For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শারীরিক সংকেতেই প্রকাশ পাবে যৌন চাহিদা

|

চিকিৎসা বিজ্ঞানের মতে, কোনও ব্যক্তির শরীরে যখন কোনও কিছুর প্রয়োজন বা অভাব হয়, তখন তার লক্ষণ প্রকাশ পেতে শুরু করে, যেমন - শরীরে যখন জল বা শক্তির অভাব হয় তখন তেষ্টা ও দুর্বলতার মাধ্যমে অভাবটা প্রকাশ পায়।

একইভাবে চিকিৎসা বিজ্ঞান বলছে যে, শারীরিক সম্পর্ক, যৌন সম্পর্ক বা যৌনতা প্রত্যেকটি মানুষের শরীরের জন্য খুবই গুরুত্বপূর্ণ। যখন এগুলির অভাব হয়, তখন শরীর এর জন্যও কিছু লক্ষণ প্রকাশ করে। আসুন জেনে নেওয়া যাক কী সেই লক্ষণগুলি -

১) বিরক্তি ভাব বাড়তে থাকা

১) বিরক্তি ভাব বাড়তে থাকা

যখন কোনও ব্যক্তি তার আপনজনদের কথায় কথায় বিরক্ত হন, কারুর সঙ্গে ঠিকমতো কথা বলতে চান না, তখন ইঙ্গিত প্রকাশ করে যে সেই ব্যক্তি তার সঙ্গীর সাথে অন্তরঙ্গ সম্পর্কে জড়াতে চাইছেন। এক্ষেত্রে এই অন্তরঙ্গ সম্পর্কটি আপনার একাকীত্ব দূর করে পুনরায় ভালো জীবন-যাপন করতে উদ্বুদ্ধ করে।

২) সেক্স টয়

২) সেক্স টয়

গুরুত্বপূর্ণ জিনিসগুলির তালিকা তৈরি করার সময় যদি আপনার মনে সেক্স টয়-এর ভাবনা আসে, তবে তার মানে আপনি যৌন জীবনে প্রবেশ করতে চাইছেন। এগুলি আপনার যৌন জীবনকে রোম্যান্টিক করে তুলতে পারে তবে একজন সঙ্গীর চেয়ে ভাল বিকল্প কখনোই এটি হতে পারে না।

করোনা ভাইরাস প্রাদুর্ভাবের সময় সহবাস করা কি ঠিক?

৩) সেক্স ড্রিম

৩) সেক্স ড্রিম

আপনি যদি ক্রমাগত অনুভব করেন যে কয়েক দিন অন্তর যৌন স্বপ্নের মাত্রাটি বাড়ছে, তার অর্থ আপনার যৌনতা প্রয়োজন। আসলে স্বপ্নগুলো আমাদের মনের গোপনে থাকা বাসনাগুলিকে প্রকাশ করে এবং তা নির্দেশ করে যে এই প্রয়োজনটি পূরণ করা হচ্ছে না।

৪) কারোর সঙ্গে একা সময় কাটানোর ইচ্ছা

৪) কারোর সঙ্গে একা সময় কাটানোর ইচ্ছা

দীর্ঘদিন ধরে একটি গ্রুপে থাকার পর যখন আপনি কিছুদিন ধরে অনুভব করেন যে কারোর সঙ্গে আপনার অন্তরঙ্গতা বাড়ছে এবং সেই ব্যক্তির সঙ্গে সময় কাটানোর অজুহাত খুঁজছেন, তখন এটি একটি ঘনিষ্ঠ সম্পর্কের নির্দেশ দেয়।

Read more about: relationship physical health
English summary

Signs You Need To Have Sex, ASAP

Take a peek at our list of the signs that you seriously need to have sex as soon as possible.
Story first published: Tuesday, March 24, 2020, 17:42 [IST]
X