For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ঈদ স্পেশাল : নিজেকে সুন্দর করতে তুলতে ঈদের দিন এই মেকআপগুলি করতে পারেন

|

প্রত্যেক ধর্মাবলম্বীর মানুষই তাদের প্রধান উৎসবে নিজেকে সবচেয়ে সুন্দর ও স্টাইলিশ করে তুলতে চায়, বিশেষত ইয়ং জেনারেশনের ছেলে-মেয়েরা। আর, সামনেই যেহেতু ঈদ, তাই প্রত্যেক মেয়েই ঈদের মেকআপ, ড্রেস নিয়ে এখন থেকেই তোড়জোড় শুরু করে দিয়েছে। যদিও এইবছর করোনার কারণে ঈদ একটু অন্যরকমভাবে পালিত হবে, তবুও মেকআপ, ড্রেস এগুলোর প্ল্যান তো করাই যায়।

নিজেকে সুন্দর দেখাতে ড্রেসের সাথে সঠিক মেকআপ করাও অত্যন্ত জরুরি। তাহলে আসুন জেনে নেওয়া যাক ঈদের দিন কীরকম মেকআপ করবেন।

লাইট মেকআপ (ন্যুড মেকআপ)

লাইট মেকআপ (ন্যুড মেকআপ)

ন্যুড মেকআপ লুক আজকাল খুব ট্রেন্ডিং চলছে। আপনি যদি লাইট মেকআপ করা পছন্দ করেন তবে ঈদের দিন তা করতে পারেন। লাইট মেকআপ করতে, আপনি আপনার মুখে কেবল ফাউন্ডেশন লাগান। তারপরে চোখে হালকা আইশ্যাডো লাগান এবং তারপর আই-লাইনার লাগাতে পারেন। হালকা বাদামী রঙের ব্লাশার লাগান এবং আপনার মেকআপটি সম্পূর্ণ করতে ঠোঁটে হালকা বাদামী রঙের লিপস্টিক দিন।

গ্ল্যামারাস লুক

গ্ল্যামারাস লুক

ঈদের দিন আপনি যদি গ্ল্যামারাস লুক চান, তবে গোল্ডেন আই শ্যাডো লাগান। এর পরে বোল্ড লাইনার লাগান। সবকিছুর আগে, ত্বক অনুযায়ী আপনার মুখে ফাউন্ডেশন লাগান। তারপরে, সোনালি রঙের আইশ্যাডো প্রয়োগ করুন এবং তারপর আই-লাইনার লাগান। চোখ খুব সুন্দর দেখাতে আপনি মাসকারাও লাগাতে পারেন। এরপরে আপনি মুখে হালকা গোলাপী রঙের ব্লাশার লাগান। তারপরে আপনি যেকোনও হালকা রঙের লিপস্টিক লাগাতে পারেন।

বেবি ফেস মেক-আপ করবেন কীভাবে, দেখে নিন পদ্ধতি

পিঙ্ক মেকআপ

পিঙ্ক মেকআপ

ঈদের দিন আপনি পিঙ্ক আইশ্যাডো এবং পিঙ্ক লিপস্টিক দিয়েও মেকআপ করতে পারেন। সবার আগে মুখে মেকআপের বেস তৈরি করুন। বেস তৈরির পরে, চোখের উপর পিঙ্ক আইশ্যাডো লাগান। এরপরে আপনি পিঙ্ক লিপস্টিক প্রয়োগ করে আপনার মেকআপটি সম্পূর্ণ করুন। এই ধরনের মেকআপ আজকাল মহিলারা খুব পছন্দ করছেন।

স্মোকি লুক

স্মোকি লুক

অনেক মেয়েই অতিরিক্ত মেকআপ করতে খুব পছন্দ করেন। যারা মেকআপ করতে পছন্দ বেশি করেন, তারা স্মোকি আই মেকআপ করতে পারেন। স্মোকি লুকের জন্য সর্বপ্রথমে আপনার স্কিন টোন অনুযায়ী ফাউন্ডেশন এবং কনসিলার লাগান। এরপরে ব্রাউন এবং ডার্ক কালারের আইশ্যাডো লাগান। স্মোকি লুকের জন্য ডার্ক কালারের আইশ্যাডো ব্যবহার করা উচিত। আই শ্যাডো লাগানোর পরে লাইনার লাগান, হালকা লিপস্টিক লাগান। ডার্ক লিপস্টিকও লাগাতে পারেন।

English summary

Eid Makeup Tips : Try These Makeup Tips On Eid For Beautiful And Gorgeous Look

Here We Are Talking About Eid Makeup Tips, Try These Makeup Tips On Eid For Beautiful And Gorgeous Look. read on.
X