For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মেকআপ করতে গিয়ে দেখলেন প্রাইমার শেষ? বাড়িতে নিজেই বানিয়ে নিন, রইল পদ্ধতি

|

বিয়ে বাড়ি হোক বা কোনও পার্টি, সুন্দর ড্রেসের সঙ্গে মানানসই মেকআপ না হলে ভাল লাগে! আর মেকআপ করার আগে মুখে প্রাইমার তো অবশ্যই লাগাতে হয়, নাহলে মেকআপ দীর্ঘস্থায়ী হবে না। আজকাল মার্কেটে নানা ধরনের প্রাইমার পাওয়া যায়। কোনওটি ত্বকের উজ্জ্বলতা বাড়ায়, কোনওটি রোমছিদ্র সঙ্কুচিত করে, আবার কোনওটি ত্বকের রং ফুটিয়ে তুলতে সাহায্য করে। সব দিক বিবেচনা করলে প্রাইমার ছাড়া আপনার মেকআপ অসম্পূর্ণ!

কিন্তু মেকআপ করতে গিয়ে দেখলেন প্রাইমার শেষ। এবার কী হবে? চিন্তা করার দরকার নেই, আপনি চাইলে বাড়িতেও বানিয়ে নিতে পারেন প্রাইমার। কীভাবে তৈরি করবেন? জেনে নিন এই আর্টিকেল থেকে। ঘরে তৈরি প্রাইমারগুলি মুখে লাগনোর আগে হাতে লাগিয়ে পরীক্ষা করে নিতে পারেন।

অ্যালোভেরা জেল ও ময়েশ্চরাইজার

অ্যালোভেরা জেল ও ময়েশ্চরাইজার

দুই চামচ অ্যালোভেরা জেলের সঙ্গে সমান পরিমাণে আপনার ব্যবহৃত ময়েশ্চরাইজার মেশান। খুব ভালভাবে মেশাবেন যাতে স্মুথ ক্রিম বা জেলের মতো হয়ে যায়। আপনার যদি অয়েলি স্কিন হয় তবে এতে দুই ফোঁটা witch hazel যোগ করতে পারেন। এবার এই মিশ্রণটি মুখে খুব পাতলা করে প্রয়োগ করুন এবং শুকোতে দিন।

অ্যালোভেরা জুস ও সানস্ক্রিন

অ্যালোভেরা জুস ও সানস্ক্রিন

দুই চামচ অ্যালোভেরা জুস এবং দুই চামচ সানস্ক্রিন একসঙ্গে মিশিয়ে নিন। এবার এতে সামান্য ফাউন্ডেশন দিয়ে ভালো করে মেশান। তারপর ব্যবহার করুন।

অ্যালোভেরা জেল ও অলিভ অয়েল

অ্যালোভেরা জেল ও অলিভ অয়েল

দুই চামচ অ্যালোভেরা জেলের সঙ্গে এক চামচ অলিভ অয়েল মিশিয়েও প্রাইমার তৈরি করতে পারেন। এই প্রাইমার পাতলা করে মুখে লাগান এবং মেকআপ প্রয়োগ করার আগে এটি ভালভাবে শুকোতে দিন।

আরও পড়ুন :লেজার হেয়ার রিমুভাল ট্রিটমেন্টে বিরাট ক্ষতি হতে পারে ত্বকের, জেনে নিন এর পার্শ্বপ্রতিক্রিয়া

গোলাপ জল, অ্যালোভেরা জেল ও আমন্ড অয়েল

গোলাপ জল, অ্যালোভেরা জেল ও আমন্ড অয়েল

দুই চামচ গোলাপ জল, এক চামচ অ্যালোভেরা জেল, দুই ফোঁটা আমন্ড অয়েল মিশিয়ে নিন। প্রথমে এটি মুখে লাগিয়ে সম্পূর্ণভাবে শুকিয়ে নিন, তারপরেই মেকআপ করা শুরু করুন। এই প্রাইমারটি একটি কাঁচের বোতলে ভরে ফ্রিজে রেখে দিন। এক সপ্তাহ পর্যন্ত ব্যবহার করতে পারবেন।

গ্লিসারিন ও জল

গ্লিসারিন ও জল

এক চামচ গ্লিসারিনের সঙ্গে ৩ চামচ জল ভাল করে মিশিয়ে নিন। এতে আধা চামচ ময়েশ্চারাইজার মিশিয়ে স্প্রে বোতলে ভরে দিন। মেকআপ করার আগে এই মিশ্রণটি মুখে স্প্রে করে শুকিয়ে নিন।

English summary

Step-by-step guide to help you make face primer at home

Here are some DIY primer recipes for a natural primer. Read on.
X