প্রিম্যাচিয়র ইজাকিউলেশন সারানোর ১৫-টি খাবার

By: Riddhi Ghosh
Subscribe to Boldsky

অনেক পুরুষেরই প্রিম্যাচিয়র ইজাকিউলেশন হয়ে থাকে মাঝে মধ্যে, এবং সাধারণত সেটা চিন্তার কিছু কারণ নয়।কিন্ত এটা যদি মাঝে মাঝেই হতে থাকে ও স্বাভাবিক যৌন জীবনে সমস্যা করতে শুরু করে তাহলে তো সেটা নিয়ে ভাবতেই হয়।গবেষণায় দেখা গেছে যে প্রিম্যাচিয়র ইজাকিউলেশনের সাথে বয়সের একটা সম্পর্ক আছে।

বয়স যত বাড়ে, আর টেস্টেসটেরোন মাত্রা কমতে থাকে,প্রিম্যাচিয়র ইজাকিউলেশনের সম্ভাবনা আরও বেড়ে যায়।এই প্রবন্ধে আমরা এরকম কিছু খাবার বলব যা খেলে প্রিম্যাচিয়র ইজাকিউলেশন রোধ করা যেতে পারে।এগুলো প্রাকৃতিক উপষম বলে জানা যায় এবং এতে ক্ষমতা আছে পুরুষের টেস্টেসটেরোন মাত্রা বৃদ্ধির।এই খাবারগুলো প্রিম্যাচিয়র ইজাকিউলেশন সারানোর জন্য ব্যবহার করা হলেও এরা পারে প্রয়োজনীয় ভিটামিন ও মিনারেল মাত্রা বাড়াতে, এবং যৌন ইচ্ছেগুলোও বাড়াতে।

শুধু বয়্সের সাথে সরাসরি সম্পর্ক ও টেস্টেসটেরোন মাত্রা হ্রাস পাওয়া না, অনেক কারণ হয় প্রিম্যাচিয়র ইজাকিউলেশনের।যেমন ধরুন পেনাল নার্ভের অতি মাত্রায় উত্তেজনার কারণেও প্রিম্যাচিয়র ইজাকিউলেশন হতে পারে।এখানে আমরা দেখব এমন ১৫টা খাবার যেগুলো প্রাকৃতিক পদ্ধতিতে প্রিম্যাচিয়র ইজাকিউলেশনের নিরাময় করতে পারে।দেখে নিন চলুন, যা পুরুষের প্রিম্যাচিয়র ইজাকিউলেশন রোধ করতে পারে।পড়ে দেখুন..

এ্যাসপারাগস

এ্যাসপারাগস

এ্যাসপারাগসকে পুরুষের অনেক সুস্বাস্থ্যের সাথে সম্বন্ধ আছে বলে মনে করা হয়।তার মধ্যে মূখ্য হল ছেলেদের মধ্যে যৌনশক্তি বৃদ্ধি।প্রচুর পরিমাণে উপস্থিত মিনারেল ও ভিটামিনের মধ্যে আছে ভিটামিন ই-ও যা ছেলেদের শরীর হরমোনের কার্য্যক্ষমতা বাড়ায়।

ডিম

ডিম

যৌনক্ষমতা বাড়াতে ভিটামিন ডি-ও খুব ভাল।টেস্টেসটেরোন বাড়াতে রোজ দুটো করে ডিম খেলে, দারুণ ফল পাওয়া যায়।ডিম খুব ভাল উপায় প্রিম্যাচিয়র ইজাকিউলেশন রোধের জন্য।

ডার্ক চকোলেট

ডার্ক চকোলেট

ডার্ক চকোলেটের সাথে প্রিম্যাচিয়র ইজাকিউলেশন রোধের একটা সহজ সম্বন্ধ আছেই।এটা রক্ত চলাচল বাড়ায় পুরুষের যৌনাঙ্গে।ডার্ক চকোলেটে আছে এল-আর্গিনিন এইচ সি এল, এক গুরুত্বপূরুণ এ্যামিনো এ্যাসিড যা শরীরের হরমোন উৎপাদনে সাহায্য করে।

গাজর

গাজর

গাজরে ভিটামিন ও নানারকমের দরকারি মিনারেল আছে।গাজরে উপস্থিত ভিটামিন পুরুষ যৌনাঙ্গের পেশীতে রক্ত চলাচল নিয়ণ্ত্রণ করে যা পুরুষাঙ্গর চালনায় সহায়ক।

ওটস

ওটস

ওটসে আছে সেরেটনিন,যা একটি প্রয়োজনীয় কেমিক্যাল আপনার উদ্বেগ ও চিন্তার মাত্রা কমায়।প্রিম্যাচিয়র ইজাকিউলেশনের সাথে সরাসরি যোগাযোগ আছে বর্ধিত মাত্রায় উদ্বেগ ও চিন্তা।এছাড়া ওটসে বেশি মাত্রায় প্রোটিন আছে যা আবার টেস্টেসটেরোন মাত্রা বাড়াতে সাহায্য করে।

