For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শীতকালে সুস্থ থাকতে খান ভিটামিন-সি সমৃদ্ধ এই ফলগুলি

|

আমরা সকলেই জানি যে, ভিটামিন সি আমাদের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এটি ডায়াবেটিস রোগীদের জন্য উপকারি, হার্ট ও ত্বক ভাল রাখতে সাহায্য করে। তাই আমাদের নিত্যদিনের ডায়েটে ভিটামিন সি অন্তর্ভুক্ত করা অত্যন্ত প্রয়োজনীয়, বিশেষত এই মহামারীর সময় রোগ প্রতিরোধ ক্ষমতা শক্তিশালী করতে ভিটামিন সি অত্যন্ত প্রয়োজনীয়। কারণ ইমিউনিটি শক্তিশালী হলে তা কেবলমাত্র বিভিন্ন রোগ থেকেই দূরে রাখে না, পাশাপাশি শ্বাসকষ্টজনিত সমস্যাগুলিও প্রতিরোধ করে যা কোভিড-১৯ সংক্রমণের অন্যতম প্রধান লক্ষণ।

শ্বাসকষ্টজনিত সমস্যা রোধ করা ছাড়াও ভিটামিন সি ফুসফুসও ভাল রাখে। গবেষণায় দেখা গেছে যে, ভিটামিন সি গ্রহণের ফলে লাং ফাইব্রোসিস, ফুসফুস ক্যান্সারের ঝুঁকি এবং আরও অনেক কিছু কমায়। এই আর্টিকেলে শীতকালীন সাতটি ফলের কথা বলা হল, যেগুলি আমাদের প্রয়োজনীয় ভিটামিন সি সরবরাহ করতে পারে।

বেদানা

বেদানা

লাল রঙের দেখতে এই ফলটি আমাদের স্বাস্থ্যের জন্য অত্যন্ত উপকারি। এটি ভাইরাসের বিরুদ্ধে লড়াই করতে এবং আমাদের সামগ্রিক স্বাস্থ্যের উন্নতি করতে সহায়তা করে।

আঙুর

আঙুর

আঙুর খেতে আমরা প্রত্যেকেই পছন্দ করি। এতে প্রচুর পুষ্টি রয়েছে, যা রোগ প্রতিরোধ ক্ষমতা শক্তিশালী করে এবং শরীর থেকে টক্সিন বের করতে সহায়তা করে।

স্ট্রবেরি

স্ট্রবেরি

স্ট্রবেরি ভিটামিন, ফাইবার, মিনারেল, অ্যান্টি-অক্সিডেন্ট সমৃদ্ধ এবং জিরো কোলেস্টেরল ও ফ্যাট রয়েছে। তাই সুস্থ থাকতে স্ট্রবেরি খান।

পেয়ারা

পেয়ারা

নুন, কাসুন্দি দিয়ে পেয়ারা মাখা খেতে খুবই সুস্বাদু এবং পেয়ারা স্বাস্থ্যের জন্যও উপকারি। এটি রোগ প্রতিরোধ ক্ষমতা শক্তিশালী করতে সহায়তা করে।

অ্যাপেল সিডার ভিনেগার পানেই বাড়বে রোগ প্রতিরোধ ক্ষমতা!

কমলালেবু

কমলালেবু

শীতকালীন এই ফল খেতে যেমন সুস্বাদু, তেমনই এতে রয়েছে প্রচুর পুষ্টিকর উপাদান। এতে ভিটামিন সি, অ্যান্টিঅক্সিডেন্ট এবং ফাইবার রয়েছে, যা অনাক্রম্যতা বৃদ্ধি করে।

কিউই

কিউই

গবেষণা অনুসারে, ১০০ গ্রাম কিউই ৭৪.৭ গ্রাম ভিটামিন সি সরবরাহ করে। তাই সামগ্রিক স্বাস্থ্য ভাল রাখতে এটি আপনার দৈনন্দিন ডায়েটের একটি অংশ করুন।

English summary

Six Vitamin-C Rich Winter Fruits That Promote Lung Health

Here is a list of six winter fruits that will provide you with your daily dose of much-required Vitamin C.
X