For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নেল পলিশ লাগালেই উঠে যায়? দেখে নিন সমস্যা সমাধানের ৮টি উপায়

|

সুন্দর, রঙিন নখ প্রায় প্রতিটি মেয়েরই স্বপ্ন থাকে! সুন্দর নখ হাতেরও সৌন্দর্য বাড়িয়ে তোলে। আর তার জন্য ম্যানিকিওর এবং পেডিকিওর করতেই চোখের নিমেষে হাজার-হাজার টাকা খরচ হয়ে যায়। কিন্তু শত চেষ্টা করেও যদি নেল পলিশ নখের উপর না টেকে, তাহলে যেন এত পরিশ্রম এক নিমেষেই বৃথা হয়ে যায়।

তবে আর হতাশ হবেন না। ঘরে বসেই কিছু সহজ উপায়ে আপনি আপনার নখে নেল পলিশ দীর্ঘস্থায়ী করতে পারবেন। জেনে নিন নেল পলিশ দীর্ঘস্থায়ী করার কিছু সহজ টিপস।

১) নেল পলিশ লাগানোর আগে নখ ভাল করে পরিষ্কার করুন

১) নেল পলিশ লাগানোর আগে নখ ভাল করে পরিষ্কার করুন

প্রথমে ভাল করে নখ পরিষ্কার করুন। নখ এবড়ো খেবড়ো এবং অপরিষ্কার থাকলে, নেল পলিশ উঠে যাওয়ার সম্ভাবনা বেশি থাকতে পারে। তাই নেলপালিশ পরার আগে, সর্বদা নখ ভাল করে ফাইল করুন এবং কিউটিকল পরিষ্কার করে নিন। তারপর নেল পলিশ পরুন।

২) সর্বদা বেস কোট ব্যবহার করুন

২) সর্বদা বেস কোট ব্যবহার করুন

নেল পলিশ অনেকদিন রাখতে চাইলে, নেলপালিশ পরার আগে সর্বদা বেস কোট লাগানো অত্যন্ত গুরুত্বপূর্ণ। বেস কোট নেল পলিশকে দীর্ঘ সময় নখে ধরে থাকতে সহায়তা করে। তাছাড়া বেস কোট, নখকে সুন্দর এবং রঙিন রাখে।

৩) টপকোট প্রয়োগ করুন

৩) টপকোট প্রয়োগ করুন

টপকোটের প্রয়োগ, নেল পলিশের যত্নের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ ধাপ। নেল পলিশ পরার পর, টপকোটের প্রয়োগ নেল পলিশকে দীর্ঘস্থায়ী এবং উজ্জ্বল করতে সহায়তা করে। টপকোট সব ধরনের নেল পলিশের উপর ব্যবহার করা যেতে পারে।

৪) নখের টিপগুলিতে ভাল করে নেল পলিশ লাগান

৪) নখের টিপগুলিতে ভাল করে নেল পলিশ লাগান

এটি একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ অংশ। নেল পলিশ পরার সময় নখের টিপগুলিতে খুব ভাল করে নেল পলিশ লাগান। নখের ধারগুলোতে নেল পলিশ অবশ্যই লাগাবেন। নখের টিপগুলি নেল পলিশ দিয়ে কভার করা থাকলে, নখ থেকে পলিশ সহজেই উঠে যায় না।

৫) হ্যান্ড ক্রিম ব্যবহার করুন

৫) হ্যান্ড ক্রিম ব্যবহার করুন

হ্যান্ড ক্রিম সানস্ক্রিনের মতো কাজ করে। দিনে দু'বার হ্যান্ড ক্রিম ব্যবহার করলে, হাত ময়শ্চারাইজড থাকে এবং এটি আপনার নখকেও ঠিক রাখতে সহায়তা করে। তাছাড়া, হ্যান্ড ক্রিম কিউটিকলস-কেও ময়শ্চারাইজড রাখে।

৬) ঠান্ডা হাওয়াতে নখ শুকিয়ে নিন

৬) ঠান্ডা হাওয়াতে নখ শুকিয়ে নিন

ঠান্ডা হাওয়ায় বা নর্মাল হওয়াতে নেল পলিশ শুকানোর চেষ্টা করুন। ব্লো-ড্রায়ার দিয়ে কখনোই নখ শুকোবেন না। গরম বাতাস নখ সঠিকভাবে শুকোতে বাধা দিতে পারে, তাই ঠান্ডা হওয়া ব্যবহার করুন বা আপনার নখ শুকানোর জন্য ফ্যানের নীচে রাখুন।

৭) গ্লাভস ব্যবহার করুন

৭) গ্লাভস ব্যবহার করুন

দৈনন্দিন ঘরের কাজ করার সময় অবশ্যই গ্লাভস ব্যবহার করুন। গ্লাভস আপনার নেল পলিশ দীর্ঘস্থায়ী করতে এবং নখ ভাল রাখতে সাহায্য করবে। অবিরাম জল এবং সাবানের ব্যবহারের ফলে নেল পলিশ খুব সহজেই নষ্ট হয়ে যায়। তাই গ্লাভসের ব্যবহার, নেল পলিশ দীর্ঘ সময় নখে রাখতে পারে।

৮) নখ ঘষা কিংবা কামড়ানো একদম নয়

৮) নখ ঘষা কিংবা কামড়ানো একদম নয়

দাঁতে নখ কাটা অনেকেরই একটা বড় বদভ্যাস। আবার অনেকেই একটু মানসিক চাপ হলেই, নিজের অজান্তে নখ ঘষাঘষি শুরু করেন। তবে নখ ঘষাঘষি করলে কিংবা কামড়ালে, খুব তাড়াতাড়ি নেল পলিশ উঠে যেতে পারে। তাই এগুলি করা থেকে বিরত থাকুন।

English summary

8 Tips to make your nail paint last longer in Bengali

Follow along for tips to help you learn how to make nail polish last longer. Read on.
X