For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গাড়ির এই অংশগুলি স্যানিটাইজ করতে ভুলবেন না, তাহলে বাড়তে পারে সংক্রমণের ঝুঁকি

|

করোনা ভাইরাস প্রতিরোধ করতে সরকার থেকে জনগণকে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য আবেদন করা হচ্ছে। সারা দেশে লকডাউন চলছে। তবুও, করোনা সংক্রমণের ঘটনা দিন দিন বেড়েই চলেছে। এইরকম পরিস্থিতিতে, সংক্রমণ এড়াতে আমাদের সবরকম সতর্কতা অবলম্বন করা উচিত। প্রতিটি ছোট ছোট জিনিস পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার দিকে খেয়াল রাখা অত্যন্ত জরুরি। আমরা আমাদের নিজস্ব গাড়ি নিয়মিত ভালভাবে ধোওয়া মোছা করি ঠিকই, তবে গাড়ির এমন কয়েকটি অংশ আছে যেদিকে মনোযোগ না দেওয়ার ফলেও করোনা ভাইরাস সংক্রমণ হতে পারে।

স্টিয়ারিং হুইল এবং গিয়ার

স্টিয়ারিং হুইল এবং গিয়ার

গাড়ির কয়েকটি গুরুত্বপূর্ণ অংশ আছে, যেগুলি আমরা বারবার স্পর্শ করি। সেগুলি হল স্টিয়ারিং হুইল এবং গিয়ার লিভার। এগুলি আমাদের নিয়মিত স্যানিটাইজ করা দরকার। পুরো স্টিয়ারিং হুইল ভালো করে পরিষ্কার করা উচিত। লিভার এবং গিয়ারকে উপর থেকে নীচে পর্যন্ত ভালো করে মুছুন। গাড়ির যে অংশটি আমরা সবথেকে বেশি স্পর্শ করি, সেটা হল দরজা। কারণ প্রতিবারই গাড়ীটির ভিতরে এবং বাইরে করার ​​সময় এটি স্পর্শ করতেই হয়, তাই দরজার হাতলটি ভিতরে এবং বাইরে উভয়দিকেই ভালভাবে স্যানিটাইজ করা উচিত।

ড্যাশবোর্ড

ড্যাশবোর্ড

যখন আমরা ওয়াইপার চালু করি তখন আমরা ড্যাশবোর্ডের সুইচ স্পর্শ করি। এছাড়াও, আমরা প্রায়ই লাইট বা এয়ারকন্ডিশন চালানোর জন্য স্যুইচ ব্যবহার করি। সুতরাং, এই সবকিছুকে স্যানিটাইজ করা খুবই গুরুত্বপূর্ণ, কারণ ড্যাশবোর্ড বেশিরভাগ প্লাস্টিকের তৈরি হয় এবং বিশ্বাস করা হয় যে, ভাইরাসটি অন্যান্য পৃষ্ঠের তুলনায় প্লাস্টিকের উপরে বেশিক্ষণ স্থায়ী হয়।

করোনা ভাইরাসকে সঙ্গে নিয়ে বাঁচবেন কীভাবে, দেখে নিন

টাচস্ক্রিন এবং রেডিও সিস্টেম

টাচস্ক্রিন এবং রেডিও সিস্টেম

নিয়মানুযায়ী, আপনি যদি কোনও কিছু স্পর্শ করেন, তবে আপনার সেটি স্যানিটাইজ করা উচিত। টাচস্ক্রিন থাকলে সেটাও মুছতে হবে। আপনার যদি টাচস্ক্রিন না থাকে, কিন্তু যদি সাধারণ রেডিও সিস্টেম থাকে তাহলে আপনাকে অবশ্যই এটি পরিষ্কার করতে হবে।

সিট

সিট

নিজের সুরক্ষার জন্য গাড়ির সিটগুলিও স্যানিটাইজ করা উচিত। আপনি যদি অন্য কারুর সঙ্গে যাত্রা করেন তবে আপনাদের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রাখুন। গাড়ির প্রত্যেকটি সিট ভালভাবে পরিষ্কার করুন। এর সাথে গাড়ির দরজাগুলিও ভেতরে, বাইরে ভালভাবে পরিষ্কার করুন।

English summary

Tips To Keep Your Car Sanitized During COVID-19

These five parts of the car must be Sanitized.
Story first published: Tuesday, May 19, 2020, 18:07 [IST]
X