For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শুধু কুফল নয়, হস্তমৈথুনের রয়েছে বহু সুফলও! দেখে নিন সেগুলি

|

আদিকাল হোক কিংবা বর্তমান, হস্তমৈথুন নিয়ে নানান কুসংস্কার আজও বিদ্যমান। চূড়ান্ত গোপনীয়তায় মোড়া এই শারীরবৃত্তীয় কাজটি নিয়ে মানুষের মনে রয়েছে নানান ধরনের কৌতুহল ও ভ্রান্ত ধারণা। সমাজে এখনও বিষয়টি নিয়ে খোলাখুলি আলোচনা করা যেন খুনের সমান। কিন্তু স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে, হস্তমৈথুন কোনও রোগ বা অপরাধ নয়। পুরুষ এবং নারী উভয়ের ক্ষেত্রেই এটি একটি সাধারণ দৈহিক ক্রিয়া-কলাপ, যা তাদের যৌনতৃপ্তিকে সন্তুষ্ট করতে সাহায্য করে।

Health Benefits Of Masturbation

হস্তমৈথুন শরীরের পক্ষে ভাল নাকি খারাপ? এই প্রশ্ন যুব সমাজের অনেকের মনেই ঘুরপাক খাচ্ছে। এ প্রশ্নের উত্তর খুঁজে পেতে অনেকেই ইন্টারনেটের দ্বারস্থ হয়েছেন। মার্কিন একটি সমীক্ষা থেকে জানা গেছে, বিশ্বের প্রায় ৯৪ শতাংশ পুরুষ ও ৮৫ শতাংশ মহিলা নিয়মিত হস্তমৈথুন করে থাকেন। তাদের মধ্যে অনেকেরই ধারণা এটি তাদের শরীরের উপর হয়তো খারাপ প্রভাব ফেলছে।

তবে চলুন সমস্ত উদ্বেগ দূর করে আমাদের এই আর্টিকেল থেকে জেনে নিন হস্তমৈথুনের কিছু স্বাস্থ্য উপকারিতা সম্পর্কে।

১) অবসাদ দূর করতে হস্তমৈথুন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। উদ্বেগ কমায় এবং অনিদ্রা কাটাতেও সাহায্য করে।

২) মার্কিন চিকিৎসকদের মতে, অর্গাজমের সময় বাড়াতে হস্তমৈথুনের চেয়ে ভালো ওষুধ খুব কমই আছে। তাঁদের মতে, হস্তমৈথুনের সময় পুরুষরা বুঝতে পারে ঠিক কত সময় পর বীর্যপাত হচ্ছে। সেই হিসেবে বিভিন্ন পদ্ধতি ব্যবহার করে সেক্সের সময় বিছানায় বেশিক্ষণ টিকে থাকতে পারে পুরুষেরা।

৩) পুরুষদের ক্ষেত্রে হস্তমৈথুনের সময় প্রস্টেটে থাকা ক্ষতিকর ব্যাক্টেরিয়া বীর্যের মাধ্যমে বেরিয়ে যায়। যার ফলে প্রস্টেট ক্যানসারের সম্ভাবনা অনেকটাই কমে যায়।

৪) চিকিৎসকদের মতে, পুরুষ ও মহিলা উভয়ের ক্ষেত্রেই হস্তমৈথুন টাইপ-২ ডায়াবেটিসে আক্রান্ত হওয়ার সম্ভাবনাকে কমিয়ে দেয়।

৫) মার্কিন চিকিৎসকদের মতে, মহিলাদের ক্ষেত্রে হস্তমৈথুন যোনি পথ ও মূত্রনালীতে হওয়া বিভিন্ন সংক্রমণ রুখে দিতে সহায়তা করে।

Health Benefits Of Masturbation

৬) চিকিৎসকদের মতে, হস্তমৈথুনের সময় শরীর থেকে DHEA নামে একটি হরমোন ক্ষরণ হয়। এটি রোগ-জীবাণুর বিরুদ্ধে লড়াই করতে শরীরকে আরও শক্তিশালী করে।

৭) হস্তমৈথুন সাধারণত তাৎক্ষণিক উত্তেজনাকে প্রশমন করতে সাহায্য করে। অনেক সময় অশ্লীল ছবি বা ভিডিয়ো দেখার ফলে যৌন উত্তেজনা তৈরি হয়। এই ধরনের উত্তেজনা সামাজিক অপরাধমূলক কাজে জড়াতে অগ্রসর করে। তাই মস্তিস্ক থেকে এ ধরনের উত্তেজনা কমাতে সঙ্গে সঙ্গে হস্তমৈথুন করা যেতে পারে।

অতিরিক্ত হস্তমৈথুন করেন? অজান্তেই ডেকে আনছেন এই বিপদগুলি

English summary

Health Benefits Of Masturbation in Bengali

Health Benefits Of Masturbation.
Story first published: Tuesday, August 4, 2020, 12:00 [IST]
X