For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পিঠের কালো দাগ দূর করতে এই পদ্ধতিগুলি অনুসরণ করুন, সমস্যার সমাধান হবে দ্রুত!

|

উজ্জ্বল ত্বক কে না চায়! তাই, কম-বেশি প্রত্যেক মহিলাই নিজের সৌন্দর্য ধরে রাখতে রূপচর্চা করেন। আর রুপচর্চার ক্ষেত্রে সাধারণত আমরা মুখ, হাত বা গলার দিকেই বেশি নজর দিই, পিঠের দিকে একদমই খেয়াল করি না। ফলে অনেকেই পিঠের ট্যান বা কালো দাগের সমস্যায় ভোগেন৷ তাই ব্যাকলেস কিংবা অফশোলডার ড্রেস বা পিঠ খোলা পোশাক পরতে লজ্জা পান৷ ইচ্ছে থাকলেও নিজের পছন্দমতো পোশাক পরতে পারেন না। তবে চিন্তার প্রয়োজন নেই। পিঠের কালো ভাব দূর করে উজ্জ্বল ত্বক পেতে আজ আমরা কয়েকটা টিপস নিয়ে এসেছি আপনাদের জন্য। দেখে নিন সেগুলি -

অ্যাপেল সিডার ভিনিগার

অ্যাপেল সিডার ভিনিগার

বাটিতে দু'চামচ অ্যাপেল সিডার ভিনিগার ও একদম অল্প জল ভালভাবে মেশান৷ তুলোর সাহায্যে পিঠে লাগান ভাল করে৷ শুকিয়ে গেলে ঠান্ডা জলে ধুয়ে ফেলুন৷ এভাবে বেশ কয়েকদিন করার পর উপকার পাবেন৷

চিনি, লেবু ও কলা

চিনি, লেবু ও কলা

পিঠের ট্যান দূর করতে চিনি, লেবু এবং কলা দিয়ে তৈরি স্ক্রাব ব্যবহার করতে পারেন। লেবু, কলা এবং চিনি ভালভাবে মিশিয়ে পেস্ট বানান। তারপর তা দিয়ে পিঠে স্ক্রাব করুন।

চন্দন, টমেটো ও শসার পেস্ট

চন্দন, টমেটো ও শসার পেস্ট

পিঠের ট্যান দূর করতে আপনি এই পদ্ধতিও অনুসরণ করতে পারেন। ২ চামচ চন্দন পাউডার, ২ চামচ টমেটো পেস্ট, ২ চামচ শসার পেস্ট ভালভাবে মিশিয়ে নিন (টমেটো ও শসার রসও ব্যবহার করতে পারেন)। এরপর এই পেস্টটি পিঠে ভালো করে লাগান। ১৫ মিনিট লাগিয়ে রেখে তারপর ধুয়ে ফেলুন।

ওটমিল এবং দুধ

ওটমিল এবং দুধ

ট্যান অপসারণ করতে আপনি ওটমিল এবং দুধও ব্যবহার করতে পারেন। ওটমিল ত্বককে নরম ও ফ্রেশ করতে সাহায্য করে। ওটমিল এবং দুধের মিশ্রণটি দিয়ে পিঠে স্ক্রাব করুন, এতে পিঠের ট্যান দূর হবে এবং ত্বকও নরম হবে।

আলুর রস

আলুর রস

অনুজ্জ্বল পিঠ দ্রুত উজ্জ্বল করে তুলতে পারে আলুর রস৷ একটি পাত্রে আলুর রস নিয়ে তা পিঠে ভালভাবে লাগান৷ দেখবেন ত্বক উজ্জ্বল হবে৷

কপালের কালোভাব দূর করতে এই ঘরোয়া পদ্ধতির প্রয়োগ করুন

মধু এবং কেশর

মধু এবং কেশর

একটি পাত্রে বেসন নিন। তাতে আধা চামচ হলুদ গুঁড়ো মেশান। এই পাউডারে কয়েকটি কেশর দিন, তারপরে এতে মধু মেশান। সবশেষে দুধ দিয়ে ভালভাবে পেস্ট তৈরি করুন। এরপরে, এই মিশ্রণটি পিঠে লাগান। পাঁচ মিনিট পিঠে স্ক্রাব করুন, তারপরে ধুয়ে ফেলুন।

মসুর ডাল, দই ও লেবু

মসুর ডাল, দই ও লেবু

পিঠের কালো দাগ দূর করতে মুসুর ডাল বাটার সঙ্গে ২ চামচ দই ও পরিমাণমতো লেবুর রস মিশিয়ে লাগাতে পারেন। সপ্তাহে দু'দিন করলেই পিঠের কালো দাগ দূর হবে! এর জন্য, সারারাত মসুর ডাল ভিজিয়ে রাখুন। তারপর ভালো করে পিষে নিন। এরপর এতে দই ও লেবুর রস দিয়ে ভালো করে মিশিয়ে পিঠে লাগান। কিছুক্ষণ রেখে তারপর ধুয়ে ফেলুন।

বেসন এবং দই

বেসন এবং দই

বেসন এবং দইয়ের স্ক্রাবও ব্যবহার করতে পারেন। এক চামচ বেসন, দই, অল্প হলুদ, এবং বাদামের গুঁড়ো নিন। এই সমস্ত উপকরণ ভালভাবে মিশ্রিত করে পেস্ট তৈরি করুন। এরপর এই পেস্টটি পিঠে লাগান।

English summary

Ways to Remove Tan from the Back At Home

Here We Are Talking About Body Care, How To Remove Tan From Back For Wearing Backless blouse. Read On.
X