For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ঋতুস্রাবের সময় ত্বকের সমস্যায় ভোগেন? এই পদ্ধতির মাধ্যমে হবে সমস্যার সমাধান

|

ঋতুস্রাবের সময় মেয়েদের অনেক সমস্যার মুখোমুখি পড়তে হয়। এইসময় পেট ও কোমর ব্যথা এবং মাথা ঘোরা খুব সাধারণ। এছাড়াও, পিরিয়ডস্ চলাকালীন ত্বক বেশ শুষ্ক হয়ে যায় এবং মুখে পিম্পল বা ব্রণ দেখা দেয়। তাই আজ আমরা এমন কিছু ঘরোয়া প্রতিকারের বিষয়ে আপনাদের জানাব, যেগুলি ঋতুস্রাবের সময় ত্বক সম্পর্কিত সমস্যাগুলি দূর করতে পারে।

পিম্পল

পিম্পল

পিরিয়ডস্ চলাকালীন অনেক মেয়েই পিম্পল বা ব্রণর সমস্যায় ভোগেন। এক্ষেত্রে, পিম্পলের উপর অ্যালোভেরা জেল লাগান। অ্যালোভেরার জেল প্রয়োগ করলে আপনি জ্বালা, ব্যাথা এবং ব্রণ থেকে মুক্তি পেতে পারেন। যাদের ত্বক তৈলাক্ত তারা মুখে মুলতানি মাটির ফেস প্যাক লাগাতে পারেন।

শুষ্ক ত্বক

শুষ্ক ত্বক

পিরিয়ডের সময় ত্বকে শুষ্কতা দেখা যায়। শুষ্কতার কারণে ঠোঁট এবং ত্বক ফাটতে শুরু করে। এক্ষেত্রে, ত্বককে হাইড্রেটেড রাখা খুবই জরুরি। তাই, বেশি করে জল পান করা উচিত। এছাড়া, ডাবের জল এবং ফলের রসও পান করতে পারেন। শুষ্কতা কমাতে ময়েশ্চরাইজার ব্যবহার করুন।

ব্রণ থেকে মুক্তি পেতে ব্যবহার করুন পান পাতা

ডালনেস

ডালনেস

ঋতুস্রাবের সময় মুখের মধ্যে নিস্তেজতা বা নির্জীবতা ফুটে ওঠে। মুখের নির্জীবতা দূর করতে মুখে স্ক্রাব করুন। মুখে কফি দিয়েও স্ক্রাব করতে পারেন। এর ফলে মুখের ডাল স্কিন দূর হয়।

ডার্ক সার্কেল এবং চোখ ফোলা

ডার্ক সার্কেল এবং চোখ ফোলা

এইসময় অনেকেই ঠিক মতো ঘুমাতে পারে না, যার ফলে চোখের নীচে কালি এবং ফোলা দেখা দেয়। তাই, ঋতুস্রাবের সময় সঠিক খাদ্য গ্রহণ এবং ভালোভাবে ঘুমান। চোখের ফোলাভাব কমাতে, ঠান্ডা জল দিয়ে চোখ, মুখ ধোওয়া উচিত এবং শসার টুকরো চোখের উপর রাখতে পারেন।

English summary

Tips To Take Care Of Your Skin During Period

Here are some tips to take care of your skin during period. Read on.
Story first published: Friday, May 29, 2020, 14:41 [IST]
X