For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সঠিক নিয়মে অ্যাপেল সাইডার ভিনেগার খান, নাহলে স্বাস্থ্যের মারাত্মক ক্ষতি হতে পারে

|

অ্যাপেল সাইডার ভিনেগারের উপকারিতা সম্পর্কে কম-বেশি আমরা সকলেই অবগত। এটি স্বাস্থ্যের পক্ষে খুব ভাল। এতে উচ্চ পরিমাণে ভিটামিন সি এবং ফাইবার থাকায়, বিশ্বাস করা হয় যে এটি ইমিউনিটি উন্নত করতে এবং ঠাণ্ডা লাগা থেকে স্বস্তি দিতে পারে। তবে এটি খাওয়ার সঠিক নিয়ম না জানলে বিপদ! স্বাস্থ্যের মারাত্মক ক্ষতি করতে পারে। তাই যদি আপেল সাইডার ভিনেগার খাওয়ার কথা ভাবছেন, তাহলে এটি খাওয়ার সঠিক নিয়মও জেনে রাখুন।

আজ এই আর্টিকেলে আমরা আপনাদের জানাব, অ্যাপেল সাইডার ভিনেগার খাওয়ার সঠিক নিয়ম।

অতিরিক্ত ব্যবহার এড়িয়ে চলুন

অতিরিক্ত ব্যবহার এড়িয়ে চলুন

যেকোনও জিনিসের অত্যধিক ব্যবহার খুব ক্ষতিকর। অ্যাপেল সাইডার ভিনেগারের ক্ষেত্রেও এই একই কথা প্রযোজ্য। প্রথমবার খাওয়ার সময় অতিরিক্ত পরিমাণ গ্রহণ করা এড়িয়ে চলুন। সমস্যা হতে পারে।

ঘুমাতে যাওয়ার আগে গ্রহণ করবেন না

ঘুমাতে যাওয়ার আগে গ্রহণ করবেন না

ঘুমানোর ঠিক আগে অ্যাপেল সাইডার ভিনেগার পান করবেন না। এটি খাদ্যনালীর জন্য ক্ষতিকারক হতে পারে। অ্যাপেল সাইডার ভিনেগার সেবন করার পর কমপক্ষে আধঘণ্টা সোজা হয়ে বসে থাকুন, যাতে খাদ্যনালীতে জ্বালা বা অ্যাসিড রিফ্লাক্স না হয়।

খাওয়ার পরে এটি খাবেন না

খাওয়ার পরে এটি খাবেন না

যদি খাওয়ার পরে এটি খান, তবে এটি স্বাস্থ্যের পক্ষে খারাপ হতে পারে। এটি খালি পেটে গ্রহণ করার পরামর্শ দেওয়া হয়। আপনার যদি হজমের সমস্যা থাকে, তবে এটি খাওয়ার ঠিক আগে গ্রহণ করা সঠিক।

ব্রাশ করবেন না

ব্রাশ করবেন না

অ্যাপেল সাইডার ভিনেগার খাওয়ার পরপরই ব্রাশ করা এড়িয়ে চলুন। এটি পান করার সাথে সাথে ব্রাশ করা দাঁতের এনামেলের ক্ষতি করে। এটি খাওয়ার কমপক্ষে আধ ঘণ্টা পরে ব্রাশ করুন।

আরও পড়ুন :অ্যাপেল সিডার ভিনেগার পানেই বাড়বে রোগ প্রতিরোধ ক্ষমতা!


Disclaimer: আর্টিকেলে বর্ণিত টিপস বা পরামর্শগুলি সাধারণ তথ্যের ভিত্তিতে দেওয়া। তাই কোনও কিছু করার আগে অবশ্যই পেশাদার কোনও চিকিৎসক বা ডায়েটিশিয়ানের পরামর্শ গ্রহণ করবেন।

English summary

Apple cider vinegar : The right way and time to drink it

Here in this article, we will tell you what is the right time to drink apple cider vinegar.
X