For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রেড ওয়াইনেই আছে স্বাস্থ্য সমস্যার সমাধান!

|

আমরা অনেকেই 'মদিরা' মানেই ভাবি খুব খারাপ এবং স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকর। এটা ঠিকই, যে কিছু কিছু ক্ষেত্রে স্বাস্থ্যের ক্ষতি করে কিন্তু আবার কিছু কিছু মদিরা স্বাস্থ্য, চুল, ত্বক ভালোও রাখে। সেরকমই একটি হল 'রেড ওয়াইন'। গবেষণায় দেখা গেছে যে, রেড ওয়াইন আমাদের শরীরের বেশ কয়েকটি দীর্ঘস্থায়ী রোগের প্রতিকার হিসেবে কাজ করে। তাই রেড ওয়াইনকে অলৌকিক পানীয় হিসেবেও বিবেচনা করা হয়েছে।

 red wine benefits for health

রেড ওয়াইনে অ্যান্টিঅক্সিড্যান্ট উপাদানগুলি থাকে, যা ফ্রি র‌্যাডিক্যালগুলির বিরুদ্ধে লড়াই করে আমাদের স্বাস্থ্যকে রক্ষা করে। ওজন কমাতেও সাহায্য করে। এখানে রেড ওয়াইনের বিভিন্ন স্বাস্থ্য উপকারিতা সম্পর্কে বলা হল।

ক্যান্সারজনিত বৃদ্ধি প্রতিরোধে সহায়তা করে

গবেষণা অনুযায়ী, রেসভেরাট্রোল নামক অ্যান্টি-ক্যান্সার উপাদান রেড ওয়াইনের মধ্যে থাকে যা বিভিন্ন ধরনের বিপদজনক ক্যান্সারজনিত কোষগুলির বিস্তারকে থামিয়ে দিতে পারে।

ওজন নিয়ন্ত্রণ করে

রেড ওয়াইন ওজন হ্রাস করতেও সাহায্য করে, বিশেষত আপনার কোমরের চারপাশের ফ্যাট কমাতে সাহায্য করে।

মস্তিষ্ক ভালো রাখে

এটি আমাদের মস্তিষ্ক ভালো রাখতে সাহায্য করে। রেড ওয়াইনের মধ্যের রেসভেরাট্রোল নামক উপাদান স্মৃতিশক্তি বাড়াতে সাহায্য করে। রেসভেরাট্রোল বিটা-অ্যামাইলয়েড গঠনে বাধা দেয়, এটি এমন একটি প্রোটিন যা আলজেইমার রোগে আক্রান্তদের মস্তিষ্কে পাওয়া যায়।

রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণে রাখে

রেড ওয়াইনে রেসভেরাট্রোল থাকে, যা রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণ করতে সহায়তা করে। এটি ইনসুলিনের নিঃসরণকে উদ্দীপিত করে এবং এমন একটা প্রোটিন সক্রিয় করে যা ইনসুলিন এবং গ্লুকোজের সংবেদনশীলতা নিয়ন্ত্রণ করে। রেড ওয়াইন খেলে টাইপ ২ ডায়াবেটিসের ঝুঁকি কমে যায়।

হৃদপিণ্ডকে সুস্থ রাখে

রেড ওয়াইনে পলিফেনল থাকে যা রক্তনালীগুলির নমনীয়তা নিশ্চিত করে এবং রক্ত ​​জমাট বাঁধতেও বাধা দেয়। হার্ট বান্ধব হওয়ায় রেড ওয়াইন রক্ত ​​সঞ্চালন উন্নত করতেও সহায়তা করে। রেড ওয়াইনে আছে রেসভেরাট্রলের মতো শক্তিশালী অ্যান্টিঅক্সিডেন্ট যা হৃদপিণ্ডের ধমনীতে ফ্যাট জমতে দেয় না। হার্টকে ভাল রাখে।

কোলেস্টেরল নিয়ন্ত্রণে সহায়তা করে

রেড ওয়াইন খারাপ কোলেস্টেরলের মাত্রা কমাতে বিশাল সাহায্য করে। এটি অতিরিক্ত এল ডি এল কোলেস্টেরল থেকে মুক্তি পেতে সহায়তা করে।

দাঁত ভাল রাখে

রেড ওয়াইন সাদা ঝকঝকে দাঁত পেতে সাহায্য করে। এছাড়া, ব্যাক্টেরিয়ার সংক্রমণ কমিয়ে দিয়ে দাঁতের ক্ষয় রোধ করে।

ঠান্ডা লাগার সম্ভাবনা কমে

নিয়মিত রেড ওয়াইন খেলে ঠান্ডা লাগার সম্ভাবনা কমবে। সর্দি, কাশি থেকে অনেকটা নিস্তার পাওয়া যায়। নিশ্বাসের সমস্যাও দূর হয়।

Read more about: health red wine
English summary

Health Benefits Of Red Wine

Red wine is loaded with ingredients called resveratrol and proanthocyanidin, which are antioxidants that protect the body against free radicals. Read on to know the Health Benefits Of Red Wine.
X