For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দুর্গাপূজা স্পেশাল : এই পুজোয় নিজেকে সবচেয়ে সুন্দর করে তুলুন, রইল কিছু মেকআপ টিপস

|

হাতে গোনা মাত্র কয়েকটা দিন পরেই দুর্গাপুজো। গোটা দেশে মহা ধূমধাম করে এই পুজো উদযাপিত হলেও, বাঙালিদের জীবনে দুর্গাপুজোর এক আলাদাই গুরুত্ব রয়েছে। ঘরের মেয়ে ঘরে ফেরার আনন্দে আত্মহারা সবাই। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে পুজোর শপিং, প্ল্যানিং। কোন দিন কী ড্রেস পরা হবে, তার সঙ্গে ম্যাচিং জুয়েলারি ও মেকআপ নিয়ে এখন সবাই ব্যস্ত। পুজোর কদিন প্রত্যেকেই চায় নিজেকে সবচেয়ে সুন্দর দেখাতে। বিশেষত যুব সমাজের প্রত্যেকেই ড্রেসের সঙ্গে ম্যাচিং করে জুয়েলারি, মানানসই মেকআপ করে নিজের সৌন্দর্যকে আরও বেশি করে ফুটিয়ে তুলতে চায়। তবে মেকআপ করার সময় কয়েকটা বিষয় আপনাকে মাথায় রাখতে হবে, নাহলেই বিপদ!

মেকআপ সম্পর্কে সঠিক জ্ঞান না থাকলে অনেক সমস্যায় পড়তে হয়। সবার সামনে লজ্জার শেষ থাকে না। তাই মেকআপ করার আগে অবশ্যই জেনে রাখা দরকার কিছু বিষয়। সবার আগে জানা উচিত আপনার ত্বক কীরকম। আপনার অয়েলি, ড্রাই নাকি নর্মাল স্কিন, তা সবার আগে জানা প্রয়োজন। জানার পরেই মেকআপ করুন। তাহলে জেনে নিন, এই দুর্গাপুজোয় সুন্দর লুকের জন্য কিছু মেকআপ টিপস।

যাদের ড্রাই স্কিন তারা এইভাবে মেকআপ করুন

যাদের ড্রাই স্কিন তারা এইভাবে মেকআপ করুন

মেকআপ প্রয়োগের আগে ত্বকে ময়শ্চারাইজার অবশ্যই লাগান। কিছুক্ষণ পর মুখে ফাউন্ডেশন লাগান। ফাউন্ডেশন প্রয়োগের পরে, সেট করতে হালকা করে ফেস পাউডার লাগান। এতে করে মেকআপটি দীর্ঘক্ষণ স্থায়ী হয়। এর পরে, গালে পিঙ্ক বা পীচ শেডের ব্লাশার লাগান। চোখের উপর কপার এবং গোল্ডেন কালারের আইশ্যাডো লাগান। তারপর, লাইনার এবং মাস্কারা লাগিয়ে চোখের মেকআপ সম্পূর্ণ করুন। সবশেষে, আপনি ন্যুড কালারের লিপস্টিক লাগাতে পারেন।

অয়েলি স্কিন যাদের তারা দুর্গাপুজোয় এভাবে মেকআপ করুন

অয়েলি স্কিন যাদের তারা দুর্গাপুজোয় এভাবে মেকআপ করুন

যাদের অয়েলি স্কিন, তারা মেকআপ করার সময় বিবি ক্রিম ব্যবহার করতে পারেন। ত্বকে বিবি ক্রিম লাগান, তারপরে হালকা করে আই মেকআপ করুন। আপনি যদি এই দুর্গাপুজোয় ডার্ক লুক চান, তবে স্মোকি আই মেকআপ করতে পারেন। তবে নো মেকআপ লুকের জন্য আপনি লাইট আই মেকআপ এবং ন্যুড লিপস্টিক প্রয়োগ করতে পারেন।

এই দুর্গাপুজোয় নর্মাল স্কিন যাদের তারা এইভাবে মেকআপ করুন

এই দুর্গাপুজোয় নর্মাল স্কিন যাদের তারা এইভাবে মেকআপ করুন

আপনার যদি নর্মাল স্কিন হয়, তবে মেকআপ প্রয়োগের আগে ময়েশ্চরাইজার অবশ্যই লাগান। তারপর মুখে ফাউন্ডেশনের হালকা স্তর লাগান। এরপরে লাইট গোল্ডেন বা কপার কালারের আইশ্যাডো লাগান। এরপরে ব্রাউন এবং পিঙ্ক কালারের ব্লাশার লাগান। সুন্দর চেহারার জন্য লাইট ব্রাউন কালারের লিপস্টিক লাগান।

এই পুজোয় মেকআপ ছাড়াই নিজের সৌন্দর্য ফুটিয়ে তুলুন! রইল কিছু টিপস

English summary

These Makeup Tips To Make Your Durga Puja Rocking

Here We Are Talking About Durga puja Makeup Tips, These Makeup Tips To Make Your Durga Puja Rocking. Read On.
X