অশ্বগন্ধা

অশ্বগন্ধা

পশ্চিম ভারতের এই অতি প্রাচীন গাছড়াটি বহু শতাব্দী ধরে পুরুষের যৌনক্ষমতা বর্ধক বলে পরিচিত।এটা সময়ের আগে নির্গম বা ইজাকিউলেশন আটকায় ও অকারণ চিন্তা বা উদ্বেগের মাত্রা কমায়।এটাই সেরা প্রাকৃতিক ঔষধি যা প্রিম্যাচিয়র ইজাকিউলেশনের উপষম করে।

অ্যাভোকাডো

অ্যাভোকাডো

বিস্ময়কারি ফল হিসেবে পরিচিত, অ্যাভোকাডোতে ভিটামিন সি,কে ও বি-র মাত্রা প্রচুর।ভিটামিন কে যে কোনও অঙ্গে রক্ক যাতায়াত নিয়ণ্ত্রণ করে। এছাড়াও অ্যাভোকাডোতে প্রচুর পরিমাণে প্রোটিন ও ফাইবার থাকে যা প্রাকৃতিক যৌন উত্তেজক হিসেবে কাজ করে।

ব্লুবেরি

ব্লুবেরি

অন্যান্য সব খাবার যা প্রিম্যাচিয়র ইজাকিউলেশনের রোধে কাজ করে, তার মধ্যে ব্লুবেরির গুণগুলো সবার ওপরে।ব্লুবেরি দারুণ কাজ করে শরীরের মুক্ত র্যােডিক্যালগুলো বর্জন করতে।মুক্ত র্যা ডিক্যালগুলো পুরুষদের স্পার্ম কাউন্টে এমনিতে বাধা সৃষ্টি করে থাকে।

কলা

কলা

কলাতে এক দারুণ কার্য্যকরি এনজাইম আছে যার নাম ব্রোমলেন। এটা পুরুষের যৌন ক্ষমতা বাড়াতে সাহায্য করে। এছাড়া, এটা স্পার্ম কাউন্ট বাড়াতেও সহায়ক।

আখরোট

আখরোট

এটা পুরুষত্বহীনতা, ঋজুকরণ অক্ষমতা ও সময়ের আগে নির্গম (প্রিম্যাচিয়র ইজাকিউলেশন) সারাতে পারে।আখরোট চমৎকার কাজ করে প্রিম্যাচিয়র ইজাকিউলেশন সারাতে।এতে প্রচুর পরিমাণে প্রোটিন ও প্রয়োজনীয় মিনারেল আছে।

সিরিয়াল

সিরিয়াল

সিরিয়ালের দারুণ ক্ষমতা কার্য্যক্ষমতা বাড়াতে, আপনার বিছানায় থাকা নিয়ে।এই খাবারে থাকে থিয়ামিন ও নিয়াসিন।নিয়াসিনের সাথে সুদীর্ঘ ও লম্বা ঋজুকরণে সরাসরি যোগাযোগ আছে।এর জন্য আপনার যৌন ইচ্ছেটা প্রবল ও উত্তেজক হয়, এবং অনেকক্ষণ সেটা স্থায়ীও হয়।

সবুজ সেলেরি

সবুজ সেলেরি

এ্যান্ড্রোসটেনোন ও এ্যান্ড্রোসটেনল সমৃদ্ধ সবুজ সেলেরি এক দুর্ধর্ষ খাবার যা প্রিম্যাচিয়র ইজাকিউলেশনের নিরাময়ে সাহায্য করে।

পেঁয়াজ ও রসুন

পেঁয়াজ ও রসুন

পেঁয়াজ ও রসুন - দুটোতেই আছে উচ্চ মাত্রায় এ্যালসিন, এক গুরুত্বপূর্ণ উপাদান যা পুরুষের যৌন কামনা বাড়ায়।এ্যালসিনের আশ্চর্য্য ক্ষমতা আছে পুরুষদের যৌনাঙ্গে রক্ত চলাচল নিয়ণ্ত্রণ করতে পারে।

আলমণ্ড

আলমণ্ড

আলমণ্ডে প্রচুর জিন্ক ও প্রোটিন আছে।জিন্ক সমৃদ্ধ খাবার প্রাকৃতিক উপায় প্রিম্যাচিয়র ইজাকিউলেশনের নিরাময়ে।

বিনস ও মাশরুম

বিনস ও মাশরুম

বিনস ও মাশরুমে ভরা আছে জিন্ক।রাজমার মত দানা বিনসে প্রাকৃতিক ক্ষমতা আছে পুরুষে যৌন ইচ্ছে বাড়িয়ে দেয়।

English summary
In most men, premature ejaculation occurs infrequently and isn't usually a cause for worry. However, if it occurs too often and ends up plaguing your sex life, it can very well be a cause for concern. Studies have shown that premature ejaculation has a direct relationship with age.
Story first published: Monday, November 21, 2016, 15:15 [IST]
Please Wait while comments are loading...