For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্যাচপ্যাচে গরমেও থাকবেন সুপার কুল, পরুন এই ধরনের পোশাক

|

বসন্ত যেতে না যেতেই গ্রীষ্মের হাতছানি মানুষকে অতিষ্ঠ করে তুলেছে। দিনের পর দিন তাপমাত্রা ক্রমশ উর্ধ্বমুখী হচ্ছে। আর গরম আসা মানেই সঙ্গে করে সমস্যা বয়ে নিয়ে আসা। এই সময় ত্বকের সমস্যা, শারীরিক অস্বস্তি সবকিছুই বেড়ে যায়। তাই, কিছু নিয়ম মেনে চলতে পারলেই, গরম থেকে কিছুটা হলেও স্বস্তি মিলবে।

এইসময় বাড়ির বাইরে বেরোলে ছাতা, সানস্ক্রিন, সানগ্লাস ব্যবহারের পাশাপাশি আমাদের পোশাকের দিকেও বিশেষ নজর দেওয়া উচিত। কিন্তু গরমে স্বস্তি পেতে কী ধরনের পোশাক পরবেন ভাবছেন? জেনে নিন এই আর্টিকেল থেকে।

ফ্যাশন অনুযায়ী পোশাক চয়ন করুন

ফ্যাশন অনুযায়ী পোশাক চয়ন করুন

গরমের সময় অনেকেই শর্টস বা ছোট পোশাক পরতে বেশি পছন্দ করে, যাতে একটু আরাম হয়। কিন্তু এতে উপকারের থেকে অপকার বেশি হতে পারে, কারণ আপনার ত্বক সরাসরি সূর্যের সংস্পর্শে আসে এবং এর ফলে ত্বকে ট্যান, র‌্যাশ, লালচে ভাব, ইত্যাদি নানান ত্বকের সমস্যা হতে পারে। আপনি যদি এই ধরনের পোশাক পরেন, তাহলে সানস্ক্রিন লাগিয়ে তবেই বাইরে বেরোন।

হালকা রঙের পোশাক পরুন

হালকা রঙের পোশাক পরুন

যতটা সম্ভব হালকা রঙের পোশাক পরার চেষ্টা করুন, যেমন - সাদা, হালকা হলুদ, হালকা সবুজ, আকাশী, ইত্যাদি। হালকা রঙের পোশাক গরমে আরাম দেয়, কারণ এগুলি সূর্যের তাপ শোষণ করে না। গাঢ় এবং উজ্জ্বল রঙের পোশাকে বেশি গরম অনুভূত হয়, কারণ এগুলি বেশি তাপ শোষণ করে।

ঢিলেঢালা পোশাক পরুন

ঢিলেঢালা পোশাক পরুন

গরমে যতটা সম্ভব ঢিলেঢালা পোশাক পরুন, টাইট পোশাক পরবেন না। টাইট পোশাক পরলে বেশি গরম লাগে, ঘাম হয় বেশি এবং ব্লাড সার্কুলেশনে সমস্যা হতে পারে। ফলে শরীরে অনেক সমস্যা দেখা দিতে পারে।

আরও পড়ুন :গরমে শরীর ঠান্ডা রাখতে ডায়েটে রাখুন এই ৯টি খাবার

ভারী কাজ করা পোশাক পরা এড়ান

ভারী কাজ করা পোশাক পরা এড়ান

গ্রীষ্মের মরসুমে যদি আপনাকে কোনও বিবাহ অনুষ্ঠান বা পার্টিতে যেতে হয়, তবে ভারী কাজ করা পোশাক পরে যাওয়া এড়ান। এই ধরনের পোশাক গরমের সময় আরামদায়ক হয় না।

সুতির কাপড় পরুন

সুতির কাপড় পরুন

গরমের সময় অনেকেরই খুব বেশি ঘাম হয়। এই সমস্যা থেকে মুক্তি পেতে, সুতির পোশাক পরা উচিত। সুতির কাপড় ঘাম শোষণ করে নেয়। এছাড়াও, গরমে সুতির পোশাক পরা বেশ আরামদায়ক, শরীর ঠান্ডা অনুভূত হয় এবং ইনফেকশন কন্ট্রোল করে।

গ্রীষ্মে সিন্থেটিক পোশাক পরবেন না। এই ধরনের কাপড় ঘাম শুষে নিতে পারে না এবং এতে খুব গরম লাগে।

English summary

The Right Clothes To Wear In Summer

The way you dress matters a lot, especially during the summer season. Dress in a manner, so you are comfortable outside in the heat.
X