For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ভাইরাস : এইসময় হোটেলে থাকা কতটা নিরাপদ? রুম বুক করার আগে এই বিষয়ের দিকে নজর দিন

|

করোনা ভাইরাসের কারণে প্রায় তিন মাস গৃহবন্দী থাকার পর, মানুষ ধীরে ধীরে স্বাভাবিক জীবনযাত্রায় ফিরতে শুরু করেছে। আগের মতোই কাজ শুরু হচ্ছে ঠিকই, তবে এখনও করোনা ভাইরাস সংক্রমণের সংখ্যা বেড়েই চলেছে। এই পরিস্থিতিতে বাড়ি থেকে বেরোনো নিরাপদ না হলেও কাজের জন্য আপনাকে ভ্রমণ করতে এবং হোটেলে থাকতে হতে পারে।

আমরা সবাই জানি যে এই সময়ে হোটেলে থাকা নিরাপদ নয়, কারণ সর্বজনীন জায়গা থেকে করোনা ভাইরাসে সংক্রামিত হওয়ার সম্ভাবনা বেশি। তবুও যদি আপনাকে বাধ্যতামূলকভাবে থাকতেই হয় তবে কিছু জিনিস অবশ্যই মাথায় রাখতে হবে। আজ আমরা আপনাকে জানাব যে, হোটেলে রুম বুকিংয়ের আগে কোন বিষয়গুলির দিকে নজর দেওয়া অত্যন্ত জরুরি।

এইরকম হোটেলে রুম বুক করুন

এইরকম হোটেলে রুম বুক করুন

এই কঠিন পরিস্থিতিতে সেই হোটেলেই রুম বুক করার চেষ্টা করুন, যেখানে আপনি আগে থেকেছেন। কারণ, এই হোটেলের পরিবেশ সম্পর্কে আপনি আগে থেকেই সচেতন। সেখানকার স্টাফরাও আপনার পরিচিত, যার ফলে আপনি অনেক সাহায্য পাবেন।

রুম বুকিংয়ের আগে দেখে নিন...

রুম বুকিংয়ের আগে দেখে নিন...

হোটেলে রুম বুকিংয়ের আগে দেখে নিন যে, সেখানে করোনা থেকে নিরাপদ থাকার জন্য প্রয়োজনীয় নিয়মগুলি অনুসরণ করা হচ্ছে কিনা। যে হোটেলে সম্পূর্ণ সুরক্ষা ব্যবস্থা রয়েছে সেখানে রুম বুক করুন।

মাস্ক এবং গ্লাভস ব্যবহার করুন

মাস্ক এবং গ্লাভস ব্যবহার করুন

হোটেলে সর্বদা মাস্ক এবং গ্লাভস ব্যবহার করুন। এগুলি ব্যবহারের ফলে করোনা ভাইরাস সংক্রমণ থেকে কিছুটা হলেও আপনি সুরক্ষিত থাকবেন। নিজের কাছে অনেকগুলি মাস্ক এবং গ্লাভস রাখুন। সময় সময় গ্লাভস পরিবর্তন করুন। ব্যবহৃত গ্লাভসগুলি কিছুক্ষণ গরম জলে ভিজিয়ে রেখে তারপর ধুয়ে নিন।

লকডাউনে পুরুষদের তুলনায় মহিলারা বেশি একাকীত্বে ভুগছেন, দেখে নিন গবেষকদের মত

রুম স্যানিটাইজ করিয়ে নিন

রুম স্যানিটাইজ করিয়ে নিন

হোটেল স্টাফদের বলে রুমে প্রবেশ করার আগে রুমটি পুরোপুরি স্যানিটাইজ করিয়ে নিন।

বাড়ি থেকে বিছানার চাদর নিয়ে যান

বাড়ি থেকে বিছানার চাদর নিয়ে যান

এই সময় হোটেলের বিছানার চাদর ব্যবহার করবেন না। বাড়ি থেকে বিছানার চাদর নিয়ে যান। করোনার হাত থেকে সুরক্ষিত থাকার জন্য ছোট ছোট বিষয়গুলির প্রতি খেয়াল রাখা দরকার।

হোটেলের ক্যান্টিনে খাবেন না

হোটেলের ক্যান্টিনে খাবেন না

নিজের রুমে বসেই খাবার খান। হোটেলের ক্যান্টিনে বসে খাওয়া এই মুহুর্তে নিরাপদ নয়।

পরিষ্কার-পরিচ্ছন্নতার দিকে নজর দিন

পরিষ্কার-পরিচ্ছন্নতার দিকে নজর দিন

করোনার ভাইরাস থেকে নিরাপদ থাকার জন্য, পরিষ্কার-পরিচ্ছন্নতার দিকে নজর দেওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ। ঘন ঘন সাবান দিয়ে হাত ধুতে থাকুন। হোটেলের জিনিস কম ব্যবহার করুন। সাবান, স্যানিটাইজার আপনিই বহন করুন।

English summary

Is it safe to stay in a hotel during coronavirus? Things you must know before booking a room

Is it safe to stay in a hotel during coronavirus? Things you must know before booking a room. Read on.
X