For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পিরিয়ড আন্ডারওয়্যার কী? কীভাবে ব্যবহার করা হয়? জেনে নিন

|

পিরিয়ডের সময় সাধারণত আমরা প্যাড-ই ব্যবহার করে থাকি, তবে এখন অনেকেই ট্যাম্পন ও মেন্সট্রুয়াল কাপ ব্যবহার করে থাকে। এগুলি ছাড়াও পিরিয়ডের সময় আপনি পিরিয়ড আন্ডারওয়্যার ব্যবহার করতে পারেন। পিরিয়ড আন্ডারওয়্যার সম্পর্কে খুব কম লোকই অবগত! পিরিয়ড চলাকালীন এটি ব্যবহার করা খুবই সহজ। পিরিয়ড আন্ডারওয়্যার এমনভাবে তৈরি করা হয়, যাতে পিরিয়ডের সময় খুব সহজেই এতে প্যাড লাগানো যায়। তাহলে আসুন পিরিয়ড আন্ডারওয়্যার সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

এই অন্তর্বাস তরল শোষণ করতে পারে। যদিও এটি কেবলমাত্র পিরিয়ডের কথা ভেবেই তৈরি করা হয়েছে, কিন্তু কয়েকটি দেশে এটি এমন মহিলারাও ব্যবহার করেন যারা প্রস্রাব আটকাতে পারেন না। এছাড়াও, গ্রীষ্মের সময় ভেজাভাব এড়াতেও এটি ব্যবহার করা হয়। পিরিয়ড আন্ডারওয়্যার বা অন্তর্বাস তাদের জন্যও খুব প্রয়োজনীয়, যাদের পিরিয়ডের ফ্লো খুব বেশি। বিশেষজ্ঞদের মতে, প্যাডের চেয়ে পিরিয়ড অন্তর্বাসের ব্যবহার খুব সহজ এবং উপকারি।

পিরিয়ড আন্ডারওয়্যার কীভাবে ব্যবহার করা হয়?

পিরিয়ড আন্ডারওয়্যার কীভাবে ব্যবহার করা হয়?

পিরিয়ড আন্ডারওয়্যারে ব্যবহৃত কাপড় খুব নরম হয়। এটি এমনভাবে তৈরি করা হয় যাতে আগে থেকেই একটি প্যাড লাগানো থাকে এবং প্রয়োজনে আরেকটি প্যাড লাগানোরও সুবিধা থাকে। এটি ব্যবহার করার কয়েকটি সহজ পদ্ধতি রয়েছে।

১) যদি আপনার পিরিয়ড হালকা এবং স্বাভাবিক হয়, তবে আপনি এটি সাধারণ অন্তর্বাসের মতো পরতে পারেন।

২) যদি পিরিয়ডের ফ্লো খুব বেশি হয়, তবে আপনি পিরিয়ড অন্তর্বাসের সাথে প্যাডও লাগাতে পারেন।

৩) সাধারণ অন্তর্বাসের মতো পিরিয়ড অন্তর্বাসে প্যাড এদিক-ওদিক হওয়ার ঝুঁকি থাকে না।

পিরিয়ড আন্ডারওয়্যারের ব্যবহারের উপকারিতা

পিরিয়ড আন্ডারওয়্যারের ব্যবহারের উপকারিতা

পিরিয়ডের সময় প্রত্যেক মহিলারই একটু-আধটু সমস্যা হয়ে থাকে। বিশেষত, কর্মজীবী ​​মহিলা এবং স্কুল-কলেজের ছাত্রীরা সবচেয়ে বেশি সমস্যায় পড়েন। পিরিয়ড আন্ডারওয়্যার পিরিয়ডের অনেক সমস্যার সমাধান করতে পারে।

১) পিরিয়ড আন্ডারওয়্যার দুর্গন্ধ-এর সমস্যা থেকে বাঁচায়।

২) পিরিয়ডের ফ্লো খুব বেশি হবে বা অত্যধিক ব্লাড বেরোনোর ক্ষেত্রেও এটি খুব নিরাপদ।

৩) যানবাহন বা রাস্তাঘাটে চলার সময়ও পিরিয়ড আন্ডারওয়্যার খুব কার্যকর।

পিরিয়ড আন্ডারওয়্যার ব্যবহারে কি ক্ষতি হতে পারে?

পিরিয়ড আন্ডারওয়্যার ব্যবহারে কি ক্ষতি হতে পারে?

কিছু বিশেষজ্ঞরা মনে করেন, এর কিছু পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। কিন্তু এর মারাত্মক কোনও পার্শ্ব প্রতিক্রিয়া এখনও পর্যন্ত দেখা যায়নি। পিরিয়ড অন্তর্বাস ব্যবহার করা একটু ব্যয়বহুল। আপনি যদি প্যাড ব্যবহার করেন, তবে এটি প্রথমবার ব্যবহার করতে কিছুটা অস্বস্তি বোধ হতে পারে। আপনি যদি এটি পুনরায় ব্যবহার করতে চান তবে এটি পরিষ্কার করা একটু কঠিন। যদি পিরিয়ড আন্ডারওয়্যার ব্যবহার করেন, তাহলে এটি ডিসপোজেবল হিসেবেই ব্যবহার করা ভাল!

English summary

Period underwear : How It Works, The Pros And Cons And How To Use It In Bengali

What are period underwear? It is a sustainable alternative that promotes free-bleeding and can be reused.
X