For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাতলা চুল ঘন ও বাউন্সি দেখাতে চান? জেনে নিন কিছু টিপস

|

ঘন, নরম এবং বাউন্সি চুল প্রত্যেকেই পছন্দ করে। ঘন, বাউন্সি চুল মুখের সৌন্দর্যও আরও বাড়িয়ে তোলে। কিন্তু আমাদের মধ্যে অনেকেরই চুল খুব পাতলা, ফলে সৌন্দর্যতে ঘাটতি দেখা দেয়। মনের মতো হেয়ার স্টাইল করা যায় না। তবে চুলের সঠিক যত্ন নিলে ফের চুল গজাতেই পারে। কিন্তু তা বেশ সময় সাপেক্ষ।

চটজলদি পাতলা চুলের সমস্যার সমাধান করতে চাইলে বেশ কয়েকটি সাধারণ উপায় রয়েছে। কোনও বিশেষ দিন বা অনুষ্ঠানের আগে এই পদ্ধতিগুলি কাজে লাগাতে পারেন। তাহলে জেনে নিন, পাতলা চুল ঘন দেখাতে কী করবেন।

হেয়ার স্টাইল করার সময় ব্লো ড্রাই ব্যবহার করুন

হেয়ার স্টাইল করার সময় ব্লো ড্রাই ব্যবহার করুন

যাদের চুল পাতলা তাদের চুলের স্টাইল করার সময় ওয়েভি হেয়ার স্টাইল বা কার্ল হেয়ার স্টাইল করা উচিত। এতে চুল ঘন দেখাবে। চুলের স্টাইল করার সময় ব্লো ড্রাই করতে পারেন, এতে চুল ঘন ও বাউন্সি দেখায়। চুল শুকানোর সময় উল্টো করে ব্লো ড্রাই করুন। তারপর বড় দাঁতের চিরুনি দিয়ে উল্টো করেই আঁচড়ে নিন।

চুলে হাইলাইট করান

চুলে হাইলাইট করান

পাতলা চুলকে ঘন দেখাতে হলে চুলে হাইলাইট কালার করাতে পারেন। হাইলাইট করলে চুলের ঘনত্ব বৃদ্ধি পাবে। চুলে ব্রাউন, কফি ও ক্যারামেল কালার হাইলাইট করাতে পারেন।

একই জায়গায় বারবার সিঁথি করবেন না

একই জায়গায় বারবার সিঁথি করবেন না

একই সাইডে দিনের পর দিন সিঁথি করতে করতে অনেক সময় চুল পাতলা ও চ্যাপ্টা দেখায়। সিঁথি চওড়া হয়ে চুল আরও পাতলা লাগে। তাই কয়েক সপ্তাহ পরপর চুলের সিঁথি বদলান। বিভিন্নভাবে চুলের স্টাইল করুন। সিঁথি বদলালে চুল ঘন দেখাবে এবং চেহারাও অন্য রকম লাগবে।

শ্যাম্পু এবং কন্ডিশনার পরিবর্তন করুন

শ্যাম্পু এবং কন্ডিশনার পরিবর্তন করুন

আপনি যদি পাতলা চুলের সমস্যায় পড়ে থাকেন, তাহলে আপনার শ্যাম্পু ও কন্ডিশনার পরিবর্তন করে দেখুন। কখনও কখনও একই শ্যাম্পু এবং কন্ডিশনার ব্যবহার করলে চুল পাতলা ও চ্যাপ্টা দেখায়। চুল ধোওয়ার পর অবশ্যই চুলে কন্ডিশনার ব্যবহার করুন। চুলে কন্ডিশনার ব্যবহার করলে চুল সফ্ট ও বাউন্সি দেখায়। ভলিউমনাইজিং শ্যাম্পু এবং কন্ডিশনার ব্যবহার করুন।

English summary

Try These tips To Make Thin Hair bouncy and thicker in Bengali

Hair care tips : Try These tips To Make Thin Hair bouncy and thicker in bengali. Read on
Story first published: Wednesday, November 24, 2021, 19:47 [IST]
X