For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ত্বক ও চুলের নানা সমস্যায় অস্থির? লেমন গ্রাস ব্যবহারেই মিলবে দারুণ ফল!

|

অনিয়মিত জীবনযাত্রা, অস্বাস্থ্যকর খাদ্যাভ্যাস ও মাত্রাতিরিক্ত দূষণের কারণে আজকাল বেশিরভাগ মানুষই চুল ও ত্বকের নানান সমস্যায় ভোগেন। ব্রণ-পিম্পলের সমস্যা, ত্বকে দাগছোপ, খুশকি, চুল পড়ার সমস্যা আজ ঘরে ঘরে। কেবল মহিলা নয়, পুরুষদের মধ্যেও এই সব সমস্যা দেখা যাচ্ছে।

আপনিও কি ত্বক ও চুলের সমস্যায় অস্থির হয়ে পড়েছেন? তাহলে আজ থেকেই লেমন গ্রাস ব্যবহার করা শুরু করুন! লেমন গ্রাসের সাহায্যে চুল এবং ত্বকের নানান সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। তাহলে আসুন জেনে নেওয়া যাক, লেমন গ্রাসের উপকারিতা এবং ব্যবহারের সঠিক পদ্ধতি।

ব্রণের সমস্যায় লেমন গ্রাস

ব্রণের সমস্যায় লেমন গ্রাস

ব্রণ বা পিম্পল যেকোনও ব্যক্তিরই স্বাভাবিক সৌন্দর্য নষ্ট করে। ব্রণ সেরে গেলেও তার কালো দাগ মুখে থেকেই যায়, ফলে সমস্যা কমার পরিবর্তে আরও বাড়ে। দাগহীন এবং ব্রণ মুক্ত ত্বক পেতে চাইলে, লেমন গ্রাস ব্যবহার করে দেখতে পারেন।

লেমন গ্রাস অয়েল, মধু এবং ওটমিল মিশিয়ে ঘন পেস্ট তৈরি করুন। তারপর এই পেস্ট মুখে ভালো করে লাগিয়ে নিন। সপ্তাহে দু'বার এই ফেস মাস্ক ব্যবহার করুন, ব্রণের হাত থেকে মুক্তি মিলবে!

পিম্পলের জন্য লেমন গ্রাস আইস কিউব

পিম্পলের জন্য লেমন গ্রাস আইস কিউব

ব্রণ থেকে মুক্তি পেতে লেমন গ্রাস আইস কিউব ব্যবহার করতে পারেন। এটি তৈরি করতে, জলে লেমনগ্রাস দিয়ে বেশ কিছুক্ষণ ফুটিয়ে নিন। তারপর সেই জল ঠাণ্ডা করে বরফের ট্রেতে ভরে ডিপ ফ্রিজে রেখে দিন। আইস কিউব তৈরি হয়ে গেলে মুখে লাগান। সপ্তাহে দুই থেকে তিন দিন মুখে এই বরফের টুকরো ব্যবহার করুন। ব্রণ-পিম্পলের সমস্যা থেকে মুক্তি মিলবে।

তৈলাক্ত স্ক্যাল্পের জন্য লেমন গ্রাস

তৈলাক্ত স্ক্যাল্পের জন্য লেমন গ্রাস

তৈলাক্ত স্ক্যাল্পের কারণে চুলে নানান সমস্যা দেখা দেয়। লেমন গ্রাস ব্যবহার করে মাথার ত্বকের অতিরিক্ত তেল কমানো যেতে পারে। এর জন্য লেমন গ্রাস জল দিয়ে চুল ধুতে পারেন।

প্রথমে লেমন গ্রাস জলে দিয়ে ভালো করে ফুটিয়ে নিন। তারপর এই জল ঠান্ডা করে চুল ধুয়ে ফেলুন। সপ্তাহে দুই থেকে তিনবার এই জল চুলে ব্যবহার করুন।

নারকেল তেল এবং লেমন গ্রাস হেয়ার অয়েল

নারকেল তেল এবং লেমন গ্রাস হেয়ার অয়েল

আজকালকার দিনে খুশকির সমস্যা খুবই সাধারণ হয়ে দাঁড়িয়েছে। আর খুশকি হওয়া মানেই চুলে হাজারটা সমস্যা দেখা দেয়। চুলের বৃদ্ধিতে বাধা পড়ে, চুল পড়া বেড়ে যায়। তাই, খুশকি থেকে মুক্তি পেতে লেমন গ্রাস ব্যবহার করতে পারেন।

একটি পাত্রে গরম নারকেল তেল নিন। এই গরম তেলে লেমনগ্রাস দিন। তেল ঠাণ্ডা হলে ছেঁকে নিন। সপ্তাহে দু'বার এই নারকেল তেল দিয়ে চুলে ম্যাসাজ করুন, উপকার পাবেন!

English summary

Use Lemongrass For Pimple Problem, Know Its Benefits On Hair In Bengali

Here We Are Talking About Lemongrass Benefits, How To Use Lemongrass For Pimple Problem Know Its Benefits On Hair In Bengali. Read On.
X