For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অ্যাপেল সিডার ভিনেগার পানেই বাড়বে রোগ প্রতিরোধ ক্ষমতা!

|

রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে আমরা অনেকে অনেকরকম পদ্ধতি অবলম্বন করি। কিন্তু আপনি কি জানেন অ্যাপেল সিডার ভিনিগারও ইমিউনিটি বাড়ানোর ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে? আপেলের রসের সঙ্গে ইস্ট ফারমেন্টেড হয়ে আপেলের রসকে অ্যালকোহলে পরিণত করে এবং পরের ধাপে অ্যাসিটিক অ্যাসিড দিয়ে পুনরায় ফারমেন্টেড করা হয়। অবশেষে সেটা ভিনিগারে পরিণত হয়। এটি উচ্চ অম্লীয় প্রকৃতির এবং অনেকটা ওয়াইনের মতো। এতে উচ্চ পরিমাণে ভিটামিন সি এবং ফাইবার থাকায়, বিশ্বাস করা হয় যে এটি ইমিউনিটি উন্নত করতে এবং ঠাণ্ডা লাগা থেকে স্বস্তি দিতে পারে।

বিভিন্ন উপায়ে অ্যাপেল সিডার ভিনেগার ইমিউনিটি উন্নত করতে পারে। এর অ্যান্টিব্যাকটিরিয়াল বৈশিষ্ট্য শরীরের নানান রোগের বিরুদ্ধে লড়াই করতে সহায়তা করে। তাহলে দেখুন অ্যাপেল সিডার ভিনেগার কীভাবে আমাদের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়।

অ্যাপেল সিডার ভিনেগার

অ্যাপেল সিডার ভিনেগার

অ্যাপেল সিডার ভিনেগার আমাদের দেহের পিএইচ ভারসাম্য বজায় রাখার দুর্দান্ত উপায়। তাই রোজ সকালে এটি পান করলে আমাদের দেহের অনেক উপকারে লাগে, যা রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সহায়তা করে।

মধুর সাথে অ্যাপেল সিডার ভিনেগার

মধুর সাথে অ্যাপেল সিডার ভিনেগার

মধুর সাথে অ্যাপেল সিডার ভিনেগার, ঠাণ্ডা লাগা থেকে মুক্তি দিতে সাহায্য করে। ঠাণ্ডা লাগা এবং অনাক্রম্যতা বাড়ানোর জন্য এটি খুবই উপকারি। তাই, হালকা গরম জলে দু'চামচ অ্যাপেল সিডার ভিনেগার এবং মধু মিশিয়ে ব্যবহার করুন।

ওজন ও ডায়াবেটিস নিয়ন্ত্রণে এক গ্লাস মেথির জলই সেরা মহৌষধ!

আপেল সিডার ভিনেগার ট্যাবলেট

আপেল সিডার ভিনেগার ট্যাবলেট

আপনি যদি আপেল সিডার ভিনেগারের স্বাদ পছন্দ করেন না, তবে আপনি এর ট্যাবলেট খেতে পারেন। যদিও ট্যাবলেটে একই পরিমাণ ভিটামিন সি থাকে না, তবে কিছুটা হলেও উপকার পাওয়া যায়।

বিঃদ্রঃ - এই ভিনিগার যখনই খাবেন, অবশ্যই জলের সঙ্গে মিশিয়ে পাতলা করে পান করবেন। নাহলে সমস্যা হতে পারে।

English summary

How to use apple cider vinegar to boost immunity

Here are 3 ways apple cider vinegar can help boost immunity and relieve cold.
X