For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

টমেটো দিয়ে তৈরি এই পাঁচটি ফেস প্যাক, ত্বকের সমস্ত সমস্যা থেকে মুক্তি দেবে!

|

টমেটো স্বাস্থ্যের পাশাপাশি যে ত্বকের জন্যও খুব উপকারি, একথা আমরা সকলেই জানি। টমেটোতে অ্যান্টি-অক্সিডেন্ট, অ্যান্টি-ব্যাকটেরিয়াল এবং অ্যান্টি-ফাঙ্গাল, ভিটামিন সি, লাইকোপিন-এর মতো অনেক গুণ রয়েছে। সঠিক নিয়ম মেনে বেশ কিছু টমেটো ফেস প্যাক মুখে লাগাতে পারলে নিস্তার মিলবে হরেক রকমের ত্বকের সমস্যা থেকেও!

আজ আমরা আপনাদের টমেটোর কিছু ফেস প্যাকের কথা বলব, যেগুলি ডার্ক সার্কেল, ব্রণ ও স্কিনের বিভিন্ন দাগ দূর করে ত্বক উজ্জ্বল ও কোমল করতে পারে।

টমেটো ও লেবুর ফেস প্যাক

টমেটো ও লেবুর ফেস প্যাক

টমেটো এবং লেবু উভয়ই আমাদের ত্বক পরিষ্কার করে। এর ফেসপ্যাক ব্যবহারে ত্বকের উজ্জ্বলতা বাড়তে পারে। এটি তৈরির জন্য, টমেটো পিষে তাতে এক চা চামচ লেবুর রস এবং সমান পরিমাণ মধু মিশিয়ে নিন। এই পেস্টটি আপনার মুখে লাগান এবং শুকিয়ে গেলে মুখ ধুয়ে নিন। উপকার পাবেন।

টমেটো ও জোজোবা তেল

টমেটো ও জোজোবা তেল

হাফ টমেটোর পাল্পের সঙ্গে এক চা চামচ জোজোবা তেল এবং ৩-৫ ফোঁটা টি-ট্রি অয়েল মিশিয়ে নিন ভাল করে। এরপর মিশ্রণটি মুখে লাগিয়ে ১৫ মিনিট রেখে দিন। তারপর মুখ ধুয়ে ফেলুন। সপ্তাহে ২-৩ বার এমনভাবে ত্বকের পরিচর্যা করলে স্কিন আর্দ্র থাকবে, ব্রণ এবং স্কিন ইনফেকশনের মতো ত্বকের সমস্যা কমবে!

টমেটো ও মধুর ফেস প্যাক

টমেটো ও মধুর ফেস প্যাক

প্রথমে একটি টমেটো নিয়ে ম্যাশ করুন এবং তাতে এক চামচ মধু মিশিয়ে নিন। এবার এই পেস্টটি আপনার মুখে লাগিয়ে কিছুক্ষণ রেখে দিন। মুখে প্যাকটি শুকিয়ে যাওয়ার পরে জল দিয়ে ধুয়ে ফেলুন। এতে মুখের ত্বক উজ্জ্বল হবে এবং আপনার ত্বক পরিষ্কার ও নরম হবে।

চটজলদি ট্যান তুলতে চান? এই ফেস প্যাক ব্যবহারে নিমেষেই দূর হবে ট্যান!

টমেটো ও চিনির ফেস প্যাক

টমেটো ও চিনির ফেস প্যাক

এটি তৈরি করতে টমেটো ম্যাশ করে এর রস বের করুন। এবার এই রসে এক চামচ চিনি মেশান। তারপরে এই মিশ্রণটি মুখে লাগিয়ে ধীরে ধীরে ঘষুন। এরপর এটি মুখে রেখে দিন। শুকিয়ে গেলে মুখ ধুয়ে ফেলুন। এই প্যাকটি ত্বকের আর্দ্রতা সংরক্ষণ করে।

টমেটো ও ওটস

টমেটো ও ওটস

এই প্যাক বানাতে, প্রথমে ১-২ টেবিল চামচ টমেটো পাল্প, ১ টেবিল চামচ ওটস, ১ টেবিল চামচ টক দই মিশিয়ে নিন ভাল করে। এই পেস্টটা সারা মুখে লাগিয়ে কিছুক্ষণ ম্যাসাজ করতে হবে। ১৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন। এটি ব্যবহারে ব্ল্যাকহেডস দূর হবে নিমেষে!

English summary

Tomato Face Packs : Treat Different Skin Issue With These Tomato Face Packs

Here are some ways how tomatoes can be used for different skin types and issues. Read on.
X