For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

Neeraj Chopra Diet Plan : ফুচকা ও চুরমা খেতে ভালবাসেন নীরজ, জেনে নিন 'গোল্ডেন বয়'-এর ডায়েট প্ল্যান

|

টোকিও অলিম্পিক্সে জ্যাভলিনে স্বর্ণপদক জয় করে বিশ্ব দরবারে দেশের নাম উজ্জ্বল করেছেন নীরজ চোপড়া। দীর্ঘ ১৩ বছর পর অলিম্পিক্সে ভারত সোনা জিতল, যা দেশের জন্য অত্যন্ত গর্বের। জ্যাভলিন থ্রো-তে সোনা জয়ের পরে আলোচনার শীর্ষে নীরজ চোপড়া। তাঁর এই দুর্দান্ত ফিটনেসের আসল রহস্য কী, তা জানার জন্য ব্যাকুল অনুরাগীরা। আসুন জেনে নেওয়া যাক তাঁর ডায়েট চার্ট সম্পর্কে।


প্রতিযোগিতার দিনগুলোয় তাঁর ডায়েটে হালকা খাবার থাকে, সেই সময় ফ্যাট জাতীয় খাবার একেবারেই পছন্দ করেন না নীরজ। স্যালাড এবং ফল বেশি করে থাকে ডায়েটে।

ব্রেড অমলেট খেতে পছন্দ করেন

ব্রেড অমলেট খেতে পছন্দ করেন

নীরজ চোপড়ার খুবই পছন্দের খাবার ব্রেড অমলেট। দিনের যেকোনও সময়েই নীরজ ব্রেড অমলেট খেতে পারেন। শুধু অমলেট খেতেও খুব পছন্দ করেন নীরজ। এছাড়াও, তিনি সেদ্ধ ডিম এবং গ্রিলড চিকেন ব্রেস্টও খান। প্র্যাকটিস বা এক্সারসাইজের সময় তিনি তাজা ফলের রস পান করতে পছন্দ করেন।

খাদ্যতালিকায় স্যালমন মাছ

খাদ্যতালিকায় স্যালমন মাছ

সম্প্রতি নীরজ তাঁর ডায়েটে স্যালমন মাছ অন্তর্ভুক্ত করেছেন। এতে আয়রন, প্রোটিন এবং ওমেগা-৩ ফ্যাটি অ্যাসিড পাওয়া যায়, যা আমাদের শরীরের পেশী রিকভারিতে সাহায্য করে। এছাড়াও, এই মাছ অ্যান্টি-ইনফ্ল্যামেটরি, ভিটামিন-বি৩, বি১, বি১২, সেলেনিয়াম, অ্যান্টি-অক্সিডেন্ট সমৃদ্ধ। এতে রোগ প্রতিরোধ ক্ষমতাও অনেক শক্তিশালী হয়।

পছন্দের খাবার চুরমা

পছন্দের খাবার চুরমা

যদিও শরীর সুস্থ-ফিট রাখতে নীরজ মিষ্টি থেকে দূরত্ব বজায় রেখেই চলেন। তবে মিষ্টির মধ্যে তিনি চুরমা খেতে খুব পছন্দ করেন। এতে প্রচুর পরিমাণে চিনি এবং ঘি মেশানো হয়। চুরমা খাওয়ার ফলেও হাড় মজবুত হয়।

ফুচকা খেতেও পছন্দ করেন

ফুচকা খেতেও পছন্দ করেন

নীরজ ফুচকা খেতেও ভীষণ পছন্দ করেন। তাঁর মতে, ফুচকা ক্ষতিকর নয়। শরীরের ক্ষতি করে এমন কোনও কিছু ফুচকাতে থাকে না। মাঝেমধ্যে নিজের জন্য সল্টেড রাইসও তৈরি করেন নীরজ, যাকে অনেকে ভেজ বিরিয়ানি বলে।

English summary

Neeraj Chopra Diet Plan : Eating Habits of Tokyo Olympics Gold Medalist in Bengali

So today we tell you which diet plan and workout Neeraj Chopra maintains himself through. Read on to know.
Story first published: Friday, August 13, 2021, 19:13 [IST]
X