মাত্র ৫ মিনিট শুয়ে থাকলেই ওজন কমবে চোখে পরার মতো!

Posted By:
Subscribe to Boldsky

কোনও ডায়েট কন্ট্রোল না। শরীরচর্চা তো নয়ই। এইসব কিছুর প্রয়োজন পরবে না। এমনিতেই কমবে শরীরের ওজন। শুধু প্রয়োজন পরবে একটা টাওয়াল আর একটা রিবন-এর। ভাবছেন তো কী আবল-তাবল বোকছি! একবারেই না! কারণ বাস্তবিকই মাত্র ৫ মিনিট শুয়ে থাকলেই কমতে শুরু করবে ওজন। কীভাবে? সেটা জানতে গেলে যে পড়তে হবে এই প্রবন্ধটি।

পেটে চর্বি বেড়ে যাওয়ার অন্যতম কারণ হল পেলভিক বোন আর সাবকোস্টাল বোনের মধ্যেকার লাড়াই। কিন্তু এই কথাটি না জেনেই এতদিন নিশ্চয় খাওয়া কমিয়ে আর সকাল-বিকাল এক্সারসাইজ করে ওজন কমানোর চেষ্টায় লেগে পরেছিলেন। কি তাই তো?

আচ্ছা যদি বলি দিনে মাত্র তিনবার, পাঁচ মিনিট করে শুয়ে থাকলেই এই সমস্যার সমাধান হয়ে যাবে। আপনাদের বিশ্বাস হবে না। তাই তো? কিন্তু এই প্রবন্ধের মাধ্যমে আপনাদের দেখাবো আমার বলা প্রতিটি কথা ১০০ শতাংশ খাঁটি। শুধু সকালে, বিকালে আর রাতে পাঁচ মিনিট খরচ করলেই মনের মতো ফল মিলবে। সারা শরীরের ওজন কমতে শুরু করবে একেবারে চোখে পরার মতো। কীভাবে এমনটা সম্ভব হবে, সে সম্পর্কে জানতে চোখ রাখুন বাকি প্রবন্ধে।

ধাপ ১:

ধাপ ১:

একটা টাওয়াল নিয়ে রোল করে নিন। প্রয়োজনে একটা টেপের সাহায্যে টাওয়ালটা বেঁধে দেবেন, তাহলে আর খুলে যাবে না। এবার মাটিতে বসে টাওয়ালের উপর শুয়ে পরুন। খেয়াল রাখবেন টাওয়ালটা যেন পিঠের থেকে বেশি চওড়া হয়।

ধাপ ২:

ধাপ ২:

এবার পা দুটো ফাঁক করুন। তবে কাঁধের পেরালালি যেন পা দুটো থাকে। তার বেশি চওড়া করতে হবে না। আর পা দুটি যেন মাটি ছুয়ে থাকে।

ধাপ ৩:

ধাপ ৩:

এই অবস্থায় থাকাকালীন হাত দুটো মাথার উপরে নিয়ে যান।

ধাপ ৪:

ধাপ ৪:

হাতটা টান টান করুন। যতটা সম্ভব ততটা করুন।

ধাপ ৫:

ধাপ ৫:

প্রতিবার এইভাবে পাঁচ মিনিট শুয়ে থাকলেই দেখবেন ফল মিলতে শুরু করবে। প্রথম প্রথম হয়তো পাঁচ মিনিট করতে পারবেন না। সেক্ষেত্রে ১-২ মিনিট করে করবেন। তবে ধীরে ধীরে সময়টা বাড়িয়ে পাঁচ মিনিটে নিয়ে যেতে হবে। না হলে কিন্তু কোনও লাভই হবে না।

এই বিষয়গুলি খেয়াল রাখবেন:

এই বিষয়গুলি খেয়াল রাখবেন:

প্রথম প্রথম হয়তো শরীরে যন্ত্রণা হতে পারে। তাই বলে কোনও দিন এই ব্যায়ামটা মিস করবেন না যেন! তাতে ফল মিলতে দেরি হবে।

সাবধান থাকবেন:

সাবধান থাকবেন:

যদি আপনার শিরদাঁড়ায় বা হাড়ে চোট থাকে তাহলে একবার চিকিৎসকের সঙ্গে পরমার্শ করে নেওয়ার পরেই পদ্ধতিটির বাস্তবায়ন করবেন। প্রসঙ্গত, এইভাবে শুয়ে থাকার সময় হঠাৎ করে পসচার চেঞ্জ করার চেষ্টা করবেন না। এমনটা করলে চোট লেগে যেতে পারে।

Read more about: খাবার
English summary
Yes, there is this real, quick method to lose weight without the need for any diet or strenuous exercise. You wouldn't require any special equipment for this and all that you need is a towel, twine or a ribbon to fasten it in a roll or onto a flat surface. Here's how to lose weight without any exercise or diet.
Story first published: Wednesday, March 8, 2017, 17:00 [IST]
Please Wait while comments are loading...