For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চুলের ধরন অনুযায়ী হেয়ার মাস্ক ব্যবহার করেন তো? দেখুন কোন চুলে কোন হেয়ার মাস্ক উপযুক্ত

|

ত্বকের যত্নে আমরা যেমন ফেস মাস্ক বা ফেস প্যাক ব্যবহার করি, ঠিক তেমনই চুলের যত্নেও হেয়ার মাস্ক প্রয়োজন হয়। আমরা যেমন ত্বক অনুসারে মাস্ক নির্বাচন করি, তেমনই আমাদের চুল অনুসারে হেয়ার মাস্ক বাছা উচিত।

হেয়ার মাস্ক ব্যবহারের ফলে চুলের গোড়া হাইড্রেট থাকে। চুল উজ্জ্বল ও ঘন হয়। তবে চুলের যত্নের জন্য চুলের ধরন অনুযায়ী মাস্ক ব্যবহার করা উচিত। তাহলে আসুন জেনে নিই চুলের ধরন এবং হেয়ার মাস্ক সম্পর্কে।

শুষ্ক এবং ড্যামেজ চুল

শুষ্ক এবং ড্যামেজ চুল

আপনার চুল যদি শুষ্ক ও ড্যামেজ হয়, তাহলে বুঝতে হবে যে আর্দ্রতার অভাব রয়েছে। এক্ষেত্রে আপনার চুলের জন্য হাইড্রেটিং হেয়ার মাস্ক উপযুক্ত। এতে আপনার চুলের পুষ্টি বাড়বে পাশাপাশি শুষ্কতা দূর হবে। হেয়ার মাস্ক ব্যবহারের ফলে চুলের বৃদ্ধিও ভাল হয়। আপনি কন্ডিশনার এবং গ্লিসারিন যুক্ত মাস্ক ব্যবহার করতে পারেন।

কোঁকড়ানো চুল

কোঁকড়ানো চুল

কোঁকড়ানো চুল সাধারণত ড্রাই হয়। এজন্য কোঁকড়ানো চুলের জন্য হেয়ার মাস্ক অত্যন্ত গুরুত্বপূর্ণ। সপ্তাহে একবার অন্তত হেয়ার মাস্ক লাগানো উচিত। এতে চুল উজ্জ্বল হয়। এক্ষেত্রে ড্যামেজ রিপিয়ার রিকন্সট্রাকশন হেয়ার মাস্ক ব্যবহার করতে পারেন।

পাতলা চুল

পাতলা চুল

পাতলা চুলের জন্য লাইট ওয়েট হাইড্রেটিং জোজোবা অয়েল উপযুক্ত। আপনার পাতলা চুল যদি বেশি শুষ্ক হয়, তবে আপনি হেয়ার কন্ডিশনার মাস্ক ব্যবহার করতে পারেন। পাতলা চুলে পুষ্টি জোগাতে আপনি নারকেল তেলও ব্যবহার করতে পারেন।

অয়েলি হেয়ার

অয়েলি হেয়ার

অয়েলি হেয়ারের যত্ন নেওয়া একটু কঠিন। এই ধরনের চুলে আর্দ্রতার প্রয়োজন হয় না। এক্ষেত্রে আপনি অ্যান্টি-অক্সিডেন্ট যুক্ত হেয়ার মাস্ক ব্যবহার করতে পারেন। এছাড়াও চুলের গোড়ায় নারকেল তেল লাগান এবং গরম জলে তোয়ালে ভিজিয়ে নিঙড়ে মাথায় জড়িয়ে রাখুন। আধ ঘণ্টা পরে, শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন। এতে করে আপনার চুল ভাল থাকবে।

চুলের যত্নে ব্যবহার করুন আমলকির রস, দেখুন ব্যবহারের পদ্ধতি

English summary

Use Hair Mask According To Your Hair Type

Here We Are Talking About Hair Care, Use Hair Mask According To Your Hair Type.
X