For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কোভিড-১৯ সংক্রমণ থেকে রক্ষা করতে পারে কাংড়া চা, দেখুন বিশেষজ্ঞদের মত

|

কোভিড-১৯ সংক্রমণ প্রতিরোধ করার জন্য শরীরের ইমিউনিটি ক্ষমতা বাড়ানোর জন্য এইচআইভি ওষুধ সেবন কার্যকর বলে মানা হচ্ছে। ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চ (আইসিএমআর) রোগ-প্রতিরোধ ক্ষমতা অর্থাৎ অনাক্রম্যতা বাড়াতে হাইড্রক্সিক্লোরোকুইনের জায়গায় এই ওষুধগুলি ব্যবহার ভালো বলে পরামর্শ দিয়েছে। তবে এত কিছুর মধ্যেও বিভিন্ন ভেষজ পদ্ধতির মাধ্যমে অনাক্রম্যতা বাড়ানোর চেষ্টা চলছে। এবার সামনে এল একটি নতুন ভেষজ পদ্ধতি। দাবি করা হচ্ছে যে, ভারতে উদ্ভূত কাংড়া চা (Kangra Tea) ইমিউনিটি বুস্টার হিসেবে পান করা হয়।

Kangra Tea

কাংড়া চা কী কোভিড-১৯ থেকে সুরক্ষিত রাখতে পারে?

হিমাচল প্রদেশের পালামপুরে অবস্থিত ইনস্টিটিউট অফ হিমালয়ান বায়ো-রিসোর্স টেকনোলজি (IHBT)-এর ডিরেক্টর ডঃ সঞ্জয় কুমার প্রকাশ করেছেন যে, অ্যান্টি-এইচআইভি ওষুধের তুলনায় কাংড়া চায়ে থাকা রাসায়নিক উপাদান, মানব দেহে রোগ-প্রতিরোধ ক্ষমতা বাড়াতে এবং করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধেও সহায়তা করে।

বীর্য বৃদ্ধিতে উপকারি মহুয়া, জেনে নিন এর অন্যান্য আয়ুর্বেদিক উপকারিতা

তিনি দাবি করেছেন যে, বিজ্ঞানীরা কম্পিউটার-ভিত্তিক মডেল ব্যবহার করে, ৬৫টি বায়োঅ্যাকটিভ কেমিক্যাল বা পলিফেনল পরীক্ষা করেছেন যা এইচআইভি চিকিৎসায় ব্যবহৃত ঔষুধের চেয়ে নির্দিষ্টভাবে ভাইরাল প্রোটিনকে আরও দক্ষতার সহিত আবদ্ধ করতে পারে। এই রাসায়নিকগুলি সেই ভাইরাল প্রোটিনের ক্রিয়াকলাপকে আটকাতে পারে, যা মানুষের শরীরে ভাইরাসকে ছড়াতে সহায়তা করে।

Kangra Tea

আয়ুষ মন্ত্রক পরামর্শ দিয়েছে ভেষজ চা পান করার

ভারতের স্বাস্থ্য বিভাগের আয়ুষ মন্ত্রক যেসব ভেষজ পদ্ধতির পরামর্শ দিয়েছেন, এর মধ্যে ভেষজ গ্রিন টি এবং ব্ল্যাক টি-এর কথাও উল্লেখ আছে। গবেষকদের মতে, ভেষজ চা কোভিড-১৯ সংক্রমণ থেকে রক্ষা করার জন্য অনাক্রম্যতা বা রোগ-প্রতিরোধ ক্ষমতা বাড়ায়।

English summary

Kangra Tea Could Boost Immunity Block Covid-19 Activity Better Than HIV Drugs Say Scientists

Kangra Tea Could Boost Immunity Block Covid-19 Activity Better Than HIV Drugs Say Scientists. Read on.
X