক্ষতিগ্রস্থ না হয়। সিল্কের পোশাকে এটি ব্যবহার করবেন না।

বাড়িতে উইপোকার উপদ্রব? জানুন ঘরোয়া উপায়ে নির্মূল করার পদ্ধতি

পিনাট বাটার

পিনাট বাটার

চিউইং গাম যদি আপনার চুলে আটকে থাকে, তবে হাতে সামান্য পিনাট বাটার নিয়ে তা চুলে লাগিয়ে একটু ম্যাসাজ করুন। এর পর জল দিয়ে চুল ধুয়ে ফেলুন। চিউইং গাম কোনও সমস্যা ছাড়াই চুল থেকে উঠে আসবে।

বরফ

বরফ

বরফের সাহায্যে আপনি শুধুমাত্র চুলেই নয়, পাশাপাশি জুতো, জামাকাপড় এবং কার্পেটের উপর লেগে থাকে চিউইং গামও সহজেই দূর করতে পারেন। বরফের টুকরো কাপড়ে নিন এবং তা দিয়ে আপনার চুলে ঘষুন। একইভাবে, আপনি জুতো এবং জামাকাপড়েও বরফ প্রয়োগ করে চিউইং গাম তুলতে পারেন। বরফ ব্যবহারের ফলে চিউইং গাম শক্ত হয়ে যায় এবং তারপরে আপনি সহজেই এটি স্টিকারের মতো তুলে ফেলতে পারবেন।

English summary

How to Get Gum Off From Clothes and Hair

Here we explaining how to get chewing gum off from your hair and clothes.
X