চটজলদি পেটের চর্বি কমাতে চান? তাহলে খাওয়া শুরু করুন এই পানীয়টি

Posted By:
Subscribe to Boldsky

এমন অনেক খাবার আছে যা মেদ ঝরাতে দারুন কাজে আসে। আর এই সব খাবারগুলিকে একসঙ্গে মিলিয়ে যদি একটি পানীয় তৈরি করা ফেলা যায়। তাহলে একবার ভাবুন তো চর্বি গলানো কত সহজ হয়ে যাবে। তাই না! অনেকেই বলেন পেটের মেদ কমানো খুব কঠিন কাজ। ঠিক কথা! কিন্তু এই প্রবন্ধে আলোচিত পানীয়টি খেলে এই কঠিন কাজটাই খুব সহজ হয়ে যাবে কিন্তু!

এই পানীয়টি বানানো খুব সহজ। শুধু তাই নয়, এটি বানাতে যে যে উপাদানগুলির প্রয়োজন হয়, সেগুলি শুধু মেদ ঝরায় না, সেই সঙ্গে শরীরকে প্রয়োজনীয় পুষ্টিও প্রদান করে। তবে এই ঘরোয়া ওষুধটিকে কাজে লাগানোর আগে একবার চিকিৎসকের পরামর্শ নিয়ে নিতে ভুলবেন না যেন!

উপকরণ:

উপকরণ:

১. জল- ৫০০ এম এল

২. অ্যালো ভেরা জুস- ৩ চামচ

৩. লেবুর রস- ১ চামচ

৪. আদার পাউডার- ১ চামচ

৫. মধু- ১ চামচ

ধাপ ১:

ধাপ ১:

পরিমাণ মতো জলের সঙ্গে অ্যালো ভেরা জুসটা মেশান।

ধাপ ২:

ধাপ ২:

এবার লেবুর রস এবং আদার পাইডারটা মিশিয়ে ভাল করে নারাতে থাকুন। যাতে সবকটি উপকরণ ভাল করে মিশে যেতে পারে। যখন দেখবেন উপকরণগুলি মিশে গেছে তখন তাতে পরিমাণ মতো মধু মেশান।

কখন খেতে হবে এই পানীয়টি?

কখন খেতে হবে এই পানীয়টি?

সকালে খালি পেটে টানা ১৫ দিন যদি এই ঘরোয়া ওষুধটি খাওয়া যায়, তাহলে দেখবেন ওজন কমবে একেবারে চোখে পরার মতো।

মনে রাখবেন...

মনে রাখবেন...

এই পানীয়টি খাওয়ার পাশপাশি দিনে যত বেশি করে সম্ভব জল খাবেন। সেই সঙ্গে জাঙ্ক ফুড খাওয়া থেকেও কিন্তু নিজেকে বিরত রাখতে হবে।

উপকরণগুলি সম্পর্কে কিছু কথা:

উপকরণগুলি সম্পর্কে কিছু কথা:

মধুতে এমনকিছু উপাদান রয়েছে, যা চর্বি গলিয়ে ফেলতে দারুন কাজে দেয়। আপরদিকে আদা হজম ক্ষমতা বাড়ায়, আর লেবুর রস, শরীরে ভিটামিন- সি এবং অ্যান্টিঅক্সিডেন্টের ঘাটতি মেটায়। আর অ্যালো ভেরা কী কাজে লাগে? এতে রয়েছে প্রচুর মাত্রায় খনিজ এবং ভিটামিন, যা শরীরের ক্ষয় রোধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।

English summary
There are some foods that favour fat loss. There are some drinks that seem to burn fat fast. Here is one such fat cutter drink.
Story first published: Saturday, March 25, 2017, 13:15 [IST]
Please Wait while comments are loading...