ভালোবাসার দিনের স্পেশাল মেকআপ টিপস

Posted By:
Subscribe to Boldsky

আর মাত্র এক সপ্তাহ! তারপরেই সারা বিশ্বজুড়ে পালিত হবে ভ্য়ালেন্টাইনস ডে। আপনার প্রস্তুতিও নিশ্চয় শেষ হয়ে গেছে? আচ্ছা সেদিন রাতে ভালোবাসার মানুষটার সঙ্গে ডেটে বেরনোর পরিকল্পনা যদি হয়ে গিয়ে থাকে তাহলে কি একবারও ভেবেছেন কেমন ভাবে সাজবেন?

তেমন কিছু ভেবে পাচ্ছেন না তো? আরে চিন্তা কিসের! আমি কবে কাজে আসবো বলুন! সেদিনটায় যাতে আপনাকে অপরূপ সুন্দরি লাগে তার জন্য় বিশেষ কিছু টিপস নিয়ে আলোচনা করলাম এই প্রবন্ধে।

খুব সহজে হয়ে যাবে এই মেকআপ। বেশি সময়ও লাগবে না। তাহলে অপেক্ষা কিসের! জেনে নিন কীভাবে করতে হবে এই বিশেষ মেকআপ, যা এই বিশেষ দিনে আপনার সৌন্দর্যকে একেবারে অন্য় মাত্রায় নিয়ে যাবে।

১. ত্বককে পরিষ্কার করুন:

১. ত্বককে পরিষ্কার করুন:

প্রথমে মুখটা ভালো করে ধুয়ে নিন। তারপর পরিমাণ মতো ময়েসচারাইজার লাগান। ত্বককে আদ্র এবং নরম রাখতে ময়েসচারাইজার দারুন কাজে আসে। যতক্ষণ না ময়েসচারাইজার ভালো করে বসে যাচ্ছে, ততক্ষণ আর কিছু লাগাবেন না মুখে।

২. প্রাইমার:

২. প্রাইমার:

সারা মুখে ভালো করে প্রাইমার লাগান। মেক আপের আগে প্রয়োজনীয় বেস তৈরি করতে প্রাইমার দারুন কাজে আসে। শুধু তাই নয়, অনেকক্ষন মেক আপকে ধরে রাখতেও প্রাইমার সাহায্য় করে।

৩. আই শেডো:

৩. আই শেডো:

এবার আই শেডো করার পালা। মেক আপ শুরু করার আগে সব সময় আই শেডো করবেন। এমনটা করলে মেকআপ খারাপ হয়ে যাওয়ার সম্ভাবনা থাকবে না। প্রসঙ্গত, এমন সব শেড এক্ষেত্রে ব্য়বহার করবেন যেগুলি একে অপরের সঙ্গে মানায়। পরস্পর বিরোধী শেড লাগালে কিন্তু আপনাকে খারাপ দেখতে লাগতে পারে।

৪. ফাউন্ডেশন:

৪. ফাউন্ডেশন:

আই শেডো করার পরে সারা মুখে নিজের মতো করে ফাইন্ডেশন লাগিয়ে দেবেন। আর অবশ্য়ই একটা ফাইন্ডেশন স্পঞ্জ দিয়ে তা মুখে বসিয়ে দিতে ভুলবেন না। ভুলে যাবেন না আপনার মেক আপের একেবারে প্রথম ধাপগুলি যদি ঠিক মতো না হয় তাহলে কিন্তু এন্ড রেজাল্টটা মনের মতো হবে না একেবারেই।

৫. কনসিয়েলার:

৫. কনসিয়েলার:

আজকাল সবার যা কাজের চাপ, তার উপর ঘুমের অভাব, এই দুয়ে মিলে চোখের তলায় কালি পড়তে বাধ্য়। আপনারও যদি চোখের কোলে কালি জমে থাকে, তাহলে কনসিয়ালের সাহয্য়ে তা লুকিয়ে ফেলার চেষ্টা করবেন।

৬. সীমাসূচক রেখা তৈরি করুন:

৬. সীমাসূচক রেখা তৈরি করুন:

উপরের ছবিতে যেমন দেখানো হয়েছে তেমন ভাবে চোখ ও গালের মাঝে, থুতনির চারিদিকে এবং হেয়ার লাইন অনুযাই রেখা বানিয়ে ফেলুন। প্রসঙ্গত, আপনার ত্বকের রঙের থেকে দু শেড ডার্ক কনটিউরিং প্রোডাক্ট ব্য়বহার করলে দেখবেন তীক্ষ্ন একটা লুক পাবেন, যা আপনার সৌন্দর্য আনেকাংশেই বাড়িয়ে দেবে।

৭. আই লাইনার:

৭. আই লাইনার:

চোখের সৌন্দর্য বাড়াতে আই লাইনারের কোনও বিকল্প নেই। আর একথা ভুলে যাবেন না আপনার চোখ যত সুন্দর দেখতে লাগবে, সে যত প্রাণচ্ছল হবে, তত আপনাকে সুন্দর দেখতে লাগবে। তরল আইলাইনার লাগিয়ে মাস্কারা দিয়ে চোখের মেকআপ শেষ করুন। দেখবেন কেমন সুন্দর দেখতে লাগে আপনাকে।

৮. লিপস্টিক:

৮. লিপস্টিক:

সব শেষে একটা উজ্জ্বল লিপস্টিক ঠোঁটে লাগান। ইচ্ছা হলে গোলাপী লিপস্টিক লাগাতে পারেন। ভালোবাসার দিনে এই রং টা কিন্তু বেশ মানানসই হবে!

English summary
Valentine's day is coming up and you gotta look your glamourous best for the night don't you? Be it a date night or drinks with your ladies, this makeup look would be perfect for you.
Story first published: Wednesday, February 8, 2017, 11:45 [IST]
Please Wait while comments are loading